Tokyo Olympics 2020: দর্শকশূন্য গ্যালারিতেই হতে পারে টোকিও গেমস : সূত্র

যতই নিরাপত্তার ঘেরাটোপে গেমস আয়োজন করা হোক না কেন, এই পরিস্থিতিতে গ্যালারিতে দর্শক প্রবেশ করলে করোনা সংক্রমণের একটা ভয় থেকেই যাচ্ছে।

Tokyo Olympics 2020: দর্শকশূন্য গ্যালারিতেই হতে পারে টোকিও গেমস : সূত্র
Tokyo Olympics 2020: দর্শকশূন্য গ্যালারিতেই হতে পারে টোকিও গেমস : সূত্র

টোকিও: এবারের অলিম্পিকে (Olympics) রয়েছে একগুচ্ছ বিধিনিষেধ। করোনার (COVID-19) কারণে বিদেশী দর্শক প্রবেশে নিষেধাজ্ঞা আগেই জারি করেছিল আয়োজকরা। শুধু মাত্র স্থানীয় দর্শকদের প্রবেশের অনুমতি ছিল। কিন্তু তাতেও ছিল নানা কড়াকড়ি। তবে এবার শোনা যাচ্ছে ফাঁকা গ্যালারির সামনেই হতে পারে টোকিও গেমস (Tokyo Games)। সূত্রের খবর অনুযায়ী, গেমসের সময় টোকিওতে জরুরিকালীন অবস্থা জারি থাকতে পারে। ফলে দর্শকশূন্য গ্যালারিতেই গেমস হওয়ার ইঙ্গিত স্পষ্ট। জাপানে দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। যতই নিরাপত্তার ঘেরাটোপে গেমস আয়োজন করা হোক না কেন, এই পরিস্থিতিতে গ্যালারিতে দর্শক প্রবেশ করলে করোনা সংক্রমণের একটা ভয় থেকেই যাচ্ছে।

আজ, বুধবার, এক টোকিওর সরকারি কর্তা জানিয়েছেন, সেখানে যে হারে করোনা বাড়ছে, তাতে অলিম্পিক দর্শকশূন্য অবস্থায় হওয়ার সম্ভবনাই বাড়ছে। জাপানের কায়ডো নিউজ এজেন্সির খবর অনুযায়ী, করোনার জন্য টোকিওতে ২২ অগস্ট পর্যন্ত জরুরিকালীন অবস্থা ঘোষণা করা হতে পারে।

সূত্রের খবর অনুযায়ী, বুধবার জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা অলিম্পিকের দর্শক সংখ্যা কমিয়ে দেওয়া হবে কিনা সে বিষয়েও কিছু বলেননি। তবে তিনি জানান, এই বিষয়টি দেখার কথা আন্তর্জাতিক অলিম্পিক কমিটি ও টোকিও মেট্রোপলিটন সরকারসহ ৫ আয়োজক সংস্থার। গেমসে অংশগ্রহণকারী অ্যাথলিটরা ইতিমধ্যেই টোকিওতে পৌঁছনো শুরু করেছেন। আওসির (IOC) প্রধান থমাস বাখ বৃহস্পতিপার জাপানে পৌঁছবেন টোকিও গেমসের আয়োজন পরিদর্শনের জন্য। সেখানে পৌঁছে তাঁকে প্রথমে তিন দিনের নিভৃতবাস কাটাতে হবে। গত মে মাসে টোকিও সফরে তাঁর আসার কথা ছিল, কিন্তু করোনার কারণে তা বাতিল হয়ে যায়।

আরও পড়ুন: Tokyo Olympics 2020: অলিম্পিকে ‘বিশেষ সম্মানে’ আপ্লুত মেরি-মনপ্রীত

Click on your DTH Provider to Add TV9 Bangla