Realme 9 Pro Series: ভারতে আনুষ্ঠানিক লঞ্চের আগে ফাঁস রিয়েলমি ৯ প্রো এবং রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনের আনবক্সিং ভিডিয়ো

আগামী ১৬ ফেব্রুয়ারি এই দুই ফোন লঞ্চ হবে ভারতে। ওই দিন ভারতীয় সময় দুপুর ১টা ৩০মিনিটে ভার্চুয়াল ইভেন্টে লঞ্চ হবে রিয়েলমি ৯ প্রো সিরিজের এই দুই ফোন।

Realme 9 Pro Series: ভারতে আনুষ্ঠানিক লঞ্চের আগে ফাঁস রিয়েলমি ৯ প্রো এবং রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনের আনবক্সিং ভিডিয়ো
জানা গিয়েছে, কানাডার একটি ইউটউব চ্যানেল যার নাম 'দ্য বক্স' সেখানে এই আনবক্সিং ভিডিয়ো প্রকাশিত হয়েছে। Photo Credit: The Quint
Follow Us:
| Edited By: | Updated on: Feb 06, 2022 | 8:44 PM

ভারতে লঞ্চ হতে চলেছে রিয়েলমি ৯ প্রো (Realme 9 Pro) এবং রিয়েলমি ৯ প্রো প্লাস (Realme 9Pro Plus)। আনুষ্ঠানিক লঞ্চের আগে এই দুই ফোনের একটি আনবক্সিং ভিডিয়ো (Unboxing Video) প্রকাশিত হয়েছে। ডিজাইন ছাড়াও এই ভিডিয়োর মাধ্যমে ফোনের সম্ভাব্য কিছু স্পেসিফিকেশনও বোঝা গিয়েছে। ফোনের বাক্সে কী কী থাকতে পারে সেই সম্পর্কেও আন্দাজ করা গিয়েছে। ওই আনবক্সিং ভিডিয়োতে দেখা গিয়েছে রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনে লাইট শিফট কালার চেঞ্জিং ব্যাক প্যানেল থাকতে পারে। এছাড়াও এই ফোনের অপটিকাল আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর ইউজারের হার্ট রেট বা হৃদস্পন্দন পরিমাপ করতে পারবে। আগামী ১৬ ফেব্রুয়ারি এই দুই ফোন লঞ্চ হবে ভারতে। ওই দিন ভারতীয় সময় দুপুর ১টা ৩০মিনিটে ভার্চুয়াল ইভেন্টে লঞ্চ হবে রিয়েলমি ৯ প্রো সিরিজের এই দুই ফোন। জানা গিয়েছে, কানাডার একটি ইউটউব চ্যানেল যার নাম ‘দ্য বক্স’ সেখানে এই আনবক্সিং ভিডিয়ো প্রকাশিত হয়েছে।

রিয়েলমি ৯ প্রো এবং রিয়েলমি ৯ প্রো প্লাসের যে সমস্ত সম্ভাব্য স্পেসিফিকেশন এ যাবৎ প্রকাশ্যে এসেছে সেগুলো একনজরে দেখে নেওয়া যাক-

  • এর আগে রিয়েলমির ভারতীয় ওয়েবসাইটের মাইক্রোসাইটে রিয়েলমি ৯ প্রো এবং রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনের বেশ কিছু সম্ভাব্য স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছিল। সেখানে বলা হয়েছিল যে এই দুই ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ এবং রঙ পরিবর্তনকারী (সূর্যের আলো বা অতি বেগুনি রশ্মির প্রভাবে) ব্যাক প্যানেল থাকবে।
  • ওই ওয়েবপেজে বলা হয়েছিল রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনের ৫০ মেগাপিক্সেলের সোনি IMX766 প্রাইমারি ক্যামেরা সেনসর এবং অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন থাকতে পারে। এছাড়াও এই ফোনে একটি মিডিয়াটেক Dimensity ৯২০ প্রসেসর থাকতে পারে। সেই সঙ্গে থাকতে পারে সুপার অ্যামোলেড ডিসপ্লে, আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর, এনএফসি সাপোর্ট, ৬০ ওয়াটের সুপারডার্ট চার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট।
  • রিয়েলমি ৯ প্রো ফোনে একটি ৬৪ মেগাপিক্সেলের Nightscape প্রাইমারি ক্যামেরা, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ৩৩ ওয়াটের দার্ট চার্জ ফাস্ট চার্জিং টেকনোলজি ও এনএফসি সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে।
  • সম্প্রতি ইউটিউবের আনবক্সিং ভিডিয়ো থেকে জানা গিয়েছে রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনে থাকতে পারে রিয়েলমি ৯ প্রো ফোনের তুলনায় বড় স্ক্রিন। এছাড়া ভ্যানিলা মডেলের তুলনায় প্রো মডেল ওজনেও হাল্কা হতে পারে। দুই ফোনের ব্যাক প্যানেল এবং রেয়ার ক্যামেরা একই রকম হওয়ার সম্ভাবনা রয়েছে। দুটো ফোনেই ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর থাকতে পারে। তবে প্রাইমারি ক্যামেরা সেনসরে ফারাক থাকবে। আর বলা হচ্ছে যে, একাধিক রঙে রিয়েলমি ৯ প্রো সিরিজের এই দু’টি মডেল ভারতে লঞ্চ হতে পারে। এছাড়াও দুটো ফোনের বাক্সেই একটি করে ক্লিয়ার কেস, ৬০ ওয়াটের ডার্ট চার্জ পাওয়ার ব্রিক এবং টাইপ- সি ইউএসবি কেবল থাকতে পারে।

রিয়েলমি ৯ প্রো এবং রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনের পার্থক্য

ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপের প্রাইমারি সেনসর, ডিসপ্লে টেকনোলজি, ফিঙ্গারপ্রিন্ট সেনসর এবং ব্যাটারির ক্ষেত্রে এই দুই ফোনে পার্থক্য দেখা যাবে। রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনে একটি অ্যামোলেড প্যানেল থাকতে পারে, যার রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ। অন্যদিকে, রিয়েলমি ৯ প্রো ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের এলসিডি ডিসপ্লে থাকতে পারে। প্রো প্লাস ভ্যারিয়েন্টে ডুয়াল স্পিকার এবং প্রো ভ্যারিয়েন্টে সিঙ্গল স্পিকার থাকার সম্ভাবনা রয়েছে।

রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনে ৪৫০০ এমএএইচ ব্যাটারি এবং ৬০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে। আর রিয়েলমি ৯ প্রো ফোনে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে। বায়োমেট্রিক নিরাপত্তার নিরিখে রিয়েলমি ৯ প্রো প্লাস মডেলে একটি আন্ডার ডিসপ্লে অপটিকাল ফিঙ্গারপ্রিন্ট সেনসর থাকতে পারে, যার হৃদস্পন্দন মাপতে পারবে। অন্যপদিকে প্রো মডেলের সাইডে একটি ফিঙ্গারপ্রিন্ট সেনসর থাকার সম্ভাবনা রয়েছে।

রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনে ডুয়াল সিমের স্লট এবং প্রো মডেলে একটি সিম এবং একটি হাইব্রিড সিম স্লট থাকতে পারে। এই হাইব্রিড সিমের স্লটে মেমোরি কার্ড অর্থাৎ মাইক্রো এসডি কার্ডও রাখা যাবে। আর তার সাহায্যে বাড়বে ফোনের স্টোরেজ। দুটো ফোনেই থাকবে ৩.৫ মিলিমিটারের হেডফোন পোর্ট এবং চার্জ দেওয়ার জন্য টাইপ- সি ইউএসবি পোর্ট। অ্যানড্রয়েড ১২ ভিত্তিক Realme UI- এর সাহায্যে পরিচালিত হতে পারে রিয়েলমি ৯ প্রো সিরিজের এই দুই ফোন।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা

আরও পড়ুন- Oppo Find X5 Pro: লঞ্চের আগে প্রকাশ্যে ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোনের সম্ভাব্য দাম ও স্পেসিফিকেশন, দেখে নিন