Google Map: গুগল ম্যাপ থেকে কাটতে পারবেন মেট্রোর টিকিট, লাগবে না আলাদা অ্যাপ

Google For India Event: গুগল অ্যাপে রুট এবং অবস্থান খোঁজার পাশাপাশি, আপনি অনলাইনে মেট্রোর টিকিট বুক করতে পারবেন। এ জন্য গুগল ম্যাপ দেশের ওপেন ডিজিটাল ই-কমার্স নেটওয়ার্কের (ওএনডিসি) সঙ্গে অংশীদারিত্ব করেছে।

Google Map: গুগল ম্যাপ থেকে কাটতে পারবেন মেট্রোর টিকিট, লাগবে না আলাদা অ্যাপ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2023 | 11:31 AM

গুগল ম্যাপ (Google Map) প্রতিদিনের যাতায়াতে এই অ্যাপের ব্যবহার করেন বহু মানুষ। আর তাতে একের পর এক নতুন নতুন ফিচার যোগ করে চলেছে কোম্পানিটি। এবার গুগল ফর ইন্ডিয়া ইভেন্টে (Google for India event) একটি নতুন ঘোষণা করা হয়েছে। এবার আপনি সরাসরি গুগল ম্যাপ থেকে মেট্রোর টিকিট বুক করতে পারবেন। আর এর জন্য আলাদা কোনও অ্যাপের প্রয়োজন হবে না। লাইনে দাঁড়িয়ে সময়ও নষ্ট করতে হবে না। অর্থার্ৎ গুগল অ্যাপে রুট এবং অবস্থান খোঁজার পাশাপাশি, আপনি অনলাইনে মেট্রোর টিকিট বুক করতে পারবেন। এ জন্য গুগল ম্যাপ দেশের ওপেন ডিজিটাল ই-কমার্স নেটওয়ার্কের (ওএনডিসি) সঙ্গে অংশীদারিত্ব করেছে।

গুগল ম্যাপ থেকে মেট্রো টিকিট বুক করার সুবিধা প্রতিটি শহরে পাওয়া যাবে। গুগল ক্লাউড ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর বিক্রম বেদির মতে, গুগল ম্যাপ থেকে মেট্রো টিকিট বুক করার সুবিধা আগামী কয়েকদিনের মধ্যে সমস্ত মেট্রোপলিটন শহরে শুরু হবে। চলতি বছরের শুরুতে, Google, ONDC-এর সঙ্গে অংশীদারিত্বে করে এই প্রোগ্রাম চালু করেছে।

হোয়াটসঅ্যাপেও মেট্রো টিকিট বুকিং করুন:

হোয়াটসঅ্যাপ মেট্রো টিকিট বুকিং করা যায়। এর আগে হোয়াটসঅ্যাপের মতোই মেট্রো টিকিট বুকিংয়ের সুবিধা সম্প্রতি শুরু হয়েছে। এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপের মাধ্যমে মেট্রোর টিকিট বুকিং শুরু হয়েছে বেঙ্গালুরু এবং দিল্লি থেকে। Google এর নিজস্ব পেমেন্ট গেটওয়ে প্ল্যাটফর্ম Google Pay রয়েছে, তা দিয়ে আপনি পেমেন্ট করে দিতে পারেন। তবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে দিল্লি মেট্রোর টিকিট বুক করার জন্য আপনাকে 9650855800 নম্বরে HI পাঠাতে হবে। আপনি হোয়াটসঅ্যাপের মাধ্যমে একবারে 6টি মেট্রো টিকিট বুক করতে পারেন। উল্লেখ্য, আপনি এই নম্বরের মাধ্যমে সকাল ৬টা থেকে রাত 9টার মধ্যে টিকিট বুক করতে পারবেন। অন্যদিকে, এয়ারপোর্ট লাইনের জন্য আপনি সকাল 4 টা থেকে 11 টার মধ্যে টিকিট বুক করতে পারেন। DMRC 228টি মেট্রো স্টেশনের জন্য এই সুবিধা শুরু করেছে।