WhatsApp Tips: হোয়াটসঅ্যাপে কেউ ব্লক করল আপনাকে? সহজ টোটকায় এখনই ধরে ফেলুন

WhatsApp Latest Trick: হোয়াটসঅ্যাপে আপনাকে কেউ ব্লক করলে কীভাবে বুঝবেন? আপনি কোনও নম্বর হোয়াটসঅ্যাপে কীভাবে ব্লক করবেন? আবার কাউকে ব্লক করা হয়ে গেলে তাঁকে আনব্লকই বা কীভাবে করবেন, সেই সব একাধিক টিপস জেনে নিন।

WhatsApp Tips: হোয়াটসঅ্যাপে কেউ ব্লক করল আপনাকে? সহজ টোটকায় এখনই ধরে ফেলুন
হোয়াটসঅ্যাপে কেউ ব্লক করলে এই সহজ উপায়ে ধরে ফেলুন। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2022 | 2:08 PM

Blocked On WhatsApp: প্ল্যাটফর্মের নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে সদা সজাগ বিশ্বের সবথেকে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং সার্ভিস হোয়াটসঅ্যাপ। ইদানিং ভারতে পাল্লা দিয়ে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্লক করা হচ্ছে। তার পিছনে থাকে একাধিক কারণ। কখনও ভুয়ো মেসেজ ফরোয়ার্ড, কখনও বা অন্য আরও কোনও কারণ। পাশাপাশি হোয়াটসঅ্যাপের কাছে এমনই একটা ফিচার রয়েছে, যার সাহায্যে আপনি একটা নির্দিষ্ট কন্ট্যাক্ট থেকে মেসেজ পাওয়া থেকে বিরত থাকতে পারেন। এখন প্রশ্ন হচ্ছে, আপনাকে যদি কেউ হোয়াটসঅ্যাপে ব্লক করে দেয়, তাহলে কীভাবে বুঝবেন?

হোয়াটসঅ্যাপে কেউ আপনাকে ব্লক করলে যে ভাবে বুঝবেন

1) সর্বপ্রথম লক্ষণ হল, আপনি চ্যাট উইন্ডোতে পরিচিতির সর্বশেষ দেখা বা অনলাইন স্টেটাস দেখতে পারবেন না। বলা হচ্ছে, এটি ব্যবহারকারীর দ্বারা নির্বাচিত গোপনীয়তা সেটিংসের কারণেও হতে পারে। তবে আপনাকে ব্লক করা হয়েছে কি না তা পরীক্ষা করার জন্য এটি অবশ্যই একটি সহজ উপায়।

2) দ্বিতীয় লক্ষণ হল, যে কন্ট্যাক্ট আপনাকে ব্লক করেছে, আপনি তার হোয়াটসঅ্যাপ প্রোফাইল পিকচার দেখতে পাবেন না।

3) তৃতীয় এবং সবথেকে ভাল লক্ষণটি হল, আপনি হোয়াটসঅ্যাপে কারও দ্বারা ব্লক হলে সেই পরিচিতিকে মেসেজ পাঠানোর সময় মেসেজে শুধুমাত্র একটি চেক মার্ক (মেসেজ পাঠানো) দেখাবে। একবার অবরুদ্ধ হয়ে গেলে, এটি কখনই অন্য টিক চিহ্ন দেখাবে না, যা বার্তাটি বিতরণ করা হলেই প্রদর্শিত হয়।

4) আরও একটি বড় লক্ষণ রয়েছে। পরিচিতিতে যে কোনও ধরনের কল (ভয়েস এবং ভিডিয়ো) করার চেষ্টা করেও নিশ্চিত করা যেতে পারে যে, আপনাকে ব্লক করা হয়েছে কি না। যদি ব্লক করা হয়, তাহলে কলটি কানেক্ট হবে না।

যদি একজন ব্যবহারকারী একটি পরিচিতির জন্য উপরের সমস্ত সূচকগুলি দেখেন, তবে এর অর্থ হতে পারে যে ব্যবহারকারী তাঁকে ব্লক করেছেন। তবে, অন্যান্য সম্ভাবনাও রয়েছে, যেগুলি আপনি পুঙ্খানুপুঙ্খ ভাবে জানতে পারবেন হোয়াটসঅ্যাপের FAQ পেজ থেকে। হোয়াটসঅ্যাপ বলছে, তারা ইচ্ছাকৃতভাবে কাউকে ব্লক করার সময় ব্যবহারকারীর গোপনীয়তা রক্ষা করার জন্য এটিকে অস্পষ্ট করে তুলেছে।

আপনি হোয়াটসঅ্যাপে কাউকে ব্লক করবেন কীভাবে

1) হোয়াটসঅ্যাপ খুলে থ্রি ডটস অপশনে ট্যাপ করুন। সেখান থেকে সেটিংসে চলে যান।

2) ট্যাপ অ্যাকাউন্ট > প্রাইভেসি > ব্লকড কন্ট্যাক্টস

3) এখান থেকে অ্যাড অপশনে ক্লিক করুন।

4) এবার যে নম্বরটি আপনি ব্লক করতে চান, সেটিতে ক্লিক করুন।

ব্লক করা কন্ট্যাক্টকে আনব্লক করবেন কীভাবে

1) হোয়াটসঅ্যাপ খুলুন, ত্রি ডটসে ট্যাপ করে সেটিংস অপশনে চলে যান।

2) সেখানে গিয়ে অ্যাকাউন্ট >প্রাইভেসি > ব্লকড > কন্ট্যাক্টস অপশনগুলি পরপর ক্লিক করতে-করতে যান।

3) এবার যে কন্ট্যাক্টটি আপনি আনব্লক করতে চান, সেটি সিলেক্ট করুন।

4) আনব্লক অপশনে ক্লিক করুন।