ভারতে ফের ‘আউট অফ স্টক’ সোনির গেমিং কনসোল পিএস৫ এবং পিএস৫ ডিজিটাল এডিশন

পিএস৫ এবং পিএস৫ ডিজিটাল এডিশন, ভারতের জন্য সোনির এই দু'টি গেমিং কনসোল রি-স্টক হয়েছিল। তবে প্রি-বুকিং শুরুর কয়েক সেকেন্ডের মধ্যেই শেষ হয়ে যায় স্টক।

ভারতে ফের 'আউট অফ স্টক' সোনির গেমিং কনসোল পিএস৫ এবং পিএস৫ ডিজিটাল এডিশন
২০২১ সালের জানুয়ারি মাসে প্রথমবার পিএস৫- এর জন্য প্রিবুকিং শুরু হয়েছিল ভারতে।

লঞ্চ হওয়ার পর থেকেই সোনির গেমিং কনসোল প্লেস্টেশন৫- এর ঘাটতি ছিল। যোগানে যে ২০২২ সাল পর্যন্ত টান থাকবে, সে কথাও ইতিমধ্যেই জানিয়েছে জাপানি সংস্থা। কিন্তু এর মধ্যেও প্লেস্টেশন৫ রিস্টক হওয়ার পর প্রি-অর্ডার শুরু হয়েছিল। কিন্তু গত ১৭ মে প্রিবুকিং শুরুর পরমুহূর্তেই শেষ হয়ে যায় পিএস৫ এবং পিএস৫ ডিজিটাল এডিশনের স্টক। ১৭ মে দুপুর ১২টার শুরু হয়েছিল প্রিবুকিং। কয়েক সেকেন্ডের মধ্যেই শেষ হয়ে যায় গেমিং কনসোলের স্টক।

এক্ষেত্রে অভিযোগ উঠেছে ফ্লিপকার্টের বিরুদ্ধে। শোনা যাচ্ছে, নির্ধারিত সময়ের আগেই ফ্লিপকার্টে প্লেস্টেশন৫- এর প্রিবুকিং শুরু করে দেওয়া হয়েছিল। আর তার জন্যই নিমেষে স্টক শেষ হয়ে গিয়েছে। অ্যামাজন, রিলায়েন্স ডিজিটাল, সোনি সেন্টার এবং বিজয় সেলস— এইসব সাইটেই ১৭ মে দুপুর ১২টা থেকে পিএস৫ এবং পিএস৫ ডিজিটাল এডিশনের প্রিবুকিং শুরু হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই ফ্লিপকার্টের মাধ্যমে সমস্ত গেমিং কনসোল বিক্রি হয়ে গিয়েছ বলে শোনা গিয়েছে। ফলে বাকি নির্দিষ্ট সাইটগুলিতে ‘স্লোল্ড আউট’- এর নোটিস ঝুলিয়ে দেওয়া হয়েছিল।

চলতি বছর ফেব্রুয়ারি মাসে ভারতে লঞ্চ হয়েছিল সোনির গেমিং কনসোল প্লেস্টেশন ৫। প্রথমবার স্টক শেষ হয়ে যাওয়ার পর, ফের রি-স্টক হয়েছিল এই গেমিং কনসোল। তবে দ্বিতীয়বার ‘আউট অফ স্টক’ হওয়ায় আবার কবে ভারতের বাজারে সোনির এই গেমিং কনসোল আসবে, তা নিয়ে যথেষ্ট ধন্দ রয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, চলতি বছর ১২ জানুয়ারি থেকে ভারতে সোনির প্লে-স্টেশন ৫- এর জন্য প্রি-বুকিং শুরু হয়েছিল। ২ ফেব্রুয়ারি থেকে ডেলিভারি শুরু হয়েছিল। সেই সময়েও প্রি-বুকিংয়ের প্রথম দিনই আউট অফ স্টক হয়ে গিয়েছিল পিএস৫।

আরও পড়ুন- ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার প্রি-রেজিস্ট্রেশনের দিন ঘোষণা হতেই নেট দুনিয়া ছয়লাপ ‘ভুয়ো’ লিঙ্কে

গ্যাজেট বিশেষজ্ঞদের একাংশের মতে, ভারতে যে এত চাহিদা হতে পারে, কিংবা গেমিং কনসোলের এত চাহিদা দেখার পরও তা একপ্রকার এড়িয়ে গিয়েছেন সোনি কর্তৃপক্ষ। সেই কারণেই দ্বিতীয়বার রি-স্টক হওয়ার পরও পিএস৫- এর যোগান, চাহিদা অনুযায়ী কমই ছিল। আর তাই মুহূর্তের মধ্যেই ‘আউট অফ স্টক’ হয়ে গিয়েছে সোনির প্লেস্টেশন ৫।