Venkatesh Iyer: মরিয়া লড়াই করলেন ভেঙ্কটেশ আইয়ার, ল্যাঙ্কাশায়ারের ইনিংসে হার

County Championship: ইনিংস ও ৩৭ রানের বিশাল ব্যবধানে হার ল্যাঙ্কাশায়ারের। দু-ইনিংসেই ব্যাট হাতে নজর কাড়েন ভারতের বাঁ হাতি ব্যাটার ভেঙ্কটেশ আইয়ার। যদিও দলের সার্বিক ব্যাটিং ব্যর্থতাতেই হার। হ্যাম্পশায়ারের হয়ে ব্যাটে বলে নজর কাড়েন লিয়াম ডসন।

Venkatesh Iyer: মরিয়া লড়াই করলেন ভেঙ্কটেশ আইয়ার, ল্যাঙ্কাশায়ারের ইনিংসে হার
Image Credit source: KnightRidersXtra X
Follow Us:
| Updated on: Aug 31, 2024 | 11:46 PM

কাউন্টি ক্রিকেটে খেলছেন ভারতের বেশ কয়েকজন ক্রিকেটার। তাঁদের মধ্যে রয়েছেন ভেঙ্কটেশ আইয়ারও। হ্যাম্পশায়ারের বিরুদ্ধে মরিয়া লড়াইয়েও দলের ইনিংস হার এড়াতে পারলেন না ভেঙ্কি। ইনিংস ও ৩৭ রানের বিশাল ব্যবধানে হার ল্যাঙ্কাশায়ারের। দু-ইনিংসেই ব্যাট হাতে নজর কাড়েন ভারতের বাঁ হাতি ব্যাটার ভেঙ্কটেশ আইয়ার। যদিও দলের সার্বিক ব্যাটিং ব্যর্থতাতেই হার। হ্যাম্পশায়ারের হয়ে ব্যাটে বলে নজর কাড়েন লিয়াম ডসন।

কাউন্টি ক্রিকেটের প্রথম ডিভিশনে মুখোমুখি হয়েছিল হ্যাম্পশায়ার ও ল্যাঙ্কাশায়ার। প্রথমে ব্যাট করে হ্যাম্পশায়ার। ওপেনার টবি অ্যালবার্টকে দ্রুত ফেরানো গেলেও এরপরই দাপট শুরু। আর এক ওপেনার ফ্লেচা মিডলটন ও তিনে নামা নিক গাবিন্স বিশাল জুটি গড়েন। ফ্লেচা ১০৯ রানের অনবদ্য ইনিংস খেলেন। নিক গাবিন্সের অবদান ৭৫ রান। ক্যাপ্টেন জেমস ভিন্স দ্রুত আউট হলেও কিপার বেন ব্রাউন দুর্দান্ত জুটি গড়েন লিয়াম ডসনের সঙ্গে। লিয়াম ডসন অপরাজিত ১০৪ রানের ইনিংস খেলেন। ৩৮৯ রানে শেষ হয় হ্যাম্পশায়ারের ইনিংস।

ব্যাটিংয়ে নেমে বেকায়দায় ল্যাঙ্কাশায়ার। টপ অর্ডারে অধিনায়ক কিটন জেনিংসের হাফসেঞ্চুরি এবং তিনে নামা জশ বোহাননের ৪৩ রান। এরপরই জোড়া হতাশা। কোনও জুটিই গড়ে ওঠেনি। আট নম্বরে নেমে ২৭ রান ভেঙ্কটেশ আইয়ারের। ব্যাট হাতে সেঞ্চুরির পর ৫ উইকেট লিয়াম ডসনের। মাত্র ২০০ রানেই অলআউট ল্যাঙ্কাশায়ার। ফলো অন খেয়ে ব্যাটিংয়ে নেমেও ল্যাঙ্কাশায়ারের একই পরিস্থিতি। ওপেনার লুক ওয়েলস হাফসেঞ্চুরি করেন। এপর বেশ কিছু সিঙ্গল ডিজিট রান।

এই খবরটিও পড়ুন

আটে নামা ভেঙ্কটেশ আইয়ার মরিয়া চেষ্টা করেন অন্তত ইনিংস হার যাতে বাঁচানো যায়। দ্বিতীয় ইনিংসে বিধ্বংসী ব্যাটিং করেন তিনি। ৪টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি মারেন। ২৭ বলে ৩৫ রান করেন। সপ্তম উইকেট হিসেবে ফেরেন ভেঙ্কি। ফলো অন খেয়ে দ্বিতীয় ইনিংসে ১৫২ রানেই অলআউট ল্যাঙ্কাশায়ার।