Angry Birds: ফিরছে অ্যাংরি বার্ডস, শিগগিরই প্লে স্টোর ও অ্যাপ স্টোর থেকে ডাউনলোডের জন্য উপলব্ধ হবে

Rovio Classics Angry Birds: অত্যন্ত জনপ্রিয় গেম অ্যাংরি বার্ডস আবার ফিরে আসছে। তবে এবার আর প্লেয়ারদের কোনও ইন-অ্যাপ পারচেজ় করতে হবে না। বিনামূল্যেই আইটেম সংগ্রহ করতে পারবেন তাঁরা।

Angry Birds: ফিরছে অ্যাংরি বার্ডস, শিগগিরই প্লে স্টোর ও অ্যাপ স্টোর থেকে ডাউনলোডের জন্য উপলব্ধ হবে
প্রতীকী ছবি।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Apr 03, 2022 | 3:25 PM

রোভিওর সেই জনপ্রিয় গেম (Game) অর্থাৎ অরিজিনাল অ্যাংরি বার্ডস (Angry Birds) কামব্যাক করছে। আগামী কয়েক দিনের মধ্যেই অ্যান্ড্রয়েড (Android) এবং আইওএস-এর জন্য আসতে চলেছে গেমটি। ২০১০ ও তার পরবর্তী কয়েক বছর অত্যন্ত জনপ্রিয় হয়েছিল অ্যাংরি বার্ডস গেমটি। একটি টুডি ক্লাসিক গেম, যেখানে প্লেয়াররা প্রচুর পরিমাণে অ্যাংরি বার্ডস ব্যবহার করে সেগুলিকে একটু জটিল স্ট্রাকচারে স্যুইং করে নিতে হয়। সম্পূর্ণ বিনামূল্যেই এবার গেমটি খেলতে পারবেন প্লেয়াররা। কোনও ইন-অ্যাপ পারচেজ়ের বিষয়ও থাকছে না।

এখন এই গেমটির নাম রোভিও ক্লাসিক্স: অ্যাংরি বার্ডস। অন্তত ১০ বছর পরে আবার তা গুগল প্লে স্টোর ও অ্যাপল অ্যাপ স্টোরে গেমটি ফের উপলব্ধ হতে চলেছে। অরিজিনাল অ্যাংরি বার্ডসে ছিল একাধিক স্পিন অফ গেমসও। আর সেই সব গেমের নিজস্ব থিম ও গেমপ্লে স্টাইলও ছিল যেমন, অ্যাংরি বার্ডস স্পেস, যেখানে প্লেয়ারদের সম্পূর্ণ ভাবে অরবিট পুলের উপরে নির্ভর করতে হত ওয়েল এবং গ্র্যাভিটির পরিবর্তে।

নতুন গেমটি ইউনিটি ইঞ্জিনের উপরে ভিত্তি করে তৈরি হতে চলেছে। অরিজিনাল অ্যাংরি বার্ডসের সঙ্গে তার অনেকাংশেই মিল থাকছে, যা টেস্টিংয়ের কারণে ২০১৯ সালে অ্যাপল অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোর থেকে সরিয়ে নেওয়া হয়ছিল।

একটি ব্লগ পোস্টে রোভিও-র তরফ থেকে বলা হচ্ছে, “রোভিও ক্লাসিক্স: অ্যাংরি বার্ডস গেমটি আসলে ২০১২ সালের অরিজিনাল অ্যাংরি বার্ডস গেমের সমস্ত অভিজ্ঞতা সংরক্ষণ করে নতুন ডিভাইসে গেমটিকে উপলব্ধ করার জন্য একটি নতুন টেকসই প্ল্যাটফর্ম।” নতুন গেমটি খেলা যাবে অ্যান্ড্রয়েড ৬.০ ভার্সন ও আইওএস ১৩ ভার্সন বা তার উপরের কোনও ভার্সনে।

যদিও আগের অরিজিনাল অ্যাংরি বার্ডসের মতো নতুন গেমটি সম্পূর্ণ বিনামূল্যে খেলা যাবে না। গেমটি সবসময়ের জন্য খেলতে এককালীন একটা টাকা দিয়ে দিতে হবে, যা খুবই কম, মাত্র ৮৫ টাকা। আর এই টাকা খরচ করে আপনি যদি নতুন অ্যাংরি বার্ডস খেলেন, তাহলে আপনাকে কোনও বিজ্ঞাপন দেখানো হবে না এবং ইন-অ্যাপ পারচেজ়ও করতে হবে না। আর সেই হিসেবেই নতুন অ্যাংরি বার্ডস গেমটি আপনি ৮৫ টাকা খরচ করে খেললে মাইটি ঈগলও পেয়ে যাবেন সম্পূর্ণ বিনামূল্যে।

আরও পড়ুন: বিজিএমআই গেমে বিনামূল্যে ক্লাসিক ক্রেট কুপন কী ভাবে পাবেন? জেনে নিন

আরও পড়ুন: খেলা জমে গেল! এক্সবক্স গেমস পাসের দেখাদেখি প্লেস্টেশন প্লাস সাবস্ক্রিপশন প্ল্যান ঢেলে সাজাল সনি

আরও পড়ুন: স্মার্টফোন থেকে খেলার জন্য সেরা ৫ রেসিং গেম, মিলবে দুরন্ত অভিজ্ঞতা!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla