Yash Dayal on Rinku Singh: রিঙ্কুর ওই ওভারটা না হলে… ভারতীয় টিমে ডাক পেয়ে KKR তারকাকে কৃতিত্ব দিচ্ছেন যশ দয়াল

IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতীয় টিমে ডাক পেয়েছেন যশ দয়াল। তিনি এখনও আইপিএলে রিঙ্কুর কাছে টানা ৫টা ছয় হজম করা সেই ওভারের কথা ভুলতে পারেননি। এই প্রসঙ্গে তিনি বলেন, 'সত্যি বলতে গেলে আমার মাথায় ওই ওভার, ওই সময়ের কথা এখনও ঘোরে।'

Yash Dayal on Rinku Singh: রিঙ্কুর ওই ওভারটা না হলে... ভারতীয় টিমে ডাক পেয়ে KKR তারকাকে কৃতিত্ব দিচ্ছেন যশ দয়াল
টেস্টে ডাক পেয়ে KKR তারকাকে কৃতিত্ব দিলেন যশImage Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 18, 2024 | 7:22 PM

কলকাতা: তেইশের আইপিএলে রিঙ্কু সিং (Rinku Singh) নাইট জার্সিতে এক ওভারে টানা ৫ বলে ৫টি ছয় মেরেছিলেন। সামনে বোলার ছিলেন গুজরাট টাইটান্সের যশ দয়াল (Yash Dayal)। দুই তরুণের এক ওভারের সেই দ্বৈরথ নিয়ে আজও আলোচনা হয়। রিঙ্কুর ছক্কার ক্যারিশ্মা নিয়ে যত আলোচনা হয়, যশের তা হজম করা নিয়েও কম আলোচনা হয় না। এ বছর যশের আইপিএল দল বদলেছিল। আরসিবির জার্সিতে মরসুমটা খারাপ কাটাননি তিনি। বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম টেস্টের টিমে ডাক পেয়েছেন যশ। এই সময়েও তাঁর মনে পড়ছে রিঙ্কু সিংয়ের কথা।

ভারতীয় টিমে ডাক পেয়ে নাইট তারকা রিঙ্কু সিংকে কৃতিত্ব দিচ্ছেন যশ। তরুণ পেসারের মতে, তাঁর জীবনে রিঙ্কুর ওই পাঁচ ছক্কার এপিসোড না এলে হয়তো তিনি আজ যে জায়গায় দাঁড়িয়ে রয়েছেন, সেখানে থাকতেন না। যশ ইএসপিএনক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন ‘রিঙ্কুর ওই ওভারটা আমার জীবনে না এলে আমি হয়তো আজ এই জায়গাতে পৌঁছতে পারতাম না।’ এ কথা বলার পাশাপাশি যশ সেই সময় যে সমালোচনা সইতে হয়েছিল তাও উল্লেখ করেছেন।

এই খবরটিও পড়ুন

এখনও আইপিএলে রিঙ্কুর কাছে টানা ৫টা ছয় হজম করা সেই ওভারের কথা ভুলতে পারেননি যশ দয়াল। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘সত্যি বলতে গেলে আমার মাথায় ওই ওভার, ওই সময়ের কথা এখনও ঘোরে। আগে ওই রকম পরিস্থিতিতে ভয় পেতাম। কিন্তু এখনও এমন পরিস্থিতি এলেও সেটা উপভোগ করি।’ যশকে ওই ভাবে সমালোচনার শিকার হতে দেখে তাঁর পরিবার খুব কষ্ট পেয়েছিল। মায়ের অবস্থার কথা উল্লেখ করে যশ জানান, তাঁর মা তো বিশ্বাসই করতে পারেননি যে ছেলের সঙ্গে এমনটা হচ্ছে। তাঁর বাড়ির সকলে ভয়ে ভয়ে থাকতেন। তাঁরা খাওয়াদাওয়াও একটা সময় বন্ধ করে দিয়েছিলেন। ধীরে ধীরে পরিস্থিতি বদলেছে। এই সময় যশ উত্তরপ্রদেশ ক্রিকেট টিম ও তাঁর পরিবার, বন্ধুবান্ধবদের পাশে পেয়েছিলেন। যা তাঁকে ওই পরিস্থিতিতে লড়তে সাহায্য করেছিল।