Cheapest CNG Cars: ভারতে খুব দ্রুততার সঙ্গে বাড়ছে সিএনজি গাড়ির চল, এক নজরে এদের মধ্যে সবচেয়ে সস্তার কিছু মডেল দেখে নিন…

ভারতে দ্রুত বাড়ছে সিএনজি গাড়ির বাজার। Maruti Suzuki এবং Hyundai-এর পর এখন Tata Motors-ও এই সেগমেন্টে প্রবেশ করেছে।

Cheapest CNG Cars: ভারতে খুব দ্রুততার সঙ্গে বাড়ছে সিএনজি গাড়ির চল, এক নজরে এদের মধ্যে সবচেয়ে সস্তার কিছু মডেল দেখে নিন...
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2022 | 9:12 AM

সম্প্রতি জনপ্রিয় দুই গাড়ির সিএনজি মডেল লঞ্চ করল টাটা মোটরস (Tata Motors)। সংস্থার সেই লেটেস্ট দুই সিএনজি গাড়ির নাম টাটা টিয়াগো আইসিএনজি (Tata Tiago CNG) এবং টাটা টিগর আইসিএনজি (Tata Tigor CNG)। এই দুই সিএনজি মডেলের দামও টাটা-র তরফ থেকে জানানো হয়েছে। এদিন গাড়িপ্রেমীদের জন্য ট্যুইট করে টিয়াগো এবং টিগর সিএনজি মডেল দুটির লঞ্চ অনুষ্ঠানটি সম্প্রচার করে টাটা মোটরস।

ভারতে দ্রুত বাড়ছে সিএনজি গাড়ির বাজার। Maruti Suzuki এবং Hyundai-এর পর এখন Tata Motors-ও এই সেগমেন্টে প্রবেশ করেছে। সম্প্রতি মারুতি সুজুকি ১টি এবং টাটা ২টি নতুন সিএনজি গাড়ি লঞ্চ করেছে। হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী দেশের সবচেয়ে সস্তা ৫টি সিএনজি গাড়ির সম্পর্কে এখানে আপনাদের জানানো হল। গাড়িগুলির দাম ৪.৮৯ লক্ষ টাকা থেকে শুরু।

Maruti Alto 800 CNG:

এটি দেশের সবচেয়ে সস্তার সিএনজি গাড়ি। এর LXI মডেলের দাম ৪.৮৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। Alto 800 CNG একটি 0.8-লিটার 3-সিলিন্ডার ইঞ্জিন দ্বারা চালিত। এটি 41PS এবং 60Nm পিক টর্ক দেয়। সিএনজিতে ৩১.৫৯ কিমি/কেজি মাইলেজ দেবে বলে দাবি সংস্থার।

Cheapest CNG Cars in India

Maruti S-Presso CNG:

দুই নম্বরে রয়েছে মারুতি এস-প্রেসো। এর LXI মডেলের দাম শুরু হচ্ছে ৫.২৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে। গাড়িটিতে 1.0-লিটার ইঞ্জিন আছে, যা 59PS এবং 78Nm পিক টর্ক জেনারেট করে। সিএনজিতে ৩১.২ কিমি/কেজি পর্যন্ত মাইলেজ দেয়।

Maruti Eeco CNG:

তালিকায় তৃতীয় গাড়িটিও মারুতির। সেভেন সিটার গাড়ি। Maruti Eeco-এর CNG ভেরিয়েন্ট। দাম ৫.৮৮ লক্ষ টাকা (এক্স-শোরুম)। Maruti Eeco CNG-তে 1.2L পেট্রোল ইঞ্জিন আছে। এটি 6000rpm-এ 62bhp এবং 3000rpm-এ 85Nm পিক টর্ক জেনারেট করে৷ Maruti Eeco CNG-র ARAI ফুয়েল ইকোনমি হল ২০.৮৮ কিমি/কেজি।

Tata Tiago CNG:

সম্প্রতি টাটা টিয়াগো সিএনজি লঞ্চ হয়েছে। দাম ৬.০৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। Tata Tiago CNG-তে 1.2-লিটার রেভোট্রন ইঞ্জিন আছে। ইঞ্জিনটি 73 PS-এর পাওয়ার আউটপুট দেয়। 165 মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স পাবেন। সংস্থা এখনও তাদের মাইলেজের তথ্য দেয়নি।

Hyundai Santro CNG:

তালিকার পঞ্চম গাড়িটি হল Hyundai Santro। এর দামও টিয়াগোর মতোই ৬.০৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হয়। গাড়িটিতে একটি 1.1-লিটার, 4-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন রয়েছে। CNG-তে 59PS এবং 85Nm পিক টর্ক জেনারেট করে৷ এটি সিএনজিতে ৩০.৪৮ কিমি/কেজি পর্যন্ত মাইলেজ দেয়।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

আরও পড়ুন: Cooking Oil For EV Charging: বেঁচে যাওয়া রান্নার তেলে দ্রুততার সঙ্গে ইলেকট্রিক গাড়ি চার্জ হচ্ছে অস্ট্রেলিয়ায়, কী ভাবে?

আরও পড়ুন: Mahindra Thar: গাড়ি ডেলিভারির পরই দুর্ঘটনা, নতুন মাহিন্দ্রা থার নিয়ে শোরুমের গ্লাস ও রেলিং ভেঙে ফেললেন চালক