Oppo Find X5 Pro: লঞ্চের আগে প্রকাশ্যে ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোনের সম্ভাব্য দাম ও স্পেসিফিকেশন, দেখে নিন

বলা হচ্ছে, ২০২২ সালে স্পেনের বার্সেলোনা শহরে যে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস অনুষ্ঠিত হতে চলেছে (সম্ভবত ফেব্রুয়ারি মাসের শেষে) সেখানে এই ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোন লঞ্চ হতে পারে।

Oppo Find X5 Pro: লঞ্চের আগে প্রকাশ্যে ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোনের সম্ভাব্য দাম ও স্পেসিফিকেশন, দেখে নিন
এই ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা থাকতে পারে। Photo Credit: Trusted Reviews
Follow Us:
| Edited By: | Updated on: Feb 06, 2022 | 2:58 PM

ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো (Oppo Find X5 Pro) ফোনের দাম এবং স্পেসিফিকেশন প্রকাশ হয়েছে অনলাইনে। শোনা গিয়েছে, ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোনে থাকতে পারে সুইডেনের কোম্পানি Hasselblad- এর তৈরি আধুনিক ও উন্নত ক্যামেরা সেটআপ। অন্যদিকে আবার শোনা গিয়েছে, ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোনের সঙ্গে সঙ্গে ওপ্পো ফাইন্ড এক্স৫ ফোন (Oppo Find X5) নিয়েও কাজ চালাচ্ছে চিনের সংস্থা ওপ্পো (Oppo)। যদিও এই রেগুলার মডেল কবে লঞ্চ হবে তা এখনও জানা যায়নি। কিন্তু ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোনের মতো এই ফোনেরও সম্ভাব্য ডিজাইন অনলাইনে প্রকাশিত হয়েছে। এছাড়াও ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোনের মার্কেটিং করার জন্য যেসব পরিকল্পনা গ্রহণ করা হয়েছে, সেটাও ফাঁস হয়েছে অনলাইনে।

ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোনের বিস্তারিত তথ্য ফাঁস করা হয়েছে জার্মান ব্লগ WinFuture.de- এর মাধ্যমে। সেরামিক ব্ল্যাক ও সেরামিক হোয়াইট, এই দুই রঙে লঞ্চ হতে পারে ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো। বলা হচ্ছে, ২০২২ সালে স্পেনের বার্সেলোনা শহরে যে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস অনুষ্ঠিত হতে চলেছে (সম্ভবত ফেব্রুয়ারি মাসের শেষে) সেখানে এই ফোন লঞ্চ হতে পারে। ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোনের সম্ভাব্য দাম সম্পর্কেও আভাস পাওয়া গিয়েছে। এই ফোনের ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হতে পারে EUR ১২০০, ভারতীয় মুদ্রায় প্রায় ১,০২,৫০০ টাকা। ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোন কেবলমাত্র এই স্টোরেজ ভ্যারিয়েন্টেই লঞ্চ হবে নাকি অন্যান্য স্টোরেজ ভ্যারিয়েন্টও থাকতে পারে, তা এখনও স্পষ্টভাবে জানা যায়নি। এই ফোনের দামটিও সম্ভাব্য দাম। নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন

  • এই ফোন অ্যানড্রয়েড ১২ এবং কালার ওএস ১২.১- এর সাহায্যে পরিচালিত হতে পারে।
  • ওপ্পো ফাইন্ড এক্স প্রো ফোনে থাকতে পারে একটি ৬.৭ ইঞ্চির QHD+ অ্যামোলেড ডিসপ্লে। এর রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ।
  • ডিসপ্লের উপর থাকতে পারে কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস স্ক্রিন প্রোটেক্টর। এছাড়াও এই ডিসপ্লের উপর থাকতে পারে একটি low-temperature polycrystalline oxide (LTPO) technology।
  • ওপ্পোর আসন্ন এই ফোনে একটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর এবং তার সঙ্গে ১২ জিবি LPDDR5X র‍্যাম যুক্ত থাকতে পারে।
  • এই ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা থাকতে পারে। সেখানে দুটো ৫০ মেগাপিক্সেলের সোনি IMX776 সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও থাকতে পারে একটি ১৩ মেগাপিক্সেলের টেলিফটো শুটার।
  • ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোনে একটি MariSilicon X AI চিপ থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও থাকতে পারে All Pixel PDAF ফিচার, যার সাহায্যে ফোনের ফোকাস লকিং সম্ভব।
  • এই ফোনের সামনের ডিসপ্লেতে ৩২ মেগাপিক্সেলের সোনি IMX709 সেলফি ক্যামেরা সেনসর থাকতে পারে। এছাড়াও এই ফোনে থাকতে পারে ২৫৬ জিবি UFS 3.1 স্টোরেজ।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোনে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি ৫.২, জিপিএস/এ-জিপিএস, এনএফসি এবং টাইপ সি ইউএসবি পোর্ট থাকার সম্ভাবনা রয়েছে। এই ফোনে ডুয়াল সিমের (ন্যানো) স্লট থাকতে পারে। সেই সঙ্গে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকারও সম্ভাবনা থাকছে।
  • ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ৮০ ওয়াটের ফাস্ট চার্জিং (ওয়্যারড) সাপোর্ট ও ওয়্যারলেস চার্জিং সাপোর্টও থাকতে পারে এই ফোনে। সম্ভবত ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো ফোন একটি IP68 রেটেড ডাস্ট অ্যান্ড ওয়াটার রেজিসট্যান্ট ডিভাইস। এখানে ডলবি অ্যাটমোস সাপোর্ট যুক্ত স্টিরিয়ো স্পিকার থাকতে পারে। ফোনের ওজন হতে পারে ২১৮ গ্রাম।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা

আরও পড়ুন- Vivo T1 5G: ভারতে লঞ্চের আগে ফাঁস ভিভো টি১ ৫জি ফোনের সম্ভাব্য দাম ও স্পেসিফিকেশন! দেখে নিন