আসছে কেটিএম-এর ৮৯০ ডিউক, জেনে নিন নতুন বাইকের খুঁটিনাটি

কালো এবং কমলা, আপাতত এই দুই রঙয়েই পাওয়া যাবে কেটিএম-এর নতুন মডেল ডিউক ৮৯০।

আসছে কেটিএম-এর ৮৯০ ডিউক, জেনে নিন নতুন বাইকের খুঁটিনাটি
কেটিএম-এর ৭৯০ ডিউকের মতোই দেখতে নতুন মডেল ৮৯০ ডিউক।
Sohini chakrabarty

|

Jan 23, 2021 | 10:24 AM

আসছে কেটিএম-এর নতুন মডেল ৮৯০ ডিউক। এর আগে ৭৯০ ডিউক লঞ্চ করেছিল অস্ট্রিয়ান বাইক নির্মাণ সংস্থা কেটিএম। সেই মডেলের ব্যাপক সাফল্যের পর এবার বাজারে আসতে চলেছে কেটিএম-এর নতুন মডেল ৮৯০ ডিউক। ২০২১ সালে যেসব বাইক ইতিমধ্যেই লঞ্চ হয়েছে তার মধ্যে কেটিএম-এর ৮৯০ ডিউক সবচেয়ে বেশি হইচই ফেলে দিয়েছে। এই বাইকে রয়েছে স্লোপিং ফুয়েল ট্যাঙ্ক।

ডিজাইন- কেটিএম-এর ৭৯০ ডিউকের মতোই দেখতে নতুন মডেল ৮৯০ ডিউক। এলইডি হেডলাইট, ফুয়েল ট্যাঙ্ক, প্লাস্টিকের ট্যাঙ্ক এক্সটেনশন এবং উঁচু সিট রয়েছে এই বাইকেই। সিটের উচ্চতা ৮২০ মিলিমিটার। ৭৯০ ডিউক মডেলের থেকে সিটের উচ্চতা ৫ মিলিমিটার কম।

ইঞ্জিন- এই বাইকে রয়েছে ৮৮৯সিসি ইঞ্জিন। এই ইঞ্জিনের বিশেষত্ব হল এটি parallel-twin, liquid-cooled ইঞ্জিন। ১১৫ হর্স পাওয়ার (পিক পাওয়ার) শক্তি উৎপন্ন করতে পারে এই ইঞ্জিন। এছাড়াও এই ইঞ্জিন ৯১ এনএম পিক টর্ক তুলতে পারে। তবে ডিউক ৮৯০ আর মডেলের থেকে ডিউক ৮৯০ মডেল ৬ হর্স পাওয়ার এবং ৭ এনএম কম। ডিউক ৮৯০ আর মডেলের ক্ষেত্রে ইঞ্জিন ১২১ হর্স পাওয়ার এবং ৯৮ এনএম পিক টর্ক তুলতে পারে।

ইলেকট্রনিক্স- কেটিএম-এর ডিউক ৮৯০ বাইকে রয়েছে Bosch EMS unit-এর আপডেটেড ভারসান। এছাড়াও রয়েছে 6D lean অ্যাঙ্গেল সেনসর।

দাম এবং রঙ- কালো এবং কমলা, আপাতত এই দুই রঙয়েই পাওয়া যাবে কেটিএম-এর নতুন মডেল ডিউক ৮৯০। শোনা যাচ্ছে এই বাইকের দাম ৮.৫ লক্ষ টাকা থেকে ৯.৫ লক্ষ টাকার মধ্যে হতে পারে। জানা গিয়েছে, চলতি বছরের শেষের দিকে ভারতের বাজারে আসতে পারে এই বাইক। তবে আন্তর্জাতিক বাজারে খুব তাড়াতাড়ি এই বাইকের বিক্রি শুরু হবে।

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla