Oppo A16K: ১০০০ টাকা দাম কমেছে ওপ্পো এ১৬কে ফোনের, এখন ভারতে এই ফোনের দাম কত?

Oppo A16K: ওপ্পো 'এ' সিরিজের এই স্মার্টফোনের দুটো র‍্যাম ও স্টোরেজ কনফিগারেশনেরই দাম কমেছে ভারতে। দেখে নিন নতুন দাম।

Oppo A16K: ১০০০ টাকা দাম কমেছে ওপ্পো এ১৬কে ফোনের, এখন ভারতে এই ফোনের দাম কত?
ভারতে ওপ্পো এ১৬কে ফোনের দাম কমেছে।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 26, 2022 | 8:18 AM

ওপ্পো এ১৬কে (Oppo A16K) ফোনের দাম ভারতে ১০০০ টাকা কমেছে। চলতি বছর শুরুর দিকে ৩ জিবি র‍্যাম নিয়ে ভারতে লঞ্চ হয়েছিল এই ফোন (Oppo A16K Smartphone)। তারপর আবার ৪ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টও লঞ্চ হয়েছিল। এই ফোন পরিচালিত হয় অ্যান্ড্রয়েড ভিত্তিক ColorOS 11.1 Lite- এর সাহায্যে। এছাড়াও ওপ্পো এ১৬কে ফোনে রয়েছে একটি মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর। এই ফোনে একটি রেয়ার ক্যামেরা সেনসর রয়েছে। সেটি হল ১৩ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা সেনসর। ওপ্পো এ১৬কে ফোনে ৪২৩০ এমএএইচ ব্যাটারি রয়েছে। কালো, নীল এবং সাদা রঙে ভারতে লঞ্চ হয়েছিল এই ফোন। সম্প্রতি ওপ্পো ‘এ’ সিরিজের এই ফোনের ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১০০০ টাকা কমেছে। এই ফোন লঞ্চ হয়েছিল ১১,৯৯০ টাকায়। অতএব বর্তমানে এই ফোনের দাম ১০,৯৯০ টাকা। ওপ্পো সংস্থার ওয়েবসাইটের তরফে এই দাম কমার কথা জানানো হয়েছে। যদিও ফ্লিপকার্ট এবং অ্যামাজনে এখনও ওপ্পো এ১৬কে ফোনের দাম ১১,৯৯০ টাকাই রয়েছে।

অন্যদিকে আবার জানা গিয়েছে যে, ওপ্পো এ১৬কে ফোনের ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দামও ৫০০ টাকা কমেছে। এই ফোন লঞ্চ হয়েছিল ১০,৪৯০ টাকায়। অতএব বর্তমানে এই ফোনের দাম ৯৯৯০ টাকা। ওপ্পো কোম্পানির ওয়েবসাইট, অ্যামাজন ইন্ডিয়া এবং ফ্লিপকার্টে এই ফোনের দাম ৯৯৯০ টাকাই ধার্য হয়েছিল। মুম্বইয়ের রিটেলার মহেশ টেলিকম প্রথমে দেখেছিল যে ওপ্পো এ১৬কে ফোনের ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ৫০০ টাকা কমেছে। ইতিমধ্যেই এই কম দামে ফোন পাওয়া যাচ্ছে।

ওপ্পো এ১৬কে ফোনের বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশন

  • ডুয়াল সিমের (ন্যানো) স্লট রয়েছে এই ফোনে। অ্যান্ড্রয়েড বেসড ColorOS 11.1 Lite- এর সাহায্যে পরিচালিত হচ্ছে ফোন।
  • এই ফোনে একটি ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। এর সঙ্গে আবার রয়েছে ২.৪ডি গ্লাস প্রোটেকশন।
  • মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর এবং তার সঙ্গে ৪ জিবি র‍্যাম যুক্ত রয়েছে এই ফোনে।
  • একটি রেয়ার ক্যামেরা সেনসর রয়েছে এই ফোনে। সেটি হল ১৩ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা সেনসর। ফোনের পিছনের অংশে এই ক্যামেরা সেনসর রয়েছে। আর তার সঙ্গে রয়েছে এলইডি ফ্ল্যাশ।
  • এই ফোনের ডিসপ্লের উপর ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর রয়েছে।
  • ৪ জিবি র‍্যামের সঙ্গে এই ফোনে রয়েছে ৬৪ জিবি অনবোর্ড স্টোরেজ। সেই স্টোরেজের পরিমাণ মাইক্রো এসডি কার্ডের সাহায্যে বাড়ামো সম্ভব।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস/এ-জিপিএস, মাইক্রো ইউএসবি পোর্ট এবং একটি ৩.৫ এমএম হেডফোন জ্যাক। এছাড়াও এই ফোনে রয়েছে ৪২৩০ এমএএইচ ব্যাটারি।

আরও পড়ুন- Moto G52 Launched In India: সস্তায় ভারতে হাজির মোটো জি৫২, চমৎকার ৯০ হার্ৎজ় ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, সমগ্র ফিচার্স দেখে নিন