BGMI নতুন ভার্সনের 4 গুরুত্বপূর্ণ পরিবর্তন, খেলার আগে জেনে নিন

BGMI Latest News: কম বয়সীদের কাছে এই গেম যাতে নেশার উপাদান না হয়ে যায় এবং সর্বোপরি BGMI যাতে আরও একবার ব্যান না হয়ে যায়, সেই কারণেই পরিবর্তনগুলি করা হয়েছে। Battlegrounds Mobile India-র নতুন ভার্সনে মূল যে চারটি পরিবর্তন করা হয়েছে, সেগুলি জেনে নিন।

BGMI নতুন ভার্সনের 4 গুরুত্বপূর্ণ পরিবর্তন, খেলার আগে জেনে নিন
গেমের নতুন ভার্সনের চার পরিবর্তন।
Follow Us:
| Edited By: | Updated on: May 31, 2023 | 2:57 PM

BGMI ফের ভারতে এসেছে। iOS এবং Android উভয় ফোন ব্যবহারকারীরাই এই গেম খেলতে পারছেন এখন। গেমটি পুনরায় লঞ্চ করার পাশাপাশি তার একটি 2.5 আপডেটও রিলিজ়ও করেছে গেমের ডেভেলপার সংস্থা ক্রাফটন। তবে এবার ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে কিছু পরিবর্তনও করা হয়েছে। কম বয়সীদের কাছে এই গেম যাতে নেশার উপাদান না হয়ে যায় এবং সর্বোপরি BGMI যাতে আরও একবার ব্যান না হয়ে যায়, সেই কারণেই পরিবর্তনগুলি করা হয়েছে। Battlegrounds Mobile India-র নতুন ভার্সনে মূল যে চারটি পরিবর্তন করা হয়েছে, সেগুলিই একনজরে দেখে নেওয়া যাক।

সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে

সারা দিন দীর্ঘ সময় ধরে BGMI খেলতে পারবেন না প্লেয়াররা। সারা দিনে একটা নির্দিষ্ট সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। ক্রাফটন জানিয়েছে, 18 বছরের কম বয়সীরা এখন থেকে এই গেমটি দিনে 3 ঘণ্টার বেশি খেলতে পারবেন না। অন্য দিকে বাকি প্লেয়াররা প্রতিদিন 6 ঘণ্টা করে খেলতে পারবেন ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। শুধু তাই নয়। অভিভাবকদের সম্মতির বিষয়টিও এবারে যোগ করা হয়েছে।

শক্তি যোগানোর নতুন পদ্ধতি

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে এখন একটি নতুন Nusa ম্যাপ যোগ করা হয়েছে। এর মাধ্যমে প্লেয়াররা সুইমিং পুলে শক্তি সঞ্চয় করতে পারবেন। যে সব প্লেয়াররা মেডিক্যাল প্যাকেজ খুঁজতে ব্যর্থ হবেন, তাঁদের জন্য এটি খুবই সহায়ক হবে।

নতুন ম্যাপ

BGMI-এর নতুন ভার্সনে যে নতুন ম্যাপটি যোগ করা হয়েছে, তার নাম Nusa। অসামান্য কিছু ফিচার যোগ করা হয়েছে এতে। তার মধ্যে উল্লেখযোগ্য হল জ়িপলাইন্স। এর মাধ্যমে প্লেয়াররা সমগ্র আইল্যান্ডে খুব দ্রুততার সঙ্গে মুভ করতে পারবেন। পাশাপাশি ‘নিউ সিটি’-র হোটেল বিল্ডিংগুলিতে যে সব এলিভেটরগুলি ইনস্টল করা থাকবে, সেগুলিও খুব দ্রুত ক্রস করতে পারবেন প্লেয়াররা। এছাড়াও এতে জ়োর্ব বলস, একটি সুইমিং পুল, একটি দাহ্য ভবন এবং একটি ধ্বংসাত্মক জারও থাকবে। দেওয়া হয়েছে সুপার রিকলের মতো ফিচার, যেখানে প্লেয়াররা একটি গ্রুপের মধ্যে তাঁদের প্রয়াত টিম মেটকে স্মরণ করতে পারবেন। এই ম্যাপটি বেশ ছোট, যাঁরা লম্বা গেমিং সেশন উপভোগ করেন না, তাঁদের জন্য এই ম্যাপ চমৎকার হতে পারে।

ওয়ার্নিং

ক্রাফটন প্রথম থেকেই BGMI গেম শুরুর আগে একটি ওয়ার্নিং মেসেজ দেখাত প্লেয়ারদের। এখন অতিরিক্ত সতর্কবার্তা প্রদানে প্রতিটি ম্যাচ শুরুর আগে BGMI গেমে একটি ভয়েস মেসেজ শোনানো হচ্ছে প্লেয়ারদের। এই মেসেজে প্লেয়ারদের বলা হচ্ছে যে, এটি একটি সত্যিকারের ব্যাটল রয়্যাল গেম এবং তাঁরা যেন এর প্রতি আসক্ত না হয়ে পড়েন।