FRA vs TUN, AUS vs DEN FIFA World Cup Match Preview: গ্রুপ ‘ডি’ র শেষ ম্যাচ কাদের জন্য গুরুত্বপূর্ণ হতে চলেছে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Dipankar Ghoshal

Updated on: Nov 30, 2022 | 8:00 AM

France vs Tunisia, Australia vs Denmark FIFA world Cup 2022: এখন তিউনিশিয়া, অস্ট্রেলিয়া ও ডেনমার্কের সামনে বড় পরীক্ষা শেষ ম্যাচ জিতে নক আউটে জায়গা করে নেওয়া। বুধবার একই সময়ে শুরু হবে দুটি ম্যাচ।

FRA vs TUN, AUS vs DEN FIFA World Cup Match Preview: গ্রুপ 'ডি' র শেষ ম্যাচ কাদের জন্য গুরুত্বপূর্ণ হতে চলেছে
Image Credit source: twitter

দোহা: গ্রুপ ডি থেকে শেষ ষোলো আগেই নিশ্চিত করেছে ফ্রান্স (France)। আজ গ্রুপ ‘ডি’ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হতে চলেছে ফ্রান্স-তিউনিশিয়া (France vs Tunisia) এবং অস্ট্রেলিয়া-ডেনমার্ক (Australia vs Denmark)। ফ্রান্স ইতিমধ্যেই ৬ পয়েন্ট নিয়ে শেষ ষোলো নিশ্চিত করে ফেলেছে। এখন তিউনিশিয়া, অস্ট্রেলিয়া ও ডেনমার্কের সামনে বড় পরীক্ষা, শেষ ম্যাচ জিতে শেষ ষোলোতে জায়গা করে নেওয়ার। বুধবার একই সময়ে শুরু হবে দুটি ম্যাচ। ম্যাচের আগে দলগুলির বেশ কিছু পরিসংখ্যান তুলে ধরল TV9 Bangla

বিশ্বকাপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া ও দ্বিতীয় ম্যাচে ডেনমার্ককে পরাজিত করে ইতিমধ্যেই ৬ পয়েন্ট নিয়ে শেষ ষোলো নিশ্চিত করে ফেলেছে দিদিয়ের দেশঁর ফ্রান্স। গ্রুপ ডি’র পয়েন্ট তালিকায় শীর্ষে এখন তারাই। যদি কোনও অঘটন না ঘটে তবে ফ্রান্সই সবচেয়ে বেশি পয়েন্ট নিয়ে নকআউটে যাবে। অন্য দিকে, অস্ট্রেলিয়ার ঝুলিতে রয়েছে ৩ পয়েন্ট এবং তিউনিশিয়া ও ডেনমার্ক দু’দলই দাঁড়িয়ে রয়েছে এক জায়গায়। তাদের ১ পয়েন্ট। সহজ হিসেব বলছে ফ্রান্স এই হিসেবের বাইরে। স্লট একটা। মূল লড়াই হবে বাকি তিন দলের মধ্যে।

তিউনিশিয়ার জন্য লড়াই অনেক বেশি কঠিন। কারণ, তাদের প্রতিপক্ষ দু-বারের বিশ্বকাপ জয়ী শক্তিশালী ফ্রান্স। অন্য দিকে, অস্ট্রেলিয়াও কিছুটা সুবিধাজনক জায়গায় দাঁডিয়ে রয়েছে। কারণ, তাদের ঝুলিতে রয়েছে ৩ পয়েন্ট। তাই যদি ডেনমার্কের বিরুদ্ধে ম্যাচ ড্র হয় তাহলেও অস্ট্রেলিয়াই চলে যাবে শেষ ষোলোতে। বিশ্বকাপ ইতিহাসে শুধু একবার গ্রুপ পর্ব পেরিয়েছে অস্ট্রেলিয়া। ২০০৬ সালের জার্মানি বিশ্বকাপে শেষ ষোলোয় ইতালির কাছে ০-১ গোলে হেরে বিদায় নেয় তারা। টানা দ্বিতীয় বার বিশ্বকাপের একই গ্রুপে খেলছে ফ্রান্স, অস্ট্রেলিয়া ও ডেনমার্ক। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় অস্ট্রেলিয়া। নকআউট পর্বে ওঠে ফ্রান্স ও ডেনমার্ক।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla