Phil Spencer: যতদিন প্লেস্টেশন থাকবে, ততদিনই কল অফ ডিউটি চলবে: মাইক্রোসফটের ফিল স্পেন্সার

Microsoft Gaming CEO: যতদিন প্লে স্টেশন আছে, ততদিনই কল অফ ডিউটি থাকবে, নিশ্চিত বার্তা দিলেন মাইক্রোসফট গেমিংয়ের সিইও ফিল স্পেন্সার।

Phil Spencer: যতদিন প্লেস্টেশন থাকবে, ততদিনই কল অফ ডিউটি চলবে: মাইক্রোসফটের ফিল স্পেন্সার
কল অফ ডিউটি নিয়ে ফিল স্পেন্সারের নিশ্চিত বার্তা।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 01, 2022 | 7:57 PM

PlayStation And Call Of Duty: যতদিন প্লে স্টেশন আছে, ততদিনই কল অফ ডিউটি থাকবে, নিশ্চিত বার্তা দিলেন মাইক্রোসফট গেমিংয়ের সিইও ফিল স্পেন্সার। যদিও গেম এবং কন্সোলের ভয়ঙ্কর অস্পষ্ট পরিস্থিতির স্পষ্টতাও যোগ করেছেন তিনি। সংবাদমাধ্যম দ্য ভার্জের একটি রিপোর্ট থেকে এমনই তথ্য জানা গিয়েছে।

সেম ব্রেইন পডকাস্টে ইউটিউবার জাস্টিন এবং জেনা ইজারিকের সঙ্গে কথোপকথনে তিনি এটি প্রকাশ করেছেন। স্পেন্সার একটি বিবৃতিতে বলেছেন, “যতক্ষণ পর্যন্ত প্লেস্টেশন আছে, ততক্ষণ পর্যন্ত আমরা প্লেস্টেশনে কল অফ ডিউটি ​​চালাতে থাকব।”

“আমরা মাইনক্রাফ্টের সঙ্গে যা করেছি তার অনুরূপ কিছু করতে চলেছি। যেহেতু আমরা এর মালিকানা পেয়েছি, আমরা এমন জায়গাগুলিকে প্রসারিত করেছি যেখানে লোকেরা মাইনক্রাফ্ট খেলতে পারে,” তিনি যোগ করেছেন।

“আমরা জায়গাগুলি কমিয়ে দিইনি এবং এটি আমার মতে মাইনক্রাফ্ট সম্প্রদায়ের জন্য ভাল ছিল। কল অফ ডিউটি ​​কোথায় যেতে পারে, সে সম্পর্কে আমরা যেমন ভাবি আমিও তাই করতে চাই।” আশ্চর্যজনকভাবে এটি দ্বিতীয় উদাহরণ, যেখানে কল অফ ডিউটি ​​এবং মাইনক্রাফ্টের তুলনা করেছেন ফিল স্পেন্সার।

গত সপ্তাহে দ্য ওয়াল স্ট্রিট জার্নালের টেক কনফারেন্সে একটি কথোপকথনে স্পেন্সার নিন্টেন্ডো সুইচ-এ CoD নিয়ে আসার পরিকল্পনার ইঙ্গিত দিয়েছিলেন। অবশেষে এটিকে মাইনক্রাফ্টের মতো ফ্র্যাঞ্চাইজি ব্যবহার করে প্রতিদ্বন্দ্বী প্ল্যাটফর্মে পাঠানোর অনুমতি দেওয়া হয়।

“কল অফ ডিউটি ​​বিশেষভাবে প্লেস্টেশনে উপলব্ধ হবে। আমি এটিকে স্যুইচে দেখতে চাই। কারণ, আমি গেমটিকে বিভিন্ন স্ক্রিনে দেখতে পছন্দ করব। আমাদের উদ্দেশ্য হল, কল অফ ডিউটিকে মাইনক্রাফ্টের মতো আচরণ করা, ” স্পেন্সার একটি বিবৃতিতে বলেছেন।

যখন থেকে মাইক্রোসফ্ট $68.7 বিলিয়ন ডলারে অ্যাক্টিভিশন অধিগ্রহণের ঘোষণা করেছে, তখন থেকেই CoD একটি Xbox এক্সক্লুসিভ হয়ে উঠতে পারে সেই চিন্তা গেমারদের মনে ছিল। এই বছরের শুরুর দিকে স্পেন্সার, প্লেস্টেশন প্রধান জিম রায়ানের কাছে একটি লিখিত প্রতিশ্রুতি শেয়ার করেছিলেন, যাতে Activision এবং Sony-র মধ্যে বিদ্যমান বিপণন চুক্তির বাইরে আরও অনেক বছর প্লেস্টেশনে CoD রাখা যায় এবং Sony বিভিন্ন স্তরে অফারটিকে অপর্যাপ্ত বলে মনে করে।

এখন সমস্যার বিষয় হল, যদি তারা গেম কন্সোলটিকে একচেটিয়া করে তোলে, তাহলে এটি একটি বিশাল রাজস্ব ঝুঁকি তৈরি করতে পারে। মাইক্রোসফ্ট স্পষ্ট করেছে যে, এটি সনি প্লেস্টেশনে অ্যাক্টিভিশন ব্লিজার্ড গেমগুলির বিতরণ থেকে আয়ের উপর নির্ভর করছে।