Google Stadia Refund: বন্ধ হতে চলেছে স্ট্যাডিয়া, উপভোক্তাদের অর্থ ফেরতের প্রক্রিয়া শুরু করল গুগল

Google Stadia Update: চলতি সপ্তাহ থেকেই গ্রাহকদের কাছে Google Stadia কাস্টমারদের হার্ডওয়্যার ও সফটওয়্যার ক্রয়ের অর্থ ফেরত দেবে সার্চ ইঞ্জিন জায়ান্ট। এই বিষয়ে লেটেস্ট আপডেট পেতে Google তার Stadia কাস্টমারদের ইমেলের দিকে নজর রাখতে বলছে।

Google Stadia Refund: বন্ধ হতে চলেছে স্ট্যাডিয়া, উপভোক্তাদের অর্থ ফেরতের প্রক্রিয়া শুরু করল গুগল
স্ট্যাডিয়া কাস্টমারদের অর্থ ফেরতের প্রক্রিয়া শুরু করল গুগল। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 10, 2022 | 2:30 PM

Google Stadia News: সেপ্টেম্বরেই Google জানিয়েছিল, 2023 সালের শুরুতে Stadia সার্ভারগুলি তারা বন্ধ করবে। সেই পথেই অগ্রসর হয়ে একটি ব্লগ পোস্টে সার্চ ইঞ্জিন জায়ান্টটি দাবি করেছে, চলতি সপ্তাহ থেকেই গ্রাহকদের কাছে Google Stadia কাস্টমারদের হার্ডওয়্যার ও সফটওয়্যার ক্রয়ের অর্থ ফেরত দেবে। এই বিষয়ে লেটেস্ট আপডেট পেতে Google তার Stadia কাস্টমারদের ইমেলের দিকে নজর রাখতে বলছে।

“9 নভেম্বর 2022 থেকে Stadia স্টোরের মাধ্যমে Stadia Pro ব্যাতীত অন্যান্য গেম, অ্যাড-অন সামগ্রী এবং সাবস্ক্রিপশন ফিগুলির জন্য স্বয়ংক্রিয়ভাবে অর্থ ফেরতের প্রক্রিয়া শুরু করা হবে,” Google বলেছে।

Google Stadia: ফেরত সংক্রান্ত তথ্য

Google জানিয়েছে, 18 জানুয়ারি, 2023 সালের মধ্যে বেশিরভাগ রিফান্ড প্রক্রিয়া শেষ করা হবে বলে। কারণ, এই দিনই Stadia সার্ভারগুলিও বন্ধ হয়ে যাবে। Google তার গ্রাহকদের ধৈর্য ধরতে বলেছে। কারণ, তারা লেনদেনের মাধ্যমে কাজ করে এবং সেই কারণেই অর্থ ফেরত পেতে সামান্য বিলম্ব হতে পারে বলে জানিয়েছে। এই অল্প সময়ের মধ্যে দ্রুত ফেরত দেওয়ার প্রক্রিয়াটি যে যথেষ্ট ঝক্কির, সে কথাটাও হাবেভাবে বুঝিয়ে দিয়েছে সার্চ ইঞ্জিন জায়ান্টটি।

Stadia ক্রয়ের জন্য ব্যবহৃত অর্থপ্রদানের পদ্ধতিতে প্রতিটি লেনদেন স্বয়ংক্রিয়ভাবে ফেরত দেওয়ার চেষ্টা করা হবে আরও যোগ করেছে Google। টেক জায়ান্টটি আরও উল্লেখ করে জানিয়েছে, যে সকল Stadia খেলোয়াড় তাঁদের Google অ্যাকাউন্ট মুছে ফেলেছেন, তাঁরাও টাকা ফেরত পাবেন।

“যদি আমরা মূল অর্থপ্রদানের পদ্ধতিতে আপনার ফেরত ইস্যু করতে না পারি, তাহলে কেনাকাটা করতে ব্যবহৃত Google অ্যাকাউন্টে আমরা আপনাকে ইমেল করব। ইমেলটিতে একটি বিকল্প ফেরত পদ্ধতি কীভাবে সেট আপ করতে হবে, তার নির্দেশাবলী অন্তর্ভুক্ত থাকবে,” সংস্থাটি দাবি করেছে।

এখন যাঁরা অ্যাকাউন্ট ডিলিট করেছেন, তাঁরা সত্যিই কি Google Stadia-র জন্য খরচ করা অর্থ ফেরত পাওয়ার যোগ্য? সংস্থাটি বলছে, তারা গুগল স্টোরের মাধ্যমে করা সমস্ত Stadia হার্ডওয়্যার কেনাকাটার ক্ষেত্রে (স্ট্যাডিয়া কন্ট্রোলার, ফাউন্ডার্স এডিশন, প্রিমিয়ার সংস্করণ এবং Google TV প্যাকেজগুলির সঙ্গে প্লে অ্যান্ড ওয়াচ সহ) রিফান্ড করবে।

Stadia স্টোরের মাধ্যমে গেম এবং অ্যাড-অন যাঁরা ক্রয় করেছিলেন, তাঁরাও টাকা ফেরত পেয়ে যাবেন। Stadia স্টোরের মাধ্যমে কেনা সমস্ত ধরনের ইন-গেম কারেন্সিও ফেরত দেওয়া হবে। তবে 29শে সেপ্টেম্বর, 2022এর আগে ইস্যু করা Stadia Pro সাবস্ক্রিপশনগুলি ফেরত পাওয়ার যোগ্য নয় বলে সংস্থাটি জানিয়েছে। এই ধরনের গ্রাহকরা চূড়ান্ত উইন্ড-ডাউন ডেট পর্যন্ত অতিরিক্ত চার্জ ছাড়াই তাদের গেম খেলা চালিয়ে যেতে পারেন।