E-Scooter: Ampere Primus ইলেকট্রিক স্কুটার লঞ্চ হয়ে গেল খুব কম দামে, একচার্জে 100 Km রেঞ্জ

Ampere Primus Electric Scooter: এতে স্মার্ট BMS সহযোগে 3 Kwh LFP ব্যাটারি প্রযুক্তি দেওয়া হয়েছে, যা ফেস 1 এবং AIS 156 কমপ্লায়েন্ট। স্কুটারটির সর্বাধিক স্পিড 77 kmph, মাত্র 5 সেকেন্ডের মধ্যেই এটি 0-40 kmph গতি তুলতে পারে।

E-Scooter: Ampere Primus ইলেকট্রিক স্কুটার লঞ্চ হয়ে গেল খুব কম দামে, একচার্জে 100 Km রেঞ্জ
দুরন্ত ফিচারের অ্যাম্পিয়ার প্রাইমাস ইলেকট্রিক স্কুটার।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 18, 2023 | 12:23 PM

Auto Expo 2023- এ দুর্দান্ত একটি ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল Greaves Electric। নতুন স্কুটারটির নাম Ampere Primus E-Scooter। এই সংস্থাই Ampere ই-স্কুটার লঞ্চ করেছিল, যা এই মুহূর্তে দেশে অত্যন্ত জনপ্রিয় একটি বৈদ্যুতিক দু-চাকা যান। দেশি EV প্রস্তুতকারক সংস্থাটি নতুন মডেলটির মাধ্যমে বিশ্বের কাছে তাদের ব্র্যান্ডের পরিচিতি তুলে ধরল অটো এক্সপোতে। এখন সংস্থার লক্ষ্য, নতুন ই-স্কুটারটির মাধ্যমে ব্র্যান্ডকে আরও শক্তিশালী জায়গায় প্রতিষ্ঠিত করা। পাশাপাশি অটো এক্সপো ফেয়ারে সংস্থাটি NXG এবং NXU নামক আরও দুটি ই-স্কুটার শোকেস করেছে।

Ampere Primus ইলেকট্রিক স্কুটারটি বিভিন্ন ক্যাটেগরিতে টার্গেট করা হয়েছে। এটি একটি হাই-স্পিড B2C ই-স্কুটার, যা আধুনিক প্রজন্মের মানুষজনের জন্য নিয়ে আসা হয়েছে। এতে স্মার্ট BMS সহযোগে 3 Kwh LFP ব্যাটারি প্রযুক্তি দেওয়া হয়েছে, যা ফেস 1 এবং AIS 156 কমপ্লায়েন্ট। স্কুটারটির সর্বাধিক স্পিড 77 kmph, মাত্র 5 সেকেন্ডের মধ্যেই এটি 0-40 kmph গতি তুলতে পারে।

Ampere Primus ই-স্কুটারে 4 kW মিড-মাউন্ট মোটরের এফিসিয়েন্ট হাই টর্ক দেওয়া হয়েছে। একবার চার্জেই এই ইলেকট্রিক স্কুটার 100 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে। চারটি রাইডিং মোড রয়েছে এর- ইকো, সিটি, পাওয়ার ও রিভার্স। গুতরুত্বপূর্ণ ফিচার্সের দিক থেকে এতে রয়েছে ব্লুটুথ কানেক্টিভিটি এবং নেভিগেশন, যা মোবাইল অ্যাপের সঙ্গে চলবে।

বেশ বড় লেগরুম, প্রশস্ত সিট, পরিণত চালন ক্ষমতা রয়েছে, যা সামগ্রিক ভাবে ই-স্কুটারের কম্ফোর্ট কোশন্ট বাড়িয়ে তোলে। চারটি মেটালিক ম্যাট কালারে উপলব্ধ এই Ampere Primus ই-স্কুটার- হিমালয়ান হোয়াইট, রয়্যাল অরেঞ্জ, হেভলক ব্লু এবং বাক ব্ল্যাক। স্কুটারটির বডি প্যানেলগুলি ডুয়াল টোনের।

এদিকে Ampere NXG কনসেপ্ট ইলেকট্রিক স্কুটারটিতে IoT কানেক্টিভিটি রয়েছে। Ampere NXU হল আর একটি ইলেকট্রিক স্কুটার, যা B2B সেগমেন্টে বিভিন্ন কমার্শিয়াল অ্যাপ্লিকেশনের জন্য অত্যন্ত কার্যকর। যদিও বাণিজ্যিক ক্ষেত্র ছাড়াও ব্যক্তিগত ক্ষেত্রেও এই স্কুটারটি ব্যবহার করতে পারবেন কাস্টমাররা।

এছাড়াও Greaves Electric আরও তিনটি ইলেকট্রিক স্কুটারের পর্দা উন্মোচন করেছে প্যাসেঞ্জার এবং কার্গো মোবিলিটির। সেই তিনটি মডেল হল Greaves ELP, Greaves ELC এবং Greaves Aero Vision। কোম্পানির সিইও এবং এগজ়িকিউটিভ ডিরেক্টর সঞ্জয় ভেল বলছেন, “দুই ও তিন চাকা মিলিয়ে ছয়টি নতুন ইলেকট্রিক টু হুইলারের পর্দা উন্মোচন করে আমরা GEMPL পোর্টফোলিওকে আরও শক্তিশালী করতে পেরেছি।”