Virat Kohli: টি-২০-র পর আরসিবির ক্যাপ্টেন্সিও ছাড়লেন বিরাট কোহলি

আইপিএল-১৪-র পর আরসিবির ক্যাপ্টেন্সি ছাড়ছেন বিরাট কোহলি।

Virat Kohli: টি-২০-র পর আরসিবির ক্যাপ্টেন্সিও ছাড়লেন বিরাট কোহলি
আরসিবির ক্যাপ্টেন্সি ছাড়ছেন বিরাট (সৌজন্যে-টুইটার)
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Sep 24, 2021 | 5:14 PM

দুবাই: আশঙ্কাই সত্যি হল। আইপিএল-১৪-র (IPL) পরই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) ক্যাপ্টেনি ছাড়ছেন বিরাট কোহলি (Virat Kohli)। এই খবর তিনি আরসিবির টুইটারে এক ভিডিও বার্তায় জানিয়েছেন। কিছুদিন আগেই তিনি ঘোষণা করেছিলেন আসন্ন টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) পর তিনি ভারতের টি-২০ ক্যাপ্টেন্সি ছেড়ে দেবেন। তখন থেকেই আশঙ্কা করা হচ্ছিল বিরাট এ বার আইপিএলে আরসিবির (RCB) ক্যাপ্টেন্সিও ছেড়ে দেবেন। সেটাই এ বার সত্যি হতে চলেছে।

ভিডিও বার্তায় বিরাট বলেন, “পুরো আরসিবি পরিবার ও ব্যাঙ্গালোরের দুর্দান্ত ফ্যানদের এবং যারা দীর্ঘদিন ধরে আরসিবির সমর্থক তাদের জন্য আমি একটা ঘোষণা করতে চাই। সকলকে জানাতে চাই আমি আরসিবির হয়ে ক্যাপ্টেন্সি ছাড়তে চলেছি। আইপিএলের দ্বিতীয় পর্বেই আমি আরসিবির হয়ে শেষ বার অধিনায়কের দায়িত্ব সামলাবো। আজই ম্যানেজমেন্টের সঙ্গে কথা হয়েছে আমার। বেশ কিছু দিন ধরেই আমার মাথার মধ্যে এগুলো ঘুরছিল তাই আমি কিছুদিন আগেই ঘোষণা করেছি জাতীয় দলের হয়ে ক্যাপ্টেন্স ছেড়ে দেব। ওয়ার্কলোড ম্যানেজ করার জন্যই এই সিদ্ধান্ত নিচ্ছি।”

তবে ভিকে জানান, আইপিএলে তিনি শেষ দিন পর্যন্ত আরসিবির হয়েই খেলতে চান। তিনি আরও যোগ করেন, “যে দায়িত্ব আমার ওপর রয়েছে তা আরও ভালো ভাবে আমি পালন করতে চাই। নিজেকে মানসিক দিক থেকে ঠিক রাখতে, তরতাজা রাখতে এবং ভবিষ্যতে কী করতে চাই সেটার কথা ভেবেই আমি এই সিদ্ধান্ত নিয়েছি। সামনের বছর আরসিবি-তে সব কিছুই কিন্তু একটা বদলের মধ্যে দিয়ে যাবে। বড় নিলামও হতে চলেছে। তবে, আমি ম্যানেজমেন্টকে এটাও জানিয়েছি যে, আরসিবি ছাড়া অন্য কোনও দলে আমি নিজেকে দেখার কথা ভাবতেও পারি না। প্রথম দিন থেকে সেটাই আমার দায়বদ্ধতা। আইপিএলের শেষ পর্যন্ত আমি নিজেকে আরসিবির ক্রিকেটার হিসেবেই দেখতে চাই। আমার ৯ বছরের একটা দারুণ যাত্রা শেষ হল। খুশি, দুঃখ দুটোই সামনে থেকে দেখতে পেয়েছি। আমাকে সমর্থন করার জন্য এবং আমার ওপর অটুট আস্থা রাখার জন্য আমি সকলকে ধন্যবাদ জানাই।”

বিরাটের টি-২০ ক্রিকেটের ক্যাপ্টেনি ছাড়ার ধাক্কাই এখনও কাটিয়ে উঠতে পারেননি তাঁর ভক্তরা। তার মধ্যেই আরসিবি ছাড়ার খবর আরও মন খারাপ করিয়ে দিল বিরাট ভক্তদের।

আরও পড়ুন: IPL 2021: লড়লেন ঋতুরাজ, রবিরাতে মরুশহরে জিতল চেন্নাই

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla