Tata Punch Kaziranga Edition: পাঞ্চ-এর কাজিরাঙা এডিশন নিয়ে এল টাটা, আইপিএলে নিলামে উঠবে, বিশেষত্ব কী?

আইপিএল ২০২২-এর প্রাইম স্পনসর টাটা। আর সেই স্পনসরশিপ সেলিব্রেশনে টাটা পাঞ্চ গাড়িটির একটি স্পেশ্যাল এডিশনও নিয়ে হাজির হল টাটা মোটরস। নতুন এই কমপ্যাক্ট এসইউভি পাঞ্চ-এর নাম কাজ়িরাঙা এডিশন।

Tata Punch Kaziranga Edition: পাঞ্চ-এর কাজিরাঙা এডিশন নিয়ে এল টাটা, আইপিএলে নিলামে উঠবে, বিশেষত্ব কী?
টাটা পাঞ্চের সেই বিশেষ কাজিরাঙা এডিশন।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 14, 2022 | 11:52 PM

আইপিএল-কে স্রেফ একটা গেম হিসেবেই দেখতে রাজি নয় টাটা মোটরস (Tata Motors)। বরং সদ্য লঞ্চ হওয়া এসইউভি টাটা পাঞ্চের নতুন অবতারটি আরও মানুষের কাছে পৌঁছে দিতে আইপিএল-কেই বেছে নিল এই গাড়ি প্রস্তুতকারক সংস্থাটি। আইপিএল ২০২২-এর প্রাইম স্পনসর টাটা। আর সেই স্পনসরশিপ সেলিব্রেশনে টাটা পাঞ্চ গাড়িটির একটি স্পেশ্যাল এডিশনও নিয়ে হাজির হল টাটা মোটরস। নতুন এই কমপ্যাক্ট এসইউভি পাঞ্চ-এর নাম কাজ়িরাঙা এডিশন (Tata PUNCH Kaziranga Edition)। আইপিএল ২০২২ (IPL 2022) টুর্নামেন্টের সময়ই টাটা পাঞ্চ কাজিরাঙা এডিশনের নিলাম হবে।

কাজিরাঙা জাতীয় উদ্যান অসম রাজ্যে অবস্থিত। এটি একটি প্রাণী সংরক্ষণাগার যা শক্তিশালী এবং সিংওয়ালা এক বিশেষ ধরনের গন্ডারের জন্য পরিচিত। টাটা এসইউভি পাঞ্চ কাজিরাঙা সংস্করণটি সেই গণ্ডারদের দ্বারা অনুপ্রাণিত এবং এই ভাবে এটির সেগমেন্টে গণ্ডারের মতোই একটি শক্তিশালী গাড়িও হতে চলেছে এটি। টাটা পাঞ্চ কাজিরাঙা এসইউভি এডিশনের রেজিস্ট্রেশন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। তার জন্য কাস্টমারদের সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

টাটা মোটরস-এর তরফ থেকে বলা হচ্ছে, “আক্রমণাত্মক, সক্ষম এবং সুন্দর, নতুন পাঞ্চ কাজিরাঙা এডিশনটি বাইরে ট্রিপের জন্য অনবদ্য হতে চলেছে। এটি রুক্ষ্ম ভূখণ্ডে একটি অপ্রতিরোধ্য শক্তি সবদিক থেকে গাড়িটি শক্তপোক্তও, গুণমান নিয়ে চালককে ভাবতে হবে না। এটি বন্যের আত্মাকে ধারণ করে। এর ডিজাইন তাঁদের মুগ্ধ করে, যাঁদের সহজে মুগ্ধ করা কঠিন।”

টাটা পাঞ্চ এসইউভি গাড়িটির এই কাজিরাঙা এডিশনে বিশেষ রাইনো ব্যাজ দেওয়া হয়েছে, যার প্লেস করা হয়েছে রিয়ার উইন্ডস্ক্রিন এবং গ্লোভবক্সের ঠিক ভিতরে। মেটিওর ব্রোজ় কালার থিমে এটি ডিজাইন করা হয়েছে, যা ম্যাচ করছে কাজিরাঙা ন্যাশনাল পার্কের অফরোড ভূখণ্ডের সঙ্গে।

টাটা পাঞ্চ কাজিরাঙা এডিশনের পাওয়ারের দিকটি নিশ্চিত করছে ১.২ লিটার থেকে ৩ লিটার সিলিন্ডার পেট্রল ইঞ্জিন। এই ইঞ্জিন ৬০০ আরপিএম রেটে ৮৫বিএইচপি এবং ৩৩০০আরপিএম রেটে ১১৩এনএম টর্ক দিতে পারে। যদিও এখনও পর্যন্ত এটা জানা যায়নি যে, এই বিশেষ এডিশনের ইঞ্জিন ম্যানুয়ালের সঙ্গে মেটে থাকবে নাকি অটোমেটিক গিয়ারবক্সের সঙ্গে।

আরও পড়ুন: অবাক যন্ত্র আবিষ্কার ভারতীয়ের! সাইকেলে বসালে মুহূর্তে ইলেকট্রিক বাইক, বাজারে আনতে বিনিয়োগ ভাবনা আনন্দ মাহিন্দ্রার

আরও পড়ুন: স্কুটার কিন্তু ঠিক যেন বাইকের মতোই লুক! ভ্যারিও ১৬০ মোটোজিপি এডিশনের এক ঝলক দেখাল হন্ডা

আরও পড়ুন: বৈদ্যুতিক এসইউভি নিয়ে আসছে মাহিন্দ্রা, শীঘ্রই লঞ্চ হবে এক্সইউভি৩০০ ইলেকট্রিক এসইউভি