FB Gaming: প্রথমবার ফেসবুকের তরফ থেকে লাইভ প্রেসের ব্যবস্থা করা হল, ভারতীয় গেমারদের জন্য নতুন সুযোগ…

ফেসবুকের এই পদক্ষেপ ভারতীয় গেমিং ইন্ডাস্ট্রিকে একটা নতুন ধাপ পেতে সাহায্য করবে। ভারতের বিভিন্ন গেম ডেভলপারদের জন্য এবার পুরো বিশ্বের দরজা খুলে যাবে।

FB Gaming: প্রথমবার ফেসবুকের তরফ থেকে লাইভ প্রেসের ব্যবস্থা করা হল, ভারতীয় গেমারদের জন্য নতুন সুযোগ...
Follow Us:
| Edited By: | Updated on: Oct 18, 2021 | 2:50 PM

ফেসবুক ভারতে তার প্রথম গেমিং ইভেন্ট ‘এফবি গেমিং প্রেস স্টার্ট’ এর সম্বন্ধে ঘোষণা করেছে। ইভেন্টটি ১৯ অক্টোবর এবং ২০ অক্টোবর দু’দিন জুড়ে অনুষ্ঠিত হবে।  ইভেন্টটি ভারত জুড়ে বিভিন্ন গেম ডেভেলপার, প্রকাশক এবং নির্মাতাদের ফেসবুকে তাদের কমিউনিটি বাড়াতে সাহায্য করবে। ফেসবুকের গ্লোবাল প্ল্যাটফর্মে তারা তাদের চিন্তা ভাবনা রাখতে পারলে তা সামগ্রিকভাবে বিকাশের রাস্তাই খুলে দেবে বলে মনে করছে বিশেষজ্ঞরা।

সোশ্যাল মিডিয়া জায়ান্ট এক বিবৃতিতে বলেছে, ‘ফেসবুকে মানুষের দেখার জন্য বিনোদনমূলক গেমিং ভিডিয়ো রাখা হবে। তারা তাদের প্রিয় ক্রিয়েটরদের কাজ এবং নতুন নতুন গেমের শিরোনামগুলি ফলো করতে পারবে। গেমিংয়ের আলাদা গ্রুপচ্যাটে প্রয়োজনীয় সংযোগ গড়ে তুলতে পারবে। এভাবেই আরও অনেক নতুন গেম আবিষ্কার হতে পারে। সারা বিশ্বের মানুষের বিভিন্ন জায়গা থেকে সেই সব গেম খেলতে পারবে।’  

ফেসবুকের গেমিং বিজনেস অ্যান্ড অপারেশনস-এর ভিপি জিও হান্ট, ভারতের ব্যবস্থাপনা পরিচালক ও ভাইস প্রেসিডেন্ট অজিত মোহন এবং ফেসবুকের বিজনেস ডেভেলপমেন্ট ডিরেক্টর মনোহর হটচান্দানি এই অনুষ্ঠানের উদ্বোধনী করবেন বলেই শোনা যাচ্ছে।

Facebook Gaming

ইভেন্টটি হোস্ট করবেন কমেডিয়ান অবিষ ম্যাথিউ। প্রথম দিন যে সেশনগুলো হবে তাদের নাম হল- ‘Play 101: Facebook Instant Games and Cloud Opportunities’, ‘Get In-App Ads Right With Audience Network’, ‘Supercharge Your Game With Facebook Gaming Services’।

দ্বিতীয় দিনে ক্রিয়েটর, পাবলিশার এবং ই-স্পোর্টস কোম্পানিগুলি গেমিং কমিউনিটির জনপ্রিয় গেমারদের কাছ থেকে ফেসবুক গেমিং ভিডিও প্রোগ্রাম, গেমিং ক্রিয়েটর প্রোগ্রাম নিয়ে আলোচনা করবে। এছাড়াও ডাইভারসিটি এবং মনিটাইজেশন নিয়েও ফেসবুক মার্কেটিং টিমের সঙ্গে বিস্তারিত আলোচনা হবে। এছাড়াও, ইভেন্টের শেষে দর্শকদের জন্যও কিছু ঘোষণা থাকার সম্ভাবনা রয়েছে। এই লাইভ ইভেন্টের ফলে যে আখেরে ভারতীয় কমিউনিটিতে বিশেষ প্রভাব পড়বে, এমনই ভাবছেন অনেক গেমার। তাদের মতে, এই সুযোগ এত তাড়াতাড়ি আসবে বলে তারা অনুমান করেছিলেন, তবে তা বাস্তবায়ন হওয়ায় তারা সবিশেষ খুশি হয়েছে।

ফেসবুকের এই পদক্ষেপ ভারতীয় গেমিং ইন্ডাস্ট্রিকে একটা নতুন ধাপ পেতে সাহায্য করবে। ভারতের বিভিন্ন গেম ডেভলপারদের জন্য এবার পুরো বিশ্বের দরজা খুলে যাবে। তারা খুব সহজেই তাদের বক্তব্য পৃথিবীর সবার কাছে পৌঁছে দিতে পারবে। এছাড়াও, ভারতীয় গেমাররা নিজেদের কমিউনিটিগুলো আরও বিশাল আকারে বাড়িয়ে তোলার সুযোগ পাবে। সব মিলিয়ে, ই-স্পোর্টস খুব তাড়াতাড়ি ভারতকে সুখ্যাতি দেবে বলেই আশা করা যাচ্ছে।

আরও পড়ুন: Cricket 22 Game Launch: প্লে ষ্টেশন আর এক্সবক্সের জন্য লঞ্চ করতে চলেছে ক্রিকেট ২২ গেমটি, এতে কি ভারতীয় ক্রিকেট দল থাকছে?

আরও পড়ুন: PUBG Mobile Lite: পাবজি মোবাইল লাইটের লেটেস্ট আপডেটটি কীভাবে আর কোথা থেকে ইন্সটল করতে পারবেন, জেনে নিন…

আরও পড়ুন: Xbox Series X: পিএস ৫-এর লঞ্চের ঠিক আগেই মাইক্রোসফটের চমক! বাজারে ফের বিক্রি শুরু এক্সবক্স সিরিজ এক্সের…