15000 কেজির ট্রাক আর বাসকে একাই টানছে ই-বাইক, দাম সাধ্যের মধ্যে

Electric Bikes: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিয়োতে দেখা যাচ্ছে, বাইক নিয়ে ট্রাক টানছেন এক ব্যক্তি। এই ই-বাইক কোম্পানির মালিক তার হ্যান্ডেলে এই ভিডিয়োটি শেয়ার করেছেন। শুধু তাই নয়, একটি বাসও ট্রাকের পিছনে বাঁধা, মানে ভারী ট্রাকের পাশাপাশি এই ই-বাইকটিও বাসটিকে টানছে। একটি ই-বাইকের এই ক্ষমতা দেখে আপনি অবাক হবেন।

15000 কেজির ট্রাক আর বাসকে একাই টানছে ই-বাইক, দাম সাধ্যের মধ্যে
Follow Us:
| Updated on: Dec 23, 2023 | 2:17 PM

বৈদ্যুতিক গাড়ি, বাইক, স্কুটারের জনপ্রিয়তা যতই বাড়ুক না কেন, এখনও অনেকেই এমনটা মনে করেন যে, ইলেকট্রিক গাড়ি মানেই তার ক্ষমতা কম। এমনকি বৈদ্যুতিক গাড়ি ভারী ওজনও বহন করতে পারে না। তবে এবার এমন একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, যা দেখে আপনার এই চিন্তাভাবনার পরিবর্তন হতে বাধ্য। কারণ এখন বাজারে এমন শক্তিশালী বাইক এসেছে যার পারফরম্যান্স আপনাকে অবাক করবে। সম্প্রতি একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে, যাতে একটি বাইককে একটি ট্রাক এবং একটি বাসকে একসঙ্গে টেনে নিয়ে যেতে দেখা যাচ্ছে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিয়োতে দেখা যাচ্ছে, বাইক নিয়ে ট্রাক টানছেন এক ব্যক্তি। এই ই-বাইক কোম্পানির মালিক তার হ্যান্ডেলে এই ভিডিয়োটি শেয়ার করেছেন। শুধু তাই নয়, একটি বাসও ট্রাকের পিছনে বাঁধা, মানে ভারী ট্রাকের পাশাপাশি এই ই-বাইকটিও বাসটিকে টানছে। একটি ই-বাইকের এই ক্ষমতা দেখে আপনি অবাক হবেন।

এই ই-বাইক কোন কোম্পানির?

এই ভিডিয়োটি নারায়ণ ইউভি নামের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে শেয়ার করা হয়েছে। নারায়ণ বেঙ্গালুরু ভিত্তিক ই-বাইক কোম্পানি আল্ট্রাভায়োলেটের মালিক। কোম্পানি সম্প্রতি তাদের শক্তিশালী ই-বাইক আল্ট্রাভায়োলেট F77 (Ultraviolette F77) লঞ্চ করেছে। শক্তিশালী ব্যাটারি এবং বৈদ্যুতিক মোটর সহ এই ই-বাইকটি স্পোর্টি ডিজাইনে আনা হয়েছে। জানলে অবাক হবেন, বাইকটির রেঞ্জ 307 কিলোমিটার। এতে একটি 30.2 kWh লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক ব্যবহার করা হয়েছে। বাইকের বৈদ্যুতিক মোটরটি 39.94 bhp শক্তি এবং 100nm এর পিক টর্ক জেনারেট করতে পারে।

View this post on Instagram

A post shared by Narayan (@narayan_uv)

একবার সম্পূর্ণ চার্জ হয়ে গেলে, এটি 307 কিলোমিটার পর্যন্ত চালানো যাবে। এটি 152 কিলোমিটার প্রতি ঘন্টার সর্বোচ্চ গতিতে চালানো যাবে। এই বৈদ্যুতিক বাইকটি মাত্র 2.9 সেকেন্ডে 0-60 কিলোমিটার প্রতি ঘন্টার গতিবেগ করতে পারে। এই বৈদ্যুতিক বাইকে ডুয়াল ডিস্ক ব্রেক সহ ডুয়াল চ্যানেল ABS রয়েছে। এছাড়াও, বাইকটিতে ফুল এলইডি হেডলাইট, এলইডি টার্ন ইন্ডিকেটর এবং অ্যালয় হুইল দেওয়া হয়েছে। এই বাইকটিতে অনেক কানেক্টিভিটি ফিচারও রয়েছে, আর এর মধ্যে রয়েছে নেভিগেশন, কল এবং এসএমএস অ্যালার্ট, অ্যান্টি-থেফট অ্যালার্ম, জিওফেন্সিং।

বাইকটির দাম কত?

এই বৈদ্যুতিক বাইকটি ভারতে 3.80 লক্ষ টাকায় (এক্স-শোরুম) লঞ্চ করা হয়েছে। এর টপ মডেলের দাম 5.60 লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত। এটি Kawasaki Ninja 400, Torque Motors Kratos এবং Kawasaki Ninja 300 এর মত বাইককে টেক্কা দিতে পারে।