Zomato এবার UPI পরিষেবা নিয়ে হাজির, খাবারের বিল মেটানো এখন আরও সহজ

Zomato-র এই UPI পরিষেবার মাধ্যমে বিভিন্ন কোম্পানির কাছ থেকে জিনিসপত্র কেনাকাটির পরে টাকা পাঠানো যাবে। আবার এই পরিষেবা ব্যবহার করছেন, আপনার এমন বন্ধুবান্ধব বা পরিবারের মানুষজনের কাছেও আপনি টাকা পাঠাতে পারবেন, যা আসলে পিয়ার-টু-পিয়ার পদ্ধতি।

Zomato এবার UPI পরিষেবা নিয়ে হাজির, খাবারের বিল মেটানো এখন আরও সহজ
Zomato-তে খাবারের বিল মেটাতে আর Gpay, PhonePe লাগবে না।
Follow Us:
| Edited By: | Updated on: May 17, 2023 | 11:15 AM

Zomato UPI Launched: এবার UPI সার্ভিসে পদার্পণ করল জনপ্রিয় অনলাইন ফুড ডেলিভারি অ্যাপ Zomato। সংস্থাটি এবার নিজস্ব ইউনিফায়েড পেমেন্টস ইন্টারফেস লঞ্চ করল। ICICI Bank-এর সঙ্গে জুটি বেঁধে রিয়্যাল টাইম পেমেন্ট সিস্টেমটি নিয়ে এসেছে Zomato। নতুন পরিষেবাটির সাহায্যে ব্যবহারকারীরা বিভিন্ন মার্চেন্ট এবং ব্যক্তিদেরও টাকা পাঠাতে পারবেন।

এর অর্থ হল, Zomato-র এই UPI পরিষেবার মাধ্যমে বিভিন্ন কোম্পানির কাছ থেকে জিনিসপত্র কেনাকাটির পরে টাকা পাঠানো যাবে। আবার এই পরিষেবা ব্যবহার করছেন, আপনার এমন বন্ধুবান্ধব বা পরিবারের মানুষজনের কাছেও আপনি টাকা পাঠাতে পারবেন, যা আসলে পিয়ার-টু-পিয়ার পদ্ধতি। Zomato ব্যবহারকারীদের এই অ্যাপ্লিকেশনটিতে সাইন-ইন করতে হবে নিজস্ব UPI আইডি তৈরি করে। তারপরই তাঁরা অ্যাপের মাধ্যমে টাকা পাঠাতে পারবেন।

Zomato UPI অ্যাক্টিভেট করার পদ্ধতি

* প্রথমে আপনার ডিভাইস থেকে Zomato অ্যাপটি খুলুন।

* আপনার Zomato অ্যাকাউন্টের প্রোফাইল সেকশনে ক্লিক করুন।

* Zomato UPI অপশনটি দেখতে না পাওয়া পর্যন্ত স্ক্রল ডাউন করুন।

* এবারে ‘Activate Zomato UPI’ অপশনে ক্লিক করুন।

* আপনার পছন্দলসই একটি Zomato UPI ID সেট করুন।

* নিজের মোবাইল নম্বরটি বেছে নিন।

* Zomato UPI পরিষেবার মাধ্যমে টাকা পাঠাতে আপনার ব্যাঙ্ক অ্যকাউন্টটি লিঙ্ক করুন।

উপরের এই পদ্ধতিগুলি ধাপে ধাপে মানতে পারলে খুব সহজেই আপনি Zomato UPI অ্যাক্টিভেট করতে পারবেন এবং আপনার যে কোনও অর্ডার বা কেনাকাটির জন্য নিরবচ্ছিনভাবে টাকা পাঠাতে পারবেন।

Zomato থেকে খাবার অর্ডারে বিশষ সুবিধা

এবার থেকে আপনি যখন Zomato-তে খাবার অর্ডার করবেন, তখন Google Pay, PhonePe বা Paytm-এর মতো UPI অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করতে হবে না। Zomato UPI পরিষেবার মাধ্যমে আপনার খাবারের বিলগুলি মেটাতে পারেন খুব সহজেই। তার জন্য আপনাকে সর্বাগ্রে একটি Zomato UPI অ্যাকাউন্ট তৈরি করতে হবে।