Cricket 22 Game Launch: প্লে ষ্টেশন আর এক্সবক্সের জন্য লঞ্চ করতে চলেছে ক্রিকেট ২২ গেমটি, এতে কি ভারতীয় ক্রিকেট দল থাকছে?

গেমটির জন্য ঘোষণা করার পর থেকে বিগ অ্যান্ট স্টুডিও গেমটিতে ভারত এবং অন্যান্য বড় ক্রিকেটীয় দেশ থাকবে কি না সেই নিয়ে কোনও কথা জানায় নি। কোম্পানি আজ অবধি এই সমস্যাটিকে চতুরতার সঙ্গে পরিচালনা করতে পেরেছে।

Cricket 22 Game Launch: প্লে ষ্টেশন আর এক্সবক্সের জন্য লঞ্চ করতে চলেছে ক্রিকেট ২২ গেমটি, এতে কি ভারতীয় ক্রিকেট দল থাকছে?
Follow Us:
| Edited By: | Updated on: Oct 10, 2021 | 1:31 PM

মেলবোর্নের বিগ অ্যান্ট স্টুডিওয়ের দ্য অ্যাশেজের অফিশিয়াল গেমটি ২৫ নভেম্বর পিসি, পিএস ৪, পিএস ৫, এক্সবক্স ওয়ান এবং এক্সবক্স সিরিজ এস আর এক্সের জন্য চালু হবে। নিন্টেন্ডো সুইচের জন্য এর রিলিজ ২০২২ সালের জানুয়ারিতে করা হবে বলে জানানো হয়েছে। নেক্সট জেনারেশন কনসোলে চালু হওয়া এটা প্রথম ক্রিকেট গেম। এটি অ্যাশেজ সিরিজের তৃতীয় গেম। অ্যাশেজ ছাড়াও, ক্রিকেট ২২, বিগ ব্যাশ টি -টোয়েন্টি, দ্য হান্ড্রেড এবং ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ নিয়ে আসবে এই গেম।

ক্রিকেট ২২ -তে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, আয়ারল্যান্ড, নিউজিল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজকে সম্পূর্ণ লাইসেন্সপ্রাপ্ত দল হিসেবে অন্তর্ভুক্ত করা হবে। বিগ ব্যাশ, দ্য হান্ড্রেড এবং সিপিএলেরও আনুষ্ঠানিকভাবে এই গেমে যুক্ত হওয়ার কারণে আমরা আরও ৩০ টি দলের আশা করতে পারি। যেমন সিডনি সিক্সার্স, নাইট রাইডার্স এবং আরও অনেক।

Cricket 22

যদিও গেমটির জন্য ঘোষণা করার পর থেকে বিগ অ্যান্ট স্টুডিও গেমটিতে ভারত এবং অন্যান্য বড় ক্রিকেটীয় দেশ থাকবে কি না সেই নিয়ে কোনও কথা জানায় নি। কোম্পানি আজ অবধি এই সমস্যাটিকে চতুরতার সঙ্গে পরিচালনা করতে পেরেছে। যেমন ক্রিকেট ১৯-এ গেমারদের লাইসেন্সবিহীন দলগুলির পরিবর্তে বিরাট কোহলি এবং দলের অন্তর্ভুক্ত ফ্যান স্কোয়াডের জায়গা করে দিয়েছিল। ক্রিকেট ২২ বিগত সংস্করণের তুলনায় অনেক উন্নত হতে চলেছে। এর মধ্যে থাকবে নতুন বোলিং এবং ফিল্ডিং নিয়ন্ত্রণ, একটি গল্প-চালিত ক্যারিয়ার মোড, একটি নতুন ধারাভাষ্য দল। এছাড়াও যারা প্রথমবারের জন্য এই ক্রিকেট গেমটি খেলবে তাদের জন্য আরও সহজলভ্যতা থাকবে।

বিগ অ্যান্ট বলেছে যে নেক্সট-জেন কনসোল প্লেয়াররা ভিজ্যুয়াল আপগ্রেড ছাড়াও দ্রুত লোড টাইম এবং রিয়েল-টাইম রেট্রেসিং দেখতে পাবে। নেক্সট-জেন কনসোল প্লেয়ারদের জন্য এছাড়াও আরও সুখব্র আছে। কারণ কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে যে নেক্সট-জেন কনসোল যারা ব্যবহার করবে তাদের ক্ষেত্রে বিনামূল্যে গেমটি আপগ্রেড হবে। ভারতে ক্রিকেট ২২-এর দাম ৩,৯৯৯ টাকা। বর্তমানে এটি স্টিম, মাইক্রোসফ্ট স্টোর, প্লেস্টেশন স্টোর, গেম লুট, গেমস শপ এবং প্রিপেইড গেম কার্ডের মাধ্যমে প্রি -অর্ডারের জন্য উপলব্ধ। গেমের প্রি-অর্ডার করা গেমাররা অক্টোবরের মাঝামাঝি থেকে ক্রিকেট ২২-এর ‘দ্য নেট চ্যালেঞ্জ’-এর অ্যাক্সেস পাবে।

গেমটি পিসি, প্লে স্টেশন ৪, প্লে স্টেশন ৫, এক্স বক্স ওয়ান এবং এক্স বক্স সিরিজ এস আর এক্স-এ ২৫ নভেম্বর মুক্তি পাবে। নিন্টেন্ডো সুইচের জন্য এই গেমের সংস্করণটি ২০২২ সালের জানুয়ারিতে লঞ্চ করা হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: BGMI Latest Update: এবার বিজিএমআইয়ে পাবজির মতোই সমস্ত আপডেট আসতে চলেছে, এক এক করে…

আরও পড়ুন: PUBG Mobile Lite: পাবজি মোবাইল লাইটের লেটেস্ট আপডেটটি কীভাবে আর কোথা থেকে ইন্সটল করতে পারবেন, জেনে নিন…