Smartphones and Gadgets: এপ্রিলের শেষে ভারতে লঞ্চ হতে চলেছে একগুচ্ছ নতুন স্মার্টফোন এবং অন্যান্য গ্যাজেট, রইল তালিকা

Smartphones and Gadgets: একনজরে দেখে নিন কী কী ফোন এবং অন্যান্য গ্যাজেট লঞ্চ হতে চলেছে। এপ্রিল মাসের শেষের কয়েকদিনের মধ্যেই এই সমস্ত ফোন এবং গ্যাজেট ভারতে লঞ্চ হবে। 

Smartphones and Gadgets: এপ্রিলের শেষে ভারতে লঞ্চ হতে চলেছে একগুচ্ছ নতুন স্মার্টফোন এবং অন্যান্য গ্যাজেট, রইল তালিকা
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 23, 2022 | 10:38 PM

এপ্রিল মাসের শেষের দিকে ভারতে লঞ্চ হতে চলেছে একগুচ্ছ গ্যাজেট (Smartphone and Gadgets)। ফোনের পাশাপাশি রয়েছে ইয়ারবাডস এবং ট্যাবলেটও (Earbuds and Tablets)। ওয়ানপ্লাস, শাওমি এবং রিয়েলমি সংস্থা স্মার্টফোনের পাশাপাশি রয়েছে ট্যাবলেট এবং ট্রু ওয়্যারলেস স্টিরিয়ো ইয়ারবাডস। এর পাশাপাশি লেনোভো অধিকৃত সংস্থা মোটোরোলা তাদের নতুন ফোন মোটো জি৫২ লঞ্চের কথাও জানিয়েছে। আগামী সপ্তাহে এই মিড-রেঞ্জের বাজেট ফোন লঞ্চ হতে চলেছে বলে শোনা গিয়েছে। এছাড়াও লঞ্চ হতে চলেছে আরও বেশ কয়েকটি আকর্ষণীয় স্মার্টফোন। তাই এর মধ্যে যদি আপনি নিজের ফোন বা অন্যান্য গ্যাজেট বদল করবেন ভাবেন, তাহলে একনজরে দেখে নিন কী কী ফোন এবং অন্যান্য গ্যাজেট লঞ্চ হতে চলেছে। এপ্রিল মাসের শেষের কয়েকদিনের মধ্যেই এই সমস্ত ফোন এবং গ্যাজেট লঞ্চ হবে।

মোটো জি৫২- আগামী ২৫ এপ্রিল লঞ্চ হবে মোটো জি৫২ ফোন। মোটোরোলা জি সিরিজের এই ফোন ইউরোপে ইতিমধ্যেই লঞ্চ হয়েছে। এর সঙ্গে ভারতীয় ভ্যারিয়েন্টের মিল থাকবে বলে মনে করা হচ্ছে। এই ফোনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ট্রিপল রেয়ার ক্যামেরা সেনসর এবং ৫০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। এছাড়াও থাকতে পারে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে।

রিয়েলমি নারজো ৫০এ- মোটো জি৫২ ফোনের সঙ্গে একই দিনে লঞ্চ হবে রিয়েলমি নারজো ৫০এ ফোন। এই ফোনে ৬.৬ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস স্ক্রিন এবং ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ট্রিপল রেয়রা ক্যামেরা সেনসর থাকতে পারে। তা ছাড়াও একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি থাকার সম্ভাবনা রয়েছে।

পোকো এফ৪ জিটি- ২৬ এপ্রিল পোকো এফ৪ জিটি গেমিং লঞ্চ করতে চলেছে পোকো সংস্থা। এর সঙ্গে পোকো সংস্থার প্রথম স্মার্টওয়াচও লঞ্চ হতে পারে। গ্লোবাল মার্কেট অর্থাৎ আন্তর্জাতিক বাজারে এই দুই ডিভাইস ইতিমধ্যেই লঞ্চ হয়েছে। বিশেষজ্ঞদের অনেকেই বলছেন, পোকো এফ৪ জিটি গেমিং ফোন সম্ভবত রেডমি কে৫০ গেমিং ফোনেরই মডেল। চিনে লঞ্চ হয়েছিল এই রেডমি কে৫০ ফোন। কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে এই ফোনে।

শাওমি ১২ প্রো- ২৭ এপ্রিল শাওমি ১২ প্রো লঞ্চের সম্ভাবনা রয়েছে ভারতে। স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকতে পারে এই ফোনে। ৫০ মেগাপিক্সেলের তিনটি ক্যামেরা সেনসর থাকতে পারে এই ফোনে। এর সঙ্গে শাওমি প্যাড ৫- ও দেশে লঞ্চের সম্ভাবনা রয়েছে। স্যামসাং গ্যালাক্সি এস ট্যাবের সঙ্গে পাল্লা দিতে এই ট্যাব আসতে চলেছে ভারতে। এছাড়াও শাওমি স্মার্ট টিভি৫এ- ও ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে।

আইকিউওও জেড ৬ প্রো- ২৭ এপ্রিল ভারতে ভিভোর সাব-ব্র্যান্ড আইকিউওও কোম্পানির জেড সিরিজের ফোন আইকিউওও  জেড৬ প্রো ৪ জি ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে।

২৮ এপ্রিল ওয়ানপ্লাস কোম্পানির দুটো ফোন ওয়ানপ্লাস ১০আর এবং ওয়ানপ্লাস নর্ড সিই২ লাইট ৫জি এবং ওয়ানপ্লাস নর্ড বাডস ট্রু ওয়্যারলেস স্টিরিয়ো ইয়ারবাডস লঞ্চের সম্ভাবনা রয়েছে।

২৯ এপ্রিল রিয়েলমি নারজো ৫০এ প্রাইম ফোন ভারতে লঞ্চ হতে চলেছে। রিয়েলমি প্যাড ট্যাবলেটও ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে একই দিনে। এর নাম হতে পারে রিয়েলমি প্যাড মিনি। রিয়েলমি জিটি নিও ৩ ফোন লঞ্চেরও সম্ভাবনা রয়েছে। এছাড়াও লঞ্চ হয়েছে রিয়েলমি কিউ২এস ইয়ারবাডস।

আরও পড়ুন- iPhone 13 Amazing Features: আইফোন ১৩-র অজানা এই ফিচারগুলি সম্পর্কে জানেন? স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা বদলে দিতে পারে