MS Dhoni: বাটার চিকেন-রুটি খেয়ে গগনচুম্বী ছক্কা! ধোনির সঙ্গে প্রথম সাক্ষাৎ এ ভাবেই মনে রেখেছেন রায়না

Suresh Raina: মহেন্দ্র সিং ধোনি ২০২০ সালের ১৫ অগস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। একইদিনে সুরেশ রায়নাও অবসর ঘোষণা করেছিলেন।

MS Dhoni: বাটার চিকেন-রুটি খেয়ে গগনচুম্বী ছক্কা! ধোনির সঙ্গে প্রথম সাক্ষাৎ এ ভাবেই মনে রেখেছেন রায়না
বাটার চিকেন-রুটি খেয়ে গগনচুম্বী ছক্কা! ধোনির সঙ্গে প্রথম সাক্ষাৎ এ ভাবেই মনে রেখেছেন রায়না
Follow Us:
| Edited By: | Updated on: Mar 27, 2023 | 4:35 PM

চেন্নাই: মাঠের মধ্যে হোক বা বাইরে ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) সঙ্গে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়নার (Suresh Raina) বন্ধুত্বের কথা সকলেরই জানা। ২০২০ সালের ১৫ অগস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন মাহি। একইদিনে সুরেশ রায়নাও অবসর ঘোষণা করেছিলেন। রায়না ও ধোনির বন্ধুত্ব নিয়ে এখনও আলোচনা হয়। অতীতে ধোনি-রায়না জুটি দেশের জার্সিতে একাধিক ম্যাচে দাপট দেখিয়েছেন। শুধু তাই নয়, আইপিএলে চেন্নাই সুপার কিংসের (CSK) জার্সিতেও এই জুটি একাধিক ম্যাচে চোখ ধাঁধানো পারফর্ম করেছেন। শিয়রে কড়া নাড়ছে আইপিএল। বর্তমানে ধোনি ব্যস্ত আইপিএলের (IPL) প্রস্তুতিতে। চেন্নাই শিবিরে একদিকে যখন ধোনি অনুশীলনে ব্যস্ত, তখন সুরেশ রায়না স্মৃতির ঝাঁপি উজাড় করেছেন। মাহির সঙ্গে প্রথম সাক্ষাৎ কেমন ছিল রায়নার? তুলে ধরেছেন সেই কথাই। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

সম্প্রতি রায়না জানিয়েছেন ধোনির সঙ্গে প্রথমবার দেখা হওয়ার অভিজ্ঞতা সম্পর্কে। ২০০৪ সালে মধ্যাঞ্চলের হয়ে পূর্বাঞ্চলের বিরুদ্ধে একটি ম্যাচ চলাকালীন মহেন্দ্র সিং ধোনির ব্যাটে চার-ছক্কার ফুলঝুরি ফুটতে দেখেছিলেন রায়না। তিনি বলেন, “আমরা ঝাড়খন্ডের লম্বা চুলের একজন ক্রিকেটার সম্পর্কে অনেক কিছু শুনেছিলাম। যে লম্বা ছক্কা হাঁকায়। শুধু তাই নয়, মাঠের বাইরে ধারাবাহিকভাবে বল পাঠানোর জন্য বেশ পরিচিত। একদিন দেখলাম ম্যাচের আগে ধোনি ভাই চুপচাপ এক কোণায় বসে রুটি আর বাটার চিকেন খাচ্ছে। জ্ঞানু ভাই ওকে দেখে বলেছিলেন, ‘ম্যাচ শুরু হওয়ার আগে ও তো খেতে বসে গিয়েছে। আমি সত্যিই মনে করি না যে ও আমাদের কোনও ক্ষতি করতে পারবে। ও নিজের খাবার উপভোগ করছে, ওকে সেটা করতে দাও।’ এরপর আমাদের অধিনায়কের কথা ভুল প্রমাণিত করেছিল ধোনি। ও ম্যাচে কয়েকটা গগনচুম্বী ছক্কা মেরে যেন সেই কথার উত্তর দিয়েছিল।”

দেওধর ট্রফির সেই ম্যাচে সুরেশ রায়না খেলেননি। তবে মাঠের বাইরে থেকে তিনি সাক্ষী হয়েছিলেন ধোনির বিস্ফোরক ইনিংসের। এরপর দু’জন একসঙ্গে দেশের জার্সিতে এবং আইপিএলে বহু ম্যাচে খেলেছেন। এ বারের আইপিএলে অবশ্য নেই রায়না। আছেন ধোনি। হয়তো এটাই ক্যাপ্টেন কুলের শেষ আইপিএল। আসন্ন আইপিএলে সিএসকে তাদের হোম গ্রাউন্ডে খেলার সুযোগ পাবে। ৩১ মার্চ আইপিএলের ১৬তম সংস্করণের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চেন্নাই ও গুজরাট টাইটান্স।