Rainbow Six Mobile: এবার মোবাইলেও খেলা যাবে জনপ্রিয় শুটিং মাল্টিপ্লেয়ার গেম রেইনবো সিক্স

রেইনবো সিক্স মোবাইল গেমটির ঘোষণা হয়ে গেলেও আপনি এখন খেলতে পারবেন না। কারণ, এই টাইটেলটি এখনও গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোরে উপলব্ধ হয়নি।

Rainbow Six Mobile: এবার মোবাইলেও খেলা যাবে জনপ্রিয় শুটিং মাল্টিপ্লেয়ার গেম রেইনবো সিক্স
রেইনবো সিক্স মোবাইল।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 07, 2022 | 11:22 PM

এবার স্মার্টফোনেও আসতে চলেছে জনপ্রিয় ট্যাকটিক্যাল শুটিং মাল্টিপ্লেয়ার গেম রেইনবো সিক্স সিজ়। গেমটির ডেভেলপার সংস্থা ইউবিসফ্ট (Ubisoft)-এর তরফ থেকে ঘোষণা করা হয়েছে, অ্যান্ড্রয়েড এবং আইওএস (Android And iOS) দুই প্ল্যাটফর্মের জন্যই গেমটি আত্মপ্রকাশ করতে চলেছে রেইনবো সিক্স মোবাইল (Rainbow Six Mobile) নামে। এই আসন্ন রেইনবো সিক্স মোবাইল গেমে কী ফিচার থাকতে পারে, তারও ইঙ্গিত দিয়েছে ইউবিসফ্ট। সংস্থাটির তরফে বলা হচ্ছে, “প্রতিযোগিতামূলক এবং কৌশলী ফার্স্ট পার্সন এই শুটার ফরম্যাটের গেমে পাঁচ জনের মোট দুটি দল থাকছে – অ্যাটাকার্স ও ডিফেন্ডার্স।” পিসি এবং কনসোলের জন্য যে রেইনবো সিক্স সিজ় গেমটি উপলব্ধ রয়েছে, সেখানেও রয়েছে এই একই ফরম্যাট। অর্থাৎ ফিচার্সের দিক থেকে পিসি, কনসোলের সঙ্গে মোবাইলের খুব একটা ফারাক থাকছে না, ইঙ্গিত অন্তত এমনই মিলেছে।

যদিও, সংস্থাটির তরফ থেকে জানানো হয়েছে যে, গেমের মোবাইল ভার্সনটি পিসি কনসোল ভার্সনের এক্কেবারে ওয়ান টু ওয়ান পোর্ট হচ্ছে না। তার বদলে প্লেয়াররা আশা করতে পারেন গেমের এমনই একটি ভার্সন, যাতে টাচস্ক্রিনের জন্য অপ্টিমাইজেশন থাকবে এবং নতুন ইউজার ইন্টারফেসের মাধ্যমে সেটি ফোনের জন্য আরও যথাযথ হয়ে উঠবে। সূত্রের খবর, মোবাইল ডিভাইসের কথা মাথায় রেখেই স্ক্র্যাচ থেকে এই নতুন গেমটি তৈরি করছে ইউবিসফ্ট।

তবে রেইনবো সিক্স মোবাইল গেমটির ঘোষণা হয়ে গেলেও আপনি এখন খেলতে পারবেন না। কারণ, এই টাইটেলটি এখনও গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোরে উপলব্ধ হয়নি। যদিও ইউজাররা চাইলে এখন থেকেই গেমের আর্লি অ্যাকসেস ভার্সনের জন্য প্রি-রেজিস্টার করে রাখতে পারেন। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই সেই আর্লি অ্যাকসেস ভার্সনটি লাইভ হয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

আর্লি অ্যাকসেস ভার্সন পেতে গেলে প্লেয়ারদের রেইনবো সিক্স মোবাইল ওয়েবসাইটে যেতে হবে এবং রেজিস্টার বাটনে ক্লিক করতে হবে, যা পেজের ঠিক উপরের ডান দিকের কর্নারে আপনি দেখতে পাবেন। সেখানে আইওএস এবং অ্যান্ড্রয়েড দুই প্ল্যাটফর্মের মধ্যেই যে কোনও একটিকে বেছে নেওয়া যাবে। আর তারপরে ইউবিসফ্ট আইডি দিয়ে লগইন করে একটি সার্ভে পূরণ করতে হবে এবং রেজিস্টারও হবে তখনই।

মনে রাখতে হবে, সমস্ত রেজিস্টার্ড ইউজাররা আর্লি অ্যাকসেস ভার্সনটি খেলার চূড়ান্ত তালিকায় জায়গা করে নিতে পারবেন না। সার্ভের উত্তরের ভিত্তিতেই বাছাই করে নেওয়া হবে কিছু প্লেয়ারকে। রেইনবো সিক্স মোবাইল গেমটি কবে নাগাদ লঞ্চ করা হবে সে বিষয়ে নিশ্চিত করে এখনও পর্যন্ত কিছু জানায়নি ইউবিসফ্ট। তবে আর্লি অ্যাকসেস ভার্সনটি খেলার পরে কোনও ভুলচুক নজরে এলে তারপরই এই গেমটি খেলতে পারবেন প্লেয়াররা।

আরও পড়ুন: আনরিয়্যাল ইঞ্জিন ৫ রিলিজ় করল এপিক গেমস, এখনই ডাউনলোড করতে পারবেন

আরও পড়ুন: এক সপ্তাহে ৬৬ হাজারেরও বেশি বিজিএমআই অ্যাকাউন্ট বাতিল করেছে ক্র্যাফটন, প্রকাশ হয়েছে প্রতারকদের নামও

আরও পড়ুন: ফিরছে অ্যাংরি বার্ডস, শিগগিরই প্লে স্টোর ও অ্যাপ স্টোর থেকে ডাউনলোডের জন্য উপলব্ধ হবে