Barcelona vs Real Madrid: গাবির গর্জনে এল ক্লাসিকো বার্সেলোনার

Spanish Super Cup: ম্যাচের ৬৯ মিনিটে স্কোরলাইন ৩-০ করেন পেদ্রি। তাঁর গোলেও ভূমিকা সেই গাবির। একটি গোল এবং বাকি দুটি গোলে গাবির অ্য়াসিস্ট।

Barcelona vs Real Madrid: গাবির গর্জনে এল ক্লাসিকো বার্সেলোনার
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2023 | 5:13 AM

রিয়াধ : গত কয়েক মাসে বিশ্ব ফুটবলে আলোচনার কেন্দ্রে সৌদি আরব। কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারিয়েছে সৌদি আরব। তেমনই কিছুদিন আগে বিশাল অর্থে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে সই করিয়েছে সৌদির ক্লাব আল নাসের। লিওনেল মেসিকে সই করানোর চেষ্টায় বিশাল অঙ্কের প্রস্তাব দিয়েছে সৌদির ক্লাব আল হিলাল। সৌদির রাজধানী এখন বিশ্ব ফুটবলের মানচিত্রে বড় জায়গা জুড়ে রয়েছে। স্প্যানিশ সুপার কাপের ফাইনালও হল রিয়াধেই। ফাইনালে মুখোমুখি স্পেনের দুই সেরা ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। এল ক্লাসিকোয় এক পেশে জয় বার্সেলোনায়। বার্সেলোনার ১৮ বছরের তরুণ গাবির কাছেই কার্যত হার রিয়াল মাদ্রিদের। বিস্তারিত TV9Bangla-য়।

বার্সেলোনার ফুটবলার হিসেবে এক ঝাঁক ট্রফি রয়েছে জাভির ঝুলিতে। কোচ হিসেবে প্রথম বার ট্রফি জিতলেন বার্সার প্রাক্তন ফুটবলার তথা বর্তমান কোচ জাভি। স্প্যানিশ সুপার কাপের ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে ৩-১ গোলে হারাল বার্সেলোনা। এই নিয়ে ১৪ বার স্প্য়ানিশ সুপার কাপ চ্যাম্পিয়ন বার্সেলোনা। রিয়াধের রাতে বার্সেলোনার নক্ষত্র ১৮-র তরুণ গাবি।

ম্যাচের ৩৩ মিনিটে বার্সেলোনাকে এগিয়ে দেন স্পেন জাতীয় দলের তরুণ ফুটবলার গাবি। প্রথমার্ধেই বার্সার স্কোর লাইন ২-০ করেন রবার্ট লেওয়ানডস্কি। এই গোলেও অ্যাসিস্ট গাবির। রিয়ালের ক্ষতে আরও চোট দেন পেদ্রি। ম্যাচের ৬৯ মিনিটে স্কোরলাইন ৩-০ করেন পেদ্রি। তাঁর গোলেও ভূমিকা সেই গাবির। একটি গোল এবং বাকি দুটি গোলে গাবির অ্য়াসিস্ট। ইনজুরি টাইমে রিয়াল মাদ্রিদের হয়ে এক মাত্র গোলে সান্ত্বনা করিম বেঞ্জেমার। তবে গাবির পারফরম্য়ান্স এবং বার্সেলোনার আক্রমণের জবাব ছিল না রিয়াল মাদ্রিদের কাছে। দু-দলই গোলে ৬টি করে শট নেন। এর মধ্যে বার্সা তিনটি সুযোগ কাজে লাগাতে পারে। বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগানের সৌজন্যে রিয়ালের বেশির ভাগ চেষ্টাই ব্যর্থ হয়। একটি মাত্র গোল শোধ করে রিয়াল।