Kolkata Airport: জারি ১৪৪ ধারা, তারপরও রবিবার রাতে সেই একই ঘটনার পুনরাবৃত্তি, দুই থানার কড়া পদক্ষেপ

Kolkata Airport: সংশ্লিষ্ট বিমান কর্তৃপক্ষ লিখিত আকারে অভিযোগ করেন বিমানবন্দর কর্তৃপক্ষকে।  পরবর্তী সময়ে সেই অভিযোগ নেতাজি সুভাষচন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দর থানায় করা হয়। সেই থানা থেকে সংশ্লিষ্ট মধ্যমগ্রাম থানায় পাঠানো হয় অভিযোগ। 

Kolkata Airport: জারি ১৪৪ ধারা, তারপরও রবিবার রাতে সেই একই ঘটনার পুনরাবৃত্তি, দুই থানার কড়া পদক্ষেপ
কলকাতা বিমান বন্দর। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: May 06, 2024 | 9:17 AM

কলকাতা: আবারও  লেজার লাইটের আলোয় ঝলসে উঠল ককপিট। তাতেই দিক নির্ণয়ের বিভ্রান্তি পাইলটের।  রবিবার রাতে দিল্লি থেকে কলকাতাগামী একটি বিমান ৬E ৬৫১৭ বিমানটি বারাসতের দিক থেকে আসছিল, তখনই লেজার লাইটের আলো চোখে পড়ে পাইলটের। অবতরণের সময় বিমানটি যখন ৫ নটিক্যাল মাইল দূরে ছিল, সেই সময় অর্থাৎ মধ্যমগ্রামের দিক থেকে হঠাৎ করে সবুজ লেজার লাইটের আলো পড়ে ককপিটে। আর তাতেই খানিকটা বিভ্রান্তি হয় দিক নির্ণয়ে। অবশেষে এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন পাইলট। ২১৪ জন যাত্রী এবং ৬ জন কেবিন ক্রু নিয়ে রাত ৯.৪০ মিনিটে  বিমানটি অবতরণ করে।

সংশ্লিষ্ট বিমান কর্তৃপক্ষ লিখিত আকারে অভিযোগ করেন বিমানবন্দর কর্তৃপক্ষকে।  পরবর্তী সময়ে সেই অভিযোগ নেতাজি সুভাষচন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দর থানায় করা হয়। সেই থানা থেকে সংশ্লিষ্ট মধ্যমগ্রাম থানায় পাঠানো হয় অভিযোগ।

লেজার লাইটের ব্যবহার বন্ধ করতে কড়া পদক্ষেপ করছে প্রশাসন।  কলকাতা বিমান সংলগ্ন এলাকাগুলিতে লেজার লাইটের ব্যবহার বন্ধ করতে ১৪৪ ধারা জারি করেছে বিমানবন্দর সংলগ্ন থানাগুলোতে। বিধান নগর কমিশনারেট এলাকায় লেজার আলোর ব্যবহারের ওপর ১৪৪ ধারা জারি করেছে পুলিশ প্রশাসন। কিন্তু আদৌ কি বিমানবন্দর সংলগ্ন এলাকাগুলোতে লেজার লাইটের ব্যবহারের ওপর কড়া নজরদারি করছে প্রশাসন? তা নিয়েই প্রশ্ন উঠছে। এর আগেও লেজার লাইটের ব্যবহার বন্ধ করতে একাধিক বৈঠক করে বিধাননগর কমিশনারেট। একাধিক বৈঠকে একাধিক পদক্ষেপও করা হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত এই সমস্যার কোনও নিরসন হয়নি।