Ligue 1: গোল নেই মেসি-এমবাপের, রেনের বিরুদ্ধে আবার হার পিএসজির

PSG: ঘরের মাঠে লিগ ওয়ানের ম্যাচে হারের মুখ দেখল পিএসজি।

Ligue 1: গোল নেই মেসি-এমবাপের, রেনের বিরুদ্ধে আবার হার পিএসজির
গোল নেই মেসি-এমবাপের, রেনের বিরুদ্ধে আবার হার পিএসজিরImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2023 | 11:52 AM

প্যারিস: লিগ ওয়ানে (Ligue 1) টানা ৪ ম্যাচে জয়ের পর ঘরের মাঠে হারের মুখ দেখল পিএসজি (PSG)। ক্লাবের হয়ে গোল করতে ব্যর্থ আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি এবং ফরাসি তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপে। এই নিয়ে চলতি লিগ ওয়ানে চার বার হারল প্যারিসের ক্লাবটি। এই মরসুমে ঘরের মাঠে প্রথম হারের মুখ দেখলেন মেসিরা। রেনের (Rennes) বিরুদ্ধে লিগ ওয়ানের ম্যাচে ঘরের মাঠে ২-০ ব্যবধানে হেরেছে পিএসজি। এর আগে রেনের সঙ্গে শেষ সাক্ষাতেও হেরেছিল ক্রিস্টোফ গাল্টিয়ারের দল। রেনের কাছে হারলেও, লিগ টেবলের শীর্ষে রয়েছে পিএসজি। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে রেনের বিরুদ্ধে তাদের ঘরের মাঠে পিএসজি জার্সিতে একসঙ্গে খেলেছিলেন মেসি-নেইমার-এমবাপে ত্রয়ী। কিন্তু সেই ম্যাচে এই ত্রয়ী থাকার পরও জেতেবি পিএসজি। রেনের কাছে ০-১ ব্যবধানে হেরে মাঠ ছেড়েছিলেন মেসিরা। এ বার পিএসজির বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচেও ছাপ রেখে গেল রেনে।

পিএসজির বিরুদ্ধে ম্যাচের দুই অর্ধে দু’টি গোল করেছে রেনে। ম্যাচের প্রথম গোলটি হত পিএসজির। কিন্তু কিলিয়ান এমবাপের গোল অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। এর পর প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগে রেনেকে এগিয়ে দেন কার্ল টোকো একাম্বি। ১-০ পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করার পর ফের যখন খেলা শুরু হল ব্যবধান আরও বাড়াল রেনে। দ্বিতীয়ার্ধের ৩ মিনিটের মধ্যে পিএসজির জালে বল জড়িয়ে দেন রেনের স্ট্রাইকার কলিমুয়েন্দো। শেষ অবধি ২-০ স্কোরলাইনে ম্যাচ শেষ হয়। পুরো ম্যাচ জুড়ে একাধিক সুযোগ মিস করেছেন মেসি-এমবাপেরা। যার খেসারত দিতে হল পিএসজিকে।

রেনের বিরুদ্ধে ম্যাচের শেষ অবধি গোল শোধ করতে পারেনি পিএসজি। এখনও লিগ ওয়ানের ১০টি ম্যাচ বাকি রয়েছে। ২৮ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষেই রয়েছে পিএসজি। তবে এই ম্যাচে হারার ফলে এক লজ্জার নজিরও গড়ল পিএসজি। ২০২১ সালের এপ্রিলের পর এই প্রথম বার নিজেদের মাঠ পার্ক দেস প্রিন্সেসে হারের মুখ দেখল প্যারিস সাঁজা।