ভারতে দ্রুত ডেলিভারি শুরু হবে ২০২১ নিনজা ৩০০ বাইকের, জানিয়েছে কাওয়াসাকি

এই বাইকের বর্তমানে ভারতে দাম ৩.১৮ লক্ষ টাকা (এক্স শোরুম, দিল্লি)।

ভারতে দ্রুত ডেলিভারি শুরু হবে ২০২১ নিনজা ৩০০ বাইকের, জানিয়েছে কাওয়াসাকি
মার্চ মাসেই ভারতে লঞ্চ হয়েছে এই বাইক।
Follow Us:
| Updated on: Apr 25, 2021 | 6:55 PM

কাওয়াসাকি ইন্ডিয়া সম্প্রতি ঘোষণা করেছে খুব দ্রুত তাদের নতুন ২০২১ নিনজা ৩০০ বাইকের ডেলিভারি শুরু হবে দেশজুড়ে। জাপানারে মোটরসাইকেল নির্মাণ সংস্থা কাওয়াসাকির এই বাইক ভারতে লঞ্চ হয়েছে মার্চ মাসে। বাইক লঞ্চের পরই কাওয়াসাকি সংস্থার ওয়েবসাইটে অনলাইন প্রি-বুকিং শুরু হয়েছিল। এছাড়া ই-কমার্স জায়ান্ট অ্যামাজন ইন্ডিয়ার মাধ্যমেও নিনজা ৩০০ বাইক বুকিং করা যাবে।

এই বাইকের বর্তমানে ভারতে দাম ৩.১৮ লক্ষ টাকা (এক্স শোরুম, দিল্লি)। এর আগে কাওয়াসাকি ভারতে নিনজা ৩০০ সিরিজের আরও একটি বাইক (BS 4-spec) লঞ্চ করেছিল। সেই বাইকের থেকে নতুন নিনজা ৩০০ মডেলের দাম প্রায় ২০ হাজার টাকা বেশি। যদিও কবে থেকে বাইকের ডেলিভারি শুরু হবে, সে ব্যাপারে অবশ্য নির্দিষ্ট দিনক্ষণ জানাননি কাওয়াসাকি ইন্ডিয়া কর্তৃপক্ষ।

কী কী পরিবর্তন এসেছে নতুন বাইকে?

৩০০ সিসি- র এই স্পোর্টস বাইকে বাইরের রঙে কিছু পরিবর্তন হয়েছে। এর পাশাপাশি BS 6 পাওয়ারট্রেনের ক্ষেত্রে আপডেট এসেছে। তবে নতুন প্রযুক্তিগত আপডেটের পাশাপাশি এই বাইকে রয়েছে ২৯৬ সিসির প্যারালাল টুইন লিকুইড কুলড ইঞ্জিন। জানা গিয়েছে, এই ইঞ্জিন 38.4 bhp (সর্বোচ্চ শক্তি) এবং 27 Nm (peak torque) দিতে পারে।

আপাতত তিনটি রঙে ভারতে পাওয়া যাচ্ছে কাওয়াসাকির নতুন নিনজা মডেল। লাইম গ্রিম, ক্যান্ডি লাইম গ্রিন এবং এবনি— এই তিনটি রঙে পাওয়া যাচ্ছে বাইক। লাইম গ্রিন বাইকে থাকছে KRT গ্র্যাফিক্স। বাইকের বাইরের অংশে আর বিশেষ কিছু পরিবর্তন হয়নি। বেশ চওড়া ফুয়েল ট্যান্স, টুইন পড হেডলাইট, একটি সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং একটি স্টেপ-আপ স্যাডেল।

আরও পড়ুন- জুলাইতেই ভারতে আসছে ওলার ই-স্কুটার, বসানো হবে চার্জিং পয়েন্ট, জানিয়েছেন সংস্থার চেয়ারম্যান

বিশেষজ্ঞরা বলছেন, নিনজা ৩০০ বাইকের নতুন মডেল কেটিএম আইসি ৩৯০ এবং ইয়ামাহা ওয়াইজেডএফ-আর৩ মডেলকে ব্যবসার দিক থেকে ভালই পাল্লা দেবে।