ISL 2022-23: অবশেষে ইস্টবেঙ্গলে সই ব্রিটিশ স্ট্রাইকারের

বুধবার মাঝরাতে ট্রান্সফার ব্যানের কবল থেকে মুক্ত হয় ইস্টবেঙ্গল। বৃহস্পতিবার রেজিস্ট্রেশন করানো হয়নি। শুক্রবারই নবাগত বিদেশিকে সই করিয়ে নিল ইস্টবেঙ্গল।

ISL 2022-23: অবশেষে ইস্টবেঙ্গলে সই ব্রিটিশ স্ট্রাইকারের
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 27, 2023 | 7:00 PM

কলকাতা: একমাস ধরে দলের সঙ্গে অনুশীলন করার পর অবশেষে ইস্টবেঙ্গলে সই করলেন জ্যাক জার্ভিস। ট্রান্সফার ব্যানের কবলে থাকায় এতদিন সই-ই করতে পারেননি ইংল্যান্ডের স্ট্রাইকার। বুধবার মাঝরাতে ট্রান্সফার ব্যানের কবল থেকে মুক্ত হয় ইস্টবেঙ্গল। বৃহস্পতিবার রেজিস্ট্রেশন করানো হয়নি। শুক্রবারই নবাগত বিদেশিকে সই করিয়ে নিল ইস্টবেঙ্গল। ওমিদ সিংয়ের বকেয়া মেটাতে না পেরেই নির্বাসনের কবলে পড়েছিল ইস্টবেঙ্গল। গত অগাস্টেই লাল-হলুদকে হুঁশিয়ারি দিয়েছিল ফিফা। পরবর্তী ট্রান্সফার উইন্ডোর আগে ওমিদের বকেয়া না মেটালে, নির্বাসনের কবলে পড়বে ইস্টবেঙ্গল। ইরানের ব্যাঙ্ক অ্যাকাউন্টে আর্থিক লেনদেনে সমস্যা হওয়ায়, ওমিদের বকেয়া মেটাতে সমস্যা হচ্ছিল। পরিস্থিতি জটিল বুঝে ইনভেস্টরের কাঁধে দায়িত্ব ছাড়ে ক্লাব। দীর্ঘ টালবাহানার পর অবশেষে ওমিদের বকেয়া মেটায় ইস্টবেঙ্গল। নির্বাসনমুক্ত হয় লাল-হলুদ ব্রিগেড। সরস্বতী পুজোর সকালেই স্বস্তির খবর আসে লেসলি ক্লডিয়ান সরণিতে।

এলিয়ান্দ্রোর বদলি হিসাবে জ্যাক জার্ভিসকে দলে নিয়েছে ইস্টবেঙ্গল। একমাস ধরে তিনি দলের সঙ্গে অনুশীলন করছেন। গোয়াতেও নিয়ে যাওয়া হয়েছিল তাঁকে। যদিও নিষেধাজ্ঞা না ওঠায়, খেলানো হয়নি ইংল্যান্ডের ফরোয়ার্ডকে। ২০০৯ সালে বার্মিংহ্যামে সই করেন জার্ভিস। পোর্টসমাউথ, রস কান্ট্রি, প্লাইমাউথের হয়ে খেলেছেন তিনি। শেষ দু’বছর খেলেছেন ফিনল্যান্ডের ক্লাবে। জার্ভিসের সই সমস্যা মেটায় স্বস্তিতে কোচ স্টিফেন কনস্ট্যান্টাইন। আইএসএলে আর ৫টা ম্যাচ বাকি রয়েছে ইস্টবেঙ্গলের। আইএসএল শেষে রয়েছে সুপার কাপ। ফলে জার্ভিসকে পরখ করে নেওয়ার জন্য কিছু ম্যাচ পাবেন ইস্টবেঙ্গলের ব্রিটিশ কোচ।

জার্ভিসের সইয়ের পর কনস্ট্যান্টাইন বলেন, ‘জ্যাক দলের সঙ্গে যোগ দেওয়ায় খুশি হয়েছি। অক্টোবর থেকেই ওর সঙ্গে যোগাযোগ ছিল। ও আসায় আক্রমণে কিছুটা হলেও শক্তি বাড়বে। ক্লেটনও অনেকটা জায়গা পাবে। এতে আমাদের গোল করার সুযোগ বাড়বে।’