Tiger Woods Comeback: বিভীষিকার দিন ভুলিয়ে আবার কোর্সে ফিরতে চলেছেন টাইগার উডস

গত বছর ফেব্রুয়ারিতে গাড়ি দুর্ঘটনায় পড়েছিলেন। তখন মনে হয়েছিল, হয়তো হাঁটতেই পারবেন না। সেই তিনিই কিনা আবার কোর্সে ফেরার তোড়জোড় শুরু করে দিয়েছেন। গল্ফের কিংবদন্তি টাইগার উডস নামতে চলেছেন অগাস্টা মাস্টার্সে?

Tiger Woods Comeback: বিভীষিকার দিন ভুলিয়ে আবার কোর্সে ফিরতে চলেছেন টাইগার উডস
Tiger Woods Comeback: বিভীষিকার দিন ভুলিয়ে আবার কোর্সে ফিরতে চলেছেন টাইগার উডসImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2022 | 6:40 PM

নিউ ইয়র্ক: কেমন আছেন টাইগার উডস (Tiger Woods) গাড়ি দুর্ঘটনার পর প্রায় এক বছর পেরিয়ে গিয়েছে। অস্ত্রোপচার করে ডান পায়ে স্টিলের পাত বসাতে হয়েছিল। লম্বা রিহ্যাব কাটিয়ে কিংবদন্তি গল্ফার এখন অনেকটাই সুস্থ। এর থেকেও বেশি চমকে দেওয়ার খবর যেটা, অগাস্টা মাস্টার্সে (Augusta Masters) প্রত্যাবর্তন হতে পারে টাইগারের। এমনই দাবি করছে মার্কিন মিডিয়া। শোনা যাচ্ছে, অগাস্টা মাস্টার্সের জন্য যে ৯১ গল্ফার নাম নথিভুক্ত হয়েছে, তাতে নাকি রয়েছেন টাইগারও। শুধু তাই নয়, ১৫টা মেজর জেতা গল্ফারের প্রাইভেট জেট অগাস্টার বিমানবন্দরে নামতে দেখা গিয়েছে। এমনকি, অগাস্টার কোর্সে ছেলে চার্লির সঙ্গেও প্র্যাক্টিসও করেছেন তিনি। ৪৬ বছরের গল্ফারের কোমরে পাঁচটা অস্ত্রোপচার হয়েছে। হাঁটুতেও হয়েছে একই সংখ্য়ক অপারেশন। সেই টাইগার আবার কোর্সে ফিরছেন, এটাই বিরাট ব্যাপার। তাঁর নতুন করে গল্ফে (Golf) ফিরে আসা খেলার দুনিয়ায় বড়সড় প্রত্যাবর্তনের একটা হয়ে থাকবে। আর তা যদি হয়, অগাস্টা হবে তাঁর নিজেকে ফিরে পাওয়ার মঞ্চ।

টাইগারের ফিরে আসায় বিন্দুমাত্র চমকাচ্ছেন ররি ম্যাকলরয়ের মতো প্রথম সারির গল্ফার। তিনি বলেছেন, ‘যে পরিস্থিতিতে ও ছিল, সেখান থেকে আবার যদি কোর্সে ফেরে, একটা বিরাট ঘটনা হবে। ও ভুল প্রমাণ করে দেবে, যারা ভেবেছিল টাইগার আর গল্ফ খেলতে পারবে না। আর সত্যি হল যেটা, ও এ ভাবে লোককে ভুল প্রমাণ করতে ভালোবাসে। বরাবর তাই করে এসেছে।’

সান অ্যান্টোনিওয় ভালেরো ওপেনে খেলতে ব্যস্ত ররি। টাইগারের প্রত্যাবর্তনের খবরে তিনি অসম্ভব খুশি হয়েছেন। সেখানেই ররি সাংবাদিকদের বলেছেন, ‘আজ, কাল কিংবা একমাস পর হোক, ওর ফিরে আসার মধ্যে কোনও আক্ষেপ থাকবে না। ও বরাবরই খেলাটার অন্যতম সেরা সংযোজন ছিল। গল্ফ খেলাটা আরও সুন্দর হয়ে উঠবে ও যদি ফেরে।’

খেলার ইতিহাস খুব কম প্লেয়ারকে মনে রাখে। সাফল্য আর বর্তমানেই আটকে থাকে এই ইতিহাস। কিন্তু কেউ কেউ এ সবের উর্ধ্বে উঠতে পারেন। টাইগারহ উডসের মতো। ১৫টা মেজর জিতে কিংবদন্তি হয়ে গিয়েছেন অনেক আগেই। কোর্সে ফিরে আবার হয়তো মেজর জিততে পারবেন না। কিন্তু টাইগারের এই প্রত্যাবর্তনই ইতিহাস হয়ে থাকবে, চিরকালের জন্য।

আরও পড়ুন: UEFA Champions League: মেয়েদের ম্যাচ দেখতে রেকর্ড সংখ্যক দর্শক গ্যালারিতে

আরও পড়ুন: Qatar World Cup 2022: বিশ্বকাপে একাধিক রেকর্ডের সামনে রোনাল্ডো

আরও পড়ুন: IPL 2022: মালিঙ্গার রেকর্ড ভেঙে আইপিএলে ইতিহাস গড়ার সামনে ব্র্যাভো