ভারতে লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি এ১২, এই স্মার্টফোনে রয়েছে Exynos ৮৫০ প্রসেসর

ভারতে এই ফোনের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ মডেলের দাম ১৩,৯৯৯ টাকা। অন্যদিকে, ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৬,৪৯৯ টাকা।

ভারতে লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি এ১২, এই স্মার্টফোনে রয়েছে Exynos ৮৫০ প্রসেসর
এই ফোনে রয়েছে ৫০০০mAh ব্যাটারি। তার সঙ্গে রয়েছে ১৫W- এর ফাস্ট চার্জিং সাপোর্ট।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 12, 2021 | 7:47 PM

ভারতে লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি এ১২ স্মার্টফোন। গত ফেব্রুয়ারি মাসেও এই একই মডেল লঞ্চ হয়েছিল ভারতে। তবে পুরনো আর নতুন মডেলের মধ্যে বেশ কিছু পার্থক্য রয়েছে। নতুন ফোনে আগের তুলনায় উন্নত প্রসেসর রয়েছে। জানা গিয়েছে, সদ্য লঞ্চ হওয়া স্যামসাং গ্যালাক্সি এ১২ স্মার্টফোনে রয়েছে স্যামসাংয়ের নিজস্ব Exynos মোবাইল প্রসেসর। চলতি সপ্তাহের শুরুর দিকে রাশিয়ায় Exynos প্রসেসর- সহ স্যামসাং গ্যালাক্সি এ১২ ফোন লঞ্চ হয়েছে। তবে সেক্ষেত্রে ফোনের নাম ছিল স্যামসাং গ্যালাক্সি এ১২ নাচো। এই ফোনে রয়েছে একটি কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ এবং সেলফি ক্যামেরার জন্য রয়েছে একটি ডিসপ্লে নচ।

ভারতে স্যামসাং গ্যালাক্সি এ১২ ফোনের দাম কত?

ভারতে এই ফোনের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ মডেলের দাম ১৩,৯৯৯ টাকা। অন্যদিকে, ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৬,৪৯৯ টাকা। কালো, নীল এবং সাদা রঙে পাওয়া যাচ্ছে এই ফোন। স্যামসাং ইন্ডিয়ার ওয়েবসাইট থেকে গ্যালাক্সি এ১২ ফোন কেনা যাবে।

স্যামসাং গ্যালাক্সি এ১২ ফোনের বেশ কিছু ফিচার

  • ডুয়াল সিমের এই ফোনে রয়েছে ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস PLS TFT ডিসপ্লে। দুটো সিমের স্লট- ই ন্যনো সিমের জন্য বানানো। অ্যানড্রয়েড ১১ এবং One UI Core- এর সাহায্যে পরিচালিত হবে।
  • এই ফোনে রয়েছে একটি অক্টা-কোর Exynos ৮৫০ প্রসেসর। তার সঙ্গে রয়েছে ৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। এই স্টোরেজ মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টিবি পর্যন্ত বাড়ানো যায়।
  • স্যামস্যাং গ্যালাক্সি এ১২ স্মার্টফোনে রয়েছে একটি কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপ। তার মধ্যে রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, একটি ৫ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর। এছাড়াও রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি সেনসর।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই 802.11 b/g/n, ব্লুটুথ ভি৫, জিপিএস/এ-জিপিএস, এনএফসি, ইউএসবি টাইপ-সি, একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। এই ফোনের রয়েছে একটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেনসর।
  • এই ফোনে রয়েছে ৫০০০mAh ব্যাটারি। তার সঙ্গে রয়েছে ১৫W- এর ফাস্ট চার্জিং সাপোর্ট।

আরও পড়ুন- Mi Mix 4: লঞ্চ হয়েছে শাওমির নতুন স্মার্টফোন, ডিসপ্লের তলায় রয়েছে ফ্রন্ট ক্যামেরা সেনসর