ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার প্রি-রেজিস্ট্রেশনের দিন ঘোষণা হতেই নেট দুনিয়া ছয়লাপ ‘ভুয়ো’ লিঙ্কে

প্রসঙ্গত উল্লেখ্য, ২০২০ সালের সেপ্টেম্বর মাসে লাদাখের গালওয়ান উপত্যকায় চিনের লাল ফৌজের সঙ্গে ভারতীয় সেনাবাহিনীর যুদ্ধ হয়। শহিদ হয়েছিলেন দেশের অনেক জওয়ান। এরপরই একগুচ্ছ চিনা অ্যাপ বাতিলের সিদ্ধান্ত নেয় ভারত সরকার। সেই তালিকাতেই ছিল পাবজি মোবাইল ইন্ডিয়া।

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার প্রি-রেজিস্ট্রেশনের দিন ঘোষণা হতেই নেট দুনিয়া ছয়লাপ 'ভুয়ো' লিঙ্কে
ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া।

আগামী ১৮ মে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার প্রি-রেজিস্ট্রেশন শুরু হতে চলেছে। সম্প্রতি এমনটাই ঘোষনা করেছে গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন। পাবজি মোবাইল ইন্ডিয়াই এই নতুন নামে ফিরছে ভারতে। তবে এর মধ্যেই বেশ কিছু প্রি-রেজিস্ট্রেশন লিঙ্ক ছড়িয়ে গিয়েছে নেট দুনিয়ায়। এইসব আপত্তিজনক এপিকে ফাইল ডাউনলোড করলে সমস্যায় পড়তে পারেন ইউজাররা। কারণ এই সব লিঙ্কই ভুয়ো বলে জানিয়েছে ক্র্যাফটন। সাইবার অপরাধীরা এইসব লিঙ্কের মাধ্যমে ইউজারদের অ্যাকাউন্ট হ্যাক করার বা তাঁদের প্রতারণার ফাঁদে ফেলার চেষ্টা করবে। এমনটাই জানা গিয়েছে।

এর পাশাপাশি এও জানা গিয়েছে যে, ক্র্যাফটনের তরফে কোনও লিঙ্ক শেয়ার করা হয়নি। তাই এখন যে সমস্ত লিঙ্ক অনলাইনে পাওয়া যাচ্ছে সেগুলো সবই ভুয়ো। গেম নির্মাণ সংস্থার তরফে গেমারদের কাছে এইসব গেম লঞ্চ না করার আবেদন জানানো হয়েছে। কারণ এর ফলে সফটওয়্যার ম্যালফাংশনের সম্ভাবনা রয়েছে। ক্র্যাফটন জানিয়েছেন ১৮ মে- তেই প্রি-রেজিস্ট্রেশনের লিঙ্ক লাইভ হবে। তাই এইসব ভুয়ো এপিকে ফাইল ডাউনলোড করলে ইউজারদের ডিভাইস হ্যাক হতে পারে। তার ফলে ইউজারের ব্যক্তিগত তথ্য ক্ষতিগ্রস্ত হতে পারে।

আরও পড়ুন- ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার প্রি-রেজিস্ট্রেশন শুরু হবে ১৮ মে, গুগল প্লে স্টোরে চলবে প্রি-রেজিস্ট্রেশন

প্রসঙ্গত উল্লেখ্য, ২০২০ সালের সেপ্টেম্বর মাসে লাদাখের গালওয়ান উপত্যকায় চিনের লাল ফৌজের সঙ্গে ভারতীয় সেনাবাহিনীর যুদ্ধ হয়। শহিদ হয়েছিলেন দেশের অনেক জওয়ান। এরপরই একগুচ্ছ চিনা অ্যাপ বাতিলের সিদ্ধান্ত নেয় ভারত সরকার। সেই তালিকাতেই ছিল পাবজি মোবাইল ইন্ডিয়া। যদিও বাতিল হওয়ার পর থেকেই বারবার শোনা গিয়েছিল যে ভারতে আবার ফিরবে পাবজি। গেম নির্মাণ সংস্থার মালিকানাও চলে যায় দক্ষিণ কোরিয়ার সংস্থা ক্রাফটনের হাতে। এর মধ্যেই আবার ভারতের নিজস্ব গেম ‘ফৌজি’ রিলিজ হয়েছে। আর এবার ভারতে ফিরছে পাবজি মোবাইল ইন্ডিয়াও। তবে নাম বদলে। যদিও এই গেম কবে রিলিজ হবে তা জানা যায়নি।