Huawei P50, P50 Pro: এই দুরন্ত 4G ফোনে আছে 50-MP ক্যামেরা! দাম কত জানেন?

আপনি যদি হুয়াউই পি৫০ সিরিজের স্মার্টফোন কিনতে চান তাহলে চিনা সংস্থার ওয়েবসাইটে গিয়ে প্রি-অর্ডার করতে পারেন। আজকেই ফোনের প্রি-অর্ডার করতে পারেন। সেলের অফার চলবে ৮ অগস্ট পর্যন্ত।

Huawei P50, P50 Pro: এই দুরন্ত 4G ফোনে আছে 50-MP ক্যামেরা! দাম কত জানেন?
কী কী ফিচার রয়েছে দেখে নিন একঝলেক
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2021 | 9:27 PM

ভারতীয় বাজারে মোবাইলের বাজার ধরতে আরও একটি চিনা মোবাইল সংস্থা প্রতিযোগীতায় নেমে পড়ল। সম্প্রতি লঞ্চ ভারতের বাইরে লঞ্চ হয়েছে Huawei P50 আর Huawei P50 Pro। Qualcomm’s Snapdragon 888 SoC প্রসেসর যুক্ত এই স্মার্টফোনটিতে শুধুমাত্র ৪জি কানেকশনই ব্যবহার করা যাবে। হুয়াউই পি৫০ প্রোয়ের প্রিমিয়াম ভার্সানে রয়েছে Kirin 9000 SoC ও স্ন্যাপজ্রাগন ৮৮৮ এসওএস প্রসেসর। তবে বাজারের চাহিদা অনুযায়ী এই প্রসেসরটি মিলতে পারে। হুয়াউই পি৫০ ভ্যানিলা ভার্সানে রয়েছে ট্রিপল টিয়ার ক্যামেরা, অন্য়দিকে প্রো-ভেরিয়েন্টে রয়েছে কোয়াড ক্যামেরার সেটআপ। আপনি যদি হুয়াউই পি৫০ সিরিজের স্মার্টফোন কিনতে চান তাহলে চিনা সংস্থার ওয়েবসাইটে গিয়ে প্রি-অর্ডার করতে পারেন। আজকেই ফোনের প্রি-অর্ডার করতে পারেন। সেলের অফার চলবে ৮ অগস্ট পর্যন্ত। চিনা সংস্থার পি৫০ প্রো সিরিজের স্মার্টফোনের রয়েছে পাঁচটি রং- কোকো টি গোল্ড, ডউন পাউডার, রিপ্পলিং ক্লাউডস, স্নোয়ি হোয়াইট ও ভয়াও গোল্ড ব্ল্যাক। আর হুয়াউই পি৫০সিরিজ কিনতে হলে মাত্র তিনটি রঙে পাওয়া যাবে,- কোকো টি গোল্ড, স্নোয়ি হোয়াইট ও ইয়াও গোল্ড ব্ল্য়াক।

দাম কত হবে ভাবছেন তো। Huawei P50 সিরিজের ফোনগুলি ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম CNY ৪,৪৮৮, যা ভারতীয় মুদ্রায় প্রায় ৫১,৬০০টাকা। আবার Huawei P50 প্রো সিরিজের ফোনগুলি ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের ভারতীয় মুদ্রায় প্রায় ৬৮.৯০০টাকা।

কী কী ফিচার রয়েছে এই সিজিরে ফোনগুলি, দেখে নিন এখানে…

১. এই ফোন পরিচালিত হয় HiSilicon Kirin 9000 SoC ও Qualcomm Snapdragon 888 chipset-এর সাহায্যে।

২. এই ৪জি ফোনে রয়েছে একটি ৬.৬ ইঞ্চি ফুল এইচডি ও ওলিইড কার্ভড ডিসপ্লে।

৩. ইন্টারনাল স্টোরেজ ১২ জিবি থেকে ৫১২ জিবি ।মাইক্রো এসডি কার্ডের সাহায্যে সেটা বাড়ানো সম্ভব।

৪. এই ফোনে রয়েছে ৫০০০mAh ব্যাটারি। ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেলের মেন ক্যামেরা, একটি ১৩ মেগাপিক্সেলে পোর্ট্রেট লেন্স, একটি ৪০ মেগাপিক্সেলের ম্যাক্রো সেনসর। এছাড়াও রয়েছে একটি ১৩ মেগাপিক্সেলের সেলফি স্ন্যাপার।

আরও পড়ুন: Samsung Galaxy A52s: লঞ্চের আগে প্রকাশ হল ফোনের সম্ভাব্য দাম এবং স্টোরেজ কনফিগারেশন