EXCLUSIVE SAMIR BANERJEE : ‘২০১৫ সালেই কলকাতায় খেলে গিয়েছে সমীর’

"কলকাতায় তো আমাদের ফ্ল্যাট রয়েছে। সাউথ সিটি মলের পাশে। এখন ওটা বন্ধ রয়েছে। আমাদের আত্মীয় স্বজনরা তো থাকেন লেক গার্ডেন্স, সল্টলেক অঞ্চলে। আর ২০১৫ সালে তো সমীর সাউথ ক্লাবে খেলে গিয়েছে। তখন ওর বয়স মাত্র ১১।"

EXCLUSIVE SAMIR BANERJEE : '২০১৫ সালেই কলকাতায় খেলে গিয়েছে সমীর'
ছেলে সমীর ব্যানার্জি চ্যাম্পিয়ন হওয়ার পর TV9 বাংলাকে এক্সক্লুসিভ সাক্ষাৎকার বাবা কুনাল বন্দ্যোপাধ্যায়ের

রক্তিম ঘোষ

 

কলকাতাঃ নিউ জার্সিতে এখনও ঘোরের মধ্যে রয়েছে কুনাল বন্দ্যোপাধ্যায়। ছেলে সমীর বন্দ্যোপাধ্যায় কিছুক্ষণ আগেই উইম্বলডনে গড়েছেন ইতিহাস। একের পর এক ফোন আসছে শুভেচ্ছার। আর সেসব সামলাচ্ছেন তিনি ও তাঁর স্ত্রী। Tv9 বাংলার পক্ষ থেকে যখন তাঁকে ফোনে যোগাযোগ করা হল, তখন কুনালবাবু রীতিমত উত্তেজিত। ফোনের ওপ্রান্ত থেকে শোনালেন ছেলের লড়াইয়ের গল্প।

প্রশ্ন- কেমন ছিল সমীরের এই টেনিস জার্নি?

 

কুনাল বন্দ্যোপাধ্যায়– মাত্র ৬ বছর বয়সে টেনিস খেলা শুরু করেছিল। পাশাপাশি বেসবল, সকারও চলেছে পাল্লা দিয়ে। কারন স্কুলে এই সব খেলারই চল ছিল। সবকটা খেলাই সমীর ভালই পারফর্ম করছিল। ১২ বছর বয়সে অবশেষে টেনিসকেই বেছে নেয়। ১২ থেকে ১৭ বছর বয়স- এই ৫ বছর শুধুই টেনিসে মনোনিবেশ করেছিল সমীর। প্রথমে স্থানীয় টুর্নামেন্ট। তারপর ধীরে ধীরে বড় মঞ্চে নিজেকে নিয়ে নিয়ে গিয়েছে সমীর। স্থানীয় টুর্নামেন্ট থেকেই সাফল্যের মুখ দেখছিল আমার ছেলে। সেখান থেকে নিজেকে ধীরে ধীরে প্রমাণ করে। আর আজ উইম্বলডন চ্যাম্পিয়ন।

 

প্রশ্ন- উইম্বলডনের জন্য সমীর কিভাবে প্রস্তুতি নিয়েছিল? কোনও বিশেষ ট্রেনিং ?

 

কুনাল বন্দ্যোপাধ্যায়- আসলে কোভিডের জন্য সব জায়গায়তেই তো সমস্যা। সমীরের প্রস্তুতিও তাই কোভিডের জন্য সমস্য়ায় পড়েছিল। কারন বাইরে বেরোনোতে নিষেধাজ্ঞা। কড়াকড়ি এইগুলো তো ছিলই। তারপর এখানকার সরকার টিকাকরণে জোর দেওয়ার পর অনেকটাই স্বাভাবিক হচ্ছে। শুধুমাত্র নিউজার্সি নয়,  ইউএসএ-তেই যেমন ঘাসের কোর্ট নেই। তাই বাড়ি থেকে অনেকটা দূরে গিয়ে তাই অনেকটা দূরেই সমীরকে অনুশীলন করতে হত।

 

প্রশ্ন- সমীর কলকাতায় কখনও এসেছে?

 

কুনাল বন্দ্যোপাধ্যায়- কি বলছেন! কলকাতায় তো আমাদের ফ্ল্যাট রয়েছে। সাউথ সিটি মলের পাশে। এখন ওটা বন্ধ রয়েছে। আমাদের আত্মীয় স্বজনরা তো থাকেন লেক গার্ডেন্স, সল্টলেক অঞ্চলে। আর ২০১৫ সালে তো সমীর সাউথ ক্লাবে খেলে গিয়েছে। তখন ওর বয়স মাত্র ১১। তখন আখতার আলি বেঁচে ছিলেন। ও আখতার আলির সঙ্গে সেখানে পরিচয় করেছিল। তারপরেও যাওয়ার কথা ছিল। আর যাওয়া হয়নি।

 

প্রশ্ন- কোথায়?

 

কুনাল বন্দ্যোপাধ্যায়- কলকাতায়। ২০২০-র শুরুতে বেঙ্গল টেনিস অ্যাসোশিয়েসনের কোর্টে আইটিএফ জুনিয়র টুর্নামেন্ট খেলতে যাওয়ার কথা ছিল সমীরের। কিন্তু করোনা তখন শুরু হওয়ায় আর যাওয়া হয়নি। তবে ২০১৯ সালে ও নয়াদিল্লিতে গিয়েছিল টেনিস টুর্নামেন্ট খেলতে।

 

প্রশ্ন- সমীরের টেনিস আইডল কে?

 

কুনাল বন্দ্যোপাধ্যায়- সিঙ্গলসে নোভাক জকোভিচ। আর ডাবলসে ও লিয়েন্ডার পেজের ফ্যান।

 

প্রশ্ন- বেশ। ছেলে চ্যাম্পিয়ন হয়েছে গর্বের মুহূর্ত। এরপর কলকাতায় আসার কবে প্ল্যান রয়েছে?

 

কুনাল বন্দ্যোপাধ্যায়- করোনা সংক্রমণ একটু কমুক। তারপর সপরিবারে আমরা দেশে যাব। ওর মা তো তেলুগু। বাড়ি অন্ধ্রপ্রদেশে। সেখানেও যেতে হবে। সমীরকে নিয়েই আমরা কলকাতায় আসব খুব শিগগিরি। কথা দিলাম।

 

 

Click on your DTH Provider to Add TV9 Bangla