Bajaj Chetak 2023: প্রিমিয়াম অবতারে হাজির Chetak E-Scooter, এখন একচার্জে 108 Km ছুটবে, দাম 1.52 লাখ টাকা

Latest Electric Scooter: নতুন Bajaj Chetak 2023 Premium ইলেকট্রিক স্কুটারের দাম 1.52 লাখ টাকা। নতুন মডেল নিয়ে আসার সঙ্গেই পুরনো মডেলটির দাম কমিয়ে 1.22 লাখ টাকা করা হয়েছে। এই দুটি দামই বেঙ্গালুরুর এক্স-শোরুম প্রাইস।

Bajaj Chetak 2023: প্রিমিয়াম অবতারে হাজির Chetak E-Scooter, এখন একচার্জে 108 Km ছুটবে, দাম 1.52 লাখ টাকা
বাজাজ চেতকের প্রিমিয়াম মডেল হাজির, যার রেঞ্জ আগের থেকে অনেকটাই বেশি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2023 | 5:47 PM

Bajaj Chetak ইলেকট্রিক স্কুটারের একটি প্রিমিয়াম 2023 মডেল লঞ্চ হল। নতুন মডেলের রেঞ্জ আগের থেকে অনেকটাই বাড়ানো হয়েছে। সেই সঙ্গেই আবার ই-স্কুটারটিতে একাধিক নতুন ফিচার্স এবং কিছু কসমেটিক আপগ্রেড দেওয়া হয়েছে। অর্থাৎ 2023 Bajaj Chetak ইলেকট্রিক স্কুটার যে শুধুই দেখনদারির দিক থেকে আপগ্রেডেড হয়েছে, এমনটা নয়। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, প্রোডাকশন বাড়াতে তারা এই স্কুটারটির স্ট্রিমলাইন সাপ্লাই চেইনও বাড়িয়েছে। নতুন Bajaj Chetak 2023 Premium ইলেকট্রিক স্কুটারের দাম 1.52 লাখ টাকা। নতুন মডেল নিয়ে আসার সঙ্গেই পুরনো মডেলটির দাম কমিয়ে 1.22 লাখ টাকা করা হয়েছে। এই দুটি দামই বেঙ্গালুরুর এক্স-শোরুম প্রাইস।

2023 Bajaj Chetak ইলেকট্রিক স্কুটারের ডিজ়াইনের দিক থেকে তেমন কোনও পরিবর্তন করা হয়নি। এই ই-স্কুটারটি এখন তিনটি রঙে পাওয়া যাবে- ম্যাট কোর্স গ্রে, ম্যাট ক্যারিবিয়ান ব্লু এবং স্যাটিন ব্ল্যাক। লেটেস্ট ই-স্কুটারে বেশ বড় একটি অল-কালার LCD ডিজিটাল কন্সোল দেওয়া হয়েছে, যা আগের মডেলের তুলনায় আরও ভাল ক্ল্যারিটি দিতে পারবে বলে জানিয়েছে সংস্থা। রয়েছে টু-টোনড সিট, বডি-কালার রিয়ার ভিউ মিররস, একটি স্যাটিন ব্ল্যাক গ্র্যাব রেল এবং ম্যাচিং পিলিয়ন ফুটরেস্ট কাস্টিংস। স্কুটারটির হেডল্যাম্প কেসিং, ইন্ডিকেট্রস এবং সেন্ট্রাল ট্রিম এলিমেন্ট এখন চারকোল ব্ল্যাক ফিনিশিং করা হয়েছে, যা মডেলটিকে একটি রিফ্রেশড লুক দিচ্ছে।

বাজারে এই মুহূর্তের Ola, Ather সহ আরও অন্যান্য ইলেকট্রিক স্কুটারগুলির রেঞ্জের তুলনায় Bajaj Chetak E-Scooter এর অনেকচাই কম ছিল। সেই কারণেই একটি নতুন মডেল এনে বাজাজ চেতক ইলেকট্রিক স্কুটারের রেঞ্জ বাড়ানোর প্রয়োজনীয়তা উদ্ভূত হয়েছিল। এই 2023 Bajaj Chetak ইলেকট্রিক স্কুটারটি এখন একবার চার্জে 108 Km (ARAI সার্টিফায়েড) পর্যন্ত রেঞ্জ দিতে পারছে, যেখানে আগের মডেলটি 90 Km রেঞ্জ দিচ্ছিল। যদিও কোম্পানি দাবি করছে, নতুন মডেলের ট্রু রেঞ্জ একবার চার্জে 90 কিলোমিটারই। ব্যাটারি সাইজ়ও আগের মতো একই করা হয়েছে 2.88 kWh। এছাড়াও আগের মডেলের মতোই এই স্কুটারের পাওয়ার আসছে 4.2 kW (5.3 bhp) PMS মোটর থেকে, যা 20 Nm পিক টর্ক ডেভেলপ করে।

2023 Bajaj Chetak স্কুটারটিতে রয়েছে অল-মেটাল বডি। একটি অনবোর্ড চার্জার দেওয়া হচ্ছে, যা মাত্র চার ঘণ্টার ব্যবধানে স্কুটারটি সম্পূর্ণ ভাবে চার্জ করতে পারে। তবে এই ইলেকট্রিক স্কুটার কোনও ফাস্ট চার্জিং অপশন সাপোর্ট করবে না। 2023 Chetak ই-স্কুটারের বুকিং ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এবং এপ্রিল মাস থেকে তার ডেলিভারি শুরু হবে।

এই মুহূর্তে বাজারে যে Chetak ইলেকট্রিক স্কুটারটি রয়েছে, তা দেশের মোট 60টি শহরে রিটেল চেইন থেকে বিক্রি করে কোম্পানি। সেই শহরের সংখ্যাটা মার্চের মধ্যে 85 করতে চলেছে Bajaj Auto। তার মধ্যে আবার 40টি Chetak Experience Store-ও রয়েছে, সেখান থেকেও স্কুটারগুলি বিক্রি করা হবে।

প্রোডাকশনের দিক থেকে Bajaj Auto-র তরফ থেকে বলা হচ্ছে, তারা কোম্পানির সাপ্লাই চেইন মডেল এক্কেবারে বদলে দিয়েছে। সেই সঙ্গেই আবার সংস্থাটি মূল ভেন্ডরদের নিয়ে একাধিক ডেভেলপমেন্ট প্রোগ্রামও করেছে। এর সাহায্যে সংস্থাটি প্রতি মাসে 10,000 ইউনিট ইলেকট্রিক স্কুটার তৈরি করতে পারবে বলে জানিয়েছে।