ভারতে Pixel 7 এবং Pixel 7 Pro লঞ্চ করল Google, দাম ও স্পেসিফিকেশন দেখে নিন

ভারতে Google Pixel 7-এর দাম 59,999 টাকা এবং Pixel 7 Pro-র দাম 84,999 টাকা। Flipkart থেকে এই ফোন দুটি ক্রয় করতে পারবেন কাস্টমাররা। ফিচার ও স্পেসিফিকেশন দেখে নিন।

ভারতে Pixel 7 এবং Pixel 7 Pro লঞ্চ করল Google, দাম ও স্পেসিফিকেশন দেখে নিন
Google Pixel 7 এবং Pixel 7 Pro লঞ্চ হয়ে গেল ভারতে।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 07, 2022 | 12:04 PM

ভারতে Pixel 7 সিরিজ় নিয়ে হাজির হল Google। কেবল ডিজ়াইনের দিক থেকে আগের মডেলগুলির সঙ্গে এই 5G হ্যান্ডসেটের অনেকাংশে মিল রয়েছে। ফিচার ও স্পেসিফিকেশনে অনেক ফারাক রয়েছে, বিশেষ করে চিপসেট তো সম্পূর্ণই আলাদা। নতুন ফ্ল্যাগশিপ ফোনটিতে গুগলের দ্বিতীয় প্রজন্মের Tensor চিপসেট দেওয়া হয়েছে। আগের মতো একই রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। তবে Pro মডেলে রয়েছে একটি 48MP টেলিফটো লেন্স। নতুন পিক্সেল ফোন দুটি সম্পর্কে যাবতীয় তথ্য জেনে নিন।

Pixel 7 এবং Pixel 7 Pro: স্পেসিফিকেশন

দুটি 5G ফোনেই আগের মতো একই ডিজ়াইন দেওয়া হয়েছে, যেমনটা আমরা Pixel 6 সিরিজ়ের ক্ষেত্রেও চাক্ষুষ করেছিলাম। ফোনের সামনে টিপিক্যাল পাঞ্চ-হোল ডিজ়াইন দেওয়া হয়েছে এবং ক্যামেরা সেটআপটি ফোনের পিছনে হরাইজ়ন্টাল ভাবে প্লেস করা হয়েছে। ফোনের ডিসপ্লে ডিপার্টমেন্টেও রয়েছে একাধিক পরিবর্তন।

রেগুলার ভার্সন তথা Pixel 7 ফোনে রয়েছে একটি 6.32 ইঞ্চির স্ক্রিন, যার রেজ়োলিউশন 2400 x 1080 পিক্সেলস। এই স্ক্রিনের রিফ্রেশ রেট 90Hz। অন্য দিকে Pixel 7 Pro ফোনে রয়েছে আর একটু বড় 6.7 ইঞ্চির pOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট 120Hz।

সফটওয়্যারের দিক থেকে নতুন দুই অ্যান্ড্রয়েড ফোনেই Android 13 অপারেটিং সিস্টেম দেওয়া হয়েছে। পারফরম্যান্সের জন্য রয়েছে Tensor G2 চিপসেট। এছাড়াও এই Pixel 7 সিরিজ় IP68 ওয়াটার-রেজ়িস্ট্যান্ট রেটিং প্রাপ্ত।

প্রো মডেলটিতে রয়েছে 50MP ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরা সেটআপের গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হল তার অপ্টিক্যাল ইমেজ স্টেবিলাইজ়েশন। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে রয়েছে 12MP আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর। ক্যামেরার ফিল্ড অফ ভিউ 125 ডিগ্রি। এছাড়াও এই ক্যামেরা সেটআপে রয়েছে 48MP টেলিফটো লেন্স, এখানেও রয়েছে OIS সাপোর্ট। 4.8x অপ্টিক্যাল জ়ুম দেওয়া হয়েছে ক্যামেরা সেটআপটিতে। পাশাপাশি 30x ডিজিটাল ম্যাগনিফিকেশনও রয়েছে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য দুটি ফোনেই রয়েছে 10.8MP সেলফি ক্যামেরা।

Pixel 7 Pro ফোনে একটি 5,000mAh ব্যাটারি দেওয়া হয়েছে। Pixel 7 মডেলে রয়েছে আর একটু ছোট 4,355mAh ব্যাটারি। পাশাপাশি দুটি ফোনেই ওয়্যারলেস চার্জিং সাপোর্ট রয়েছে।

Pixel 7 এবং Pixel 7 Pro: ভারতে দাম

ভারতে Pixel 7-এর দাম 59,999 টাকা এবং Pixel 7 Pro-র দাম 84,999 টাকা। তবে ফোন দুটি কবে থেকে রিলিজ় করা হবে, অর্থাৎ ভারতের মার্কেটে এই দুই ফোনের উপলব্ধতা সম্পর্কে এখনও পর্যন্ত কিছুই জানা যায়নি। তবে একবার বিক্রিবাট্টা আরম্ভ হলে কাস্টমাররা ফ্লিপকার্ট থেকে Pixel 7 এবং Pixel 7 Pro ফোন দুটি ক্রয় করতে পারবেন।