অতঃপর Mahindra Scorpio-N লঞ্চ হল ভারতে, SUV-দের বিগড্যাডি! দাম শুরু হচ্ছে 11.91 লাখ টাকা থেকে

Mahindra Scorpio-N Price, Specifications: মাহিন্দ্রার নতুন স্করপিও গাড়িটি লঞ্চ হয়ে গেল। 11.91 লাখ টাকা থেকে শুরু হচ্ছে এই গাড়ির দাম। কী-কী ফিচার্স ও স্পেসিফিকেশনস রয়েছে, লুক ও ডিজ়াইনই বা কেমন, জেনে নিন সব তথ্য।

অতঃপর Mahindra Scorpio-N লঞ্চ হল ভারতে, SUV-দের বিগড্যাডি! দাম শুরু হচ্ছে 11.91 লাখ টাকা থেকে
SUV গাড়ির সুপার ড্যাডি মাহিন্দ্রা স্করপিও-N।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 28, 2022 | 7:46 PM

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে দেশের বাজারে নতুন স্করপিও নিয়ে হাজির হল মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা। সংস্থার সেই লেটেস্ট SUV মডেলটির নাম Scorpio-N। এই মুহূর্তে মার্কেটে যে নতুন প্রজন্মের স্করপিও গাড়িটি রয়েছে অর্থাৎ স্করপিও ক্লাসিক, সেই মডেলটি ছাড়াও এবার বিক্রি হবে স্করপিও-এন গাড়িটি। একবারে বোল্ড ডিজ়াইনে, নতুন লুকে নিয়ে আসা হয়েছে এসইউভি গাড়িটি। এর পূর্বসূরীদের থেকে বক্সি সিলুয়েট এবং বুচ স্ট্যান্স SUV-এর অংশ বিশেষ হলেও, লেটেস্ট গাড়িটি আরও বেশি আপমার্কেট এবং প্রিমিয়াম অনুভূতি-সহ বাজারে হাজির হয়েছে। Mahindra Scorpio-N গাড়িটির লুক, ডিজ়াইন, দাম ও স্পেসিফিকেশনস সংক্রান্ত সব তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

গাড়ির সামনের দিকে মসৃণ হেডল্যাম্পের একটি সেট ছয়টি ক্রোম স্ল্যাটের সঙ্গে সম্পূর্ণ আক্রমণাত্মক চেহারার গ্রিলের পাশে রয়েছে। ডিআরএলগুলির ঠাঁই হয়েছে বাম্পারের ঠিক নীচে এবং ফক লাইটের ঠিক পাশেই। Scorpio-N এর নতুন টুইন পিকস লোগোও যেন সকলের নজর কেড়ে নিয়েছে। এই স্করপিওর শার্প লাইন অনেকটাই মসৃণ করা হয়েছে। কালো ক্ল্যাডিংও রয়েছে বেশ পাতলা এবং বেশ ভাল ভাবে এগজ়িকিউটও করা হয়েছে। শোল্ডার কাট যথেষ্ট পরিপাটি এবং সি-পিলারের কাছে সেটি আরও মসৃণ হয়েছে। 18 ইঞ্চির ডায়মন্ড কাল অ্যালয়ও দেওয়া হয়েছে। গাড়ির পিছনে টেল গেট একটু টুইক করা হয়েছে।

SUV ka big daddy

গাড়ির ভিতরের সম্পূর্ণ নতুন ড্যাশবোর্ডটির অনবদ্য ফিনিশিং দেওয়া হয়েছে টু-টোন ব্ল্যাক অ্যান়্ ব্রাউন ও তার সঙ্গে গার্নিশে সিলভার হাইলাইট করার জন্য। ড্যাশের সেন্টারে থাকছে একটি বড় 8 ইঞ্চির টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট স্ক্রিন, যাতে কোম্পানির লেটেস্ট অ্যাড্রিনক্স কানেক্টেড কার প্রযুক্তি দেওয়া হয়েছে। রিমোট-ইঞ্জিন স্টার্ট-স্টপ, ক্লাইমেট কন্ট্রোল এবং ফোনের মাধ্যমে অন্যান্য আরও একাধিক কাজের জন্য এটিকে কার্যকরী করে তোলা হয়েছে। এই SUV-তে 12 স্পিকার সনি সাউন্ড সিস্টেম, দুটি USB পোর্ট, একটি ম্যানুয়াল পার্কিং লিভার, কাপ হোল্ডার এবং ডুয়াল জ়োন ক্লাইমেট কন্ট্রোল ফিচার রয়েছে। মাল্টি-ফাংশন হুইলের পিছনে দেওয়া হয়েছে একটি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার।

Scorpio-N Interior

এই নতুন Scorpio-N গাড়িতে এত ফিচার্স রয়েছে যে, একবারে বলে শেষ করা সম্ভব নয়। একবারে টপ-স্পেক ভ্যারিয়েন্টটিতে থাকছে কিছু অসামান্য বৈশিষ্ট্য, যেমন, হিল ডিসেন্ট কন্ট্রোল, ট্র্যাকশন কন্ট্রোল, মাল্টিপল ড্রাইভ মোড, পার্কিং সেন্সর, LED কেবিন লাইটিং, রিয়ার AC ভেন্ট, ব্লোয়ার কন্ট্রোল ও একটি রিয়ার USB পোর্ট। এই গাড়িটি 6 সিটার এবং 7 সিটার এই দুই লেআউটেই উপলব্ধ।

New Scorpio

পাওয়ারের জন্য দুটি অপশন উপলব্ধ রয়েছে। তার একটি হল, মাহিন্দ্রার mStallion পেট্রল এবং অপরটি Gen II mHawk ডিজ়েল ইঞ্জিন। দুটি ইঞ্জিনেই থাকছে দুই ট্রান্সমিশন অপশন, 6 স্পিডের ম্যানুয়াল এবং 6 স্পিডের অটোমেটিক। 2.0 লিটারের টার্বো পেট্রল মডেলটি সর্বাধিক 200 hp পাওয়ার উৎপাদন করতে সক্ষম। যখন ম্যানুয়াল গিয়ারবক্সের সঙ্গে পেয়ার করা থাকবে, তখন টর্কের আউটপুট হবে 370 Nm। অন্যদিকে আবার অটোমেটিক ট্রান্সমিশনে পেয়ার করার সময় গাড়িটি 380 Nm টর্ক উৎপন্ন করতে পারবে।

Scorpio-N

2.2 লিটারের ডিজ়েল মডেলে থাকছে দুই ধরনের টিউন। তার মধ্যে প্রথমটি সর্বাধিক 172 hp পাওয়ার উৎপাদন করতে পারে। ম্যানুয়াল ট্রান্সমিশনে পেয়ার করার সময়ে এর পিক টর্ক 370 Nm এবং অটোমেটিক ট্রান্সমিশনে পেয়ার করার সময় পিক টর্ক 400 Nm। অন্য দিকে কম পাওয়ারের ডিজ়েল মডেলটি 130 hp পাওয়ার উৎপাদন করতে পারে এবং তার পিক টর্ক 300 Nm।

SUV Mahindra

30 জুলাই থেকে নতুন Mahindra Scorpio-N মডেলটির বুকিং আরম্ভ হবে। তারপর দেশের সমস্ত শহরে টেস্ট ড্রাইভ শুরু হয়ে যাবে 5 জুলাই থেকে। গাড়ির দাম শুরু হচ্ছে 11.91 লাখ টাকা থেকে। এই দাম এন্ট্রি লেভেলের Z2 মডেলের জন্য এবং টপ-স্পেকের Z8L মডেলের দাম 19.49 লাখ টাকা। তবে অটোমেটিক ভ্যারিয়েন্ট বিশেষ করে 4 হুইল ড্রাইভ ভ্যারিয়েন্টগুলির দাম এখনও পর্যন্ত মাহিন্দ্রার তরফ থেকে জানানো হয়নি। 21 জুলাই সেগুলি ঘোষণা করা হবে। মনে রাখতে হবে, এগুলি ইন্ট্রোডাক্টারি প্রাইস এবং উপলব্ধ হবে কেবল মাত্র প্রথম 25,000 বুকিংয়ের জন্য।