ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার প্রি-রেজিস্ট্রেশন শুরু হবে ১৮ মে, গুগল প্লে স্টোরে চলবে প্রি-রেজিস্ট্রেশন

১৮ বছরের কম বয়সী গেমারদের জন্য বেশ কিছু বিধিনিষেধ চালু করেছে তারা।

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার প্রি-রেজিস্ট্রেশন শুরু হবে ১৮ মে, গুগল প্লে স্টোরে চলবে প্রি-রেজিস্ট্রেশন
বয়স ১৮ বছরের কম হলে দিনে মাত্র তিন ঘণ্টা গেম খেলার সুযোগ থাকবে।
Follow Us:
| Updated on: May 15, 2021 | 3:44 PM

নতুন নামে ভারতে ফিরছে পাবজি মোবাইল ইন্ডিয়া। নতুন গেমের নাম হয়েছে ‘ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’। কিন্তু এই গেম কবে রিলিজ হবে তা নিয়ে প্রাথমিক ভাবে কোনও দিনক্ষণ ঘোষণা করেনি গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন। তবে এবার জানা গিয়েছে, আগামী ১৮ মে গেমের প্রি-রেজিস্ট্রেশন শুরু হবে। গুগল প্লে স্টোরে শুরু হবে এই প্রি-রেজিস্ট্রেশন। তবে এই গেম কবে রিলিজ হবে তা নিয়ে এখনও কিছু জানা যায়নি। অ্যানড্রয়েড ভার্সানে এই গেমের প্রি-রেজিস্ট্রেশন শুরু হবে। গেমও রিলিজ হবে অ্যানড্রয়েড ভার্সানে। তবে আইওএস ভার্সানে এই গেম রিলিজ হবে কি না তা এখনও স্পষ্ট নয়।

প্রি-রেজিস্ট্রেশন করার জন্য গুগল প্লে স্টোরে গিয়ে গেমের অপশন খুলে প্রি-রেজিস্টার বাটনে ক্লিক করতে হবে। গেম লঞ্চ হলে আপনাআপনি এই প্রি-রেজিস্ট্রেশন সম্পন্ন হয়ে যাবে। এই গেম শুধুমাত্র ভারতেই খেলা যাবে। আর কোনও টাকাপয়সা দিয়ে এই গেমিং অ্যাপ কিনতে হবে না। বিনামূল্যে অর্থাৎ ফ্রিতেই খেলা যাবে ‘ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’। এই গেম লঞ্চ হওয়ার আগেই প্রি-বুকিং বা প্রি-রেজিস্ট্রেশন শুরু হবে বলে জানা গিয়েছিল। তাই ১৮ মে প্রি-রেজিস্ট্রেশন শুরু দিন ঘোষণা হওয়ার পর গেময়ারদের অনেকেই মনে করছেন যে, দ্রুতই এই গেম লঞ্চ হবে ভারতে।

এর আগে যখন ভারতে পাবজি মোবাইল ইন্ডিয়া চালু ছিল, তখন গেম খেলার কারণে অনেক নাবালক বা নাবালিকার মৃত্যুর খবর পাওয়া যেত। কোথাও গেম নিয়ে বন্ধুর সঙ্গে মন কষাকষি, কোথাও বা মা-বাবা গেম খেলতে বাধা দেওয়ায় সন্তানের অভিমান মর্মান্তিক পরিণতির কারণ হয়ে দাঁড়িয়েছিল। সেই কারণে এবার নতুন গেম লঞ্চের আগে থেকেই সতর্ক রয়েছে নির্মাণ সংস্থা ক্র্যাফটন। ১৮ বছরের কম বয়সী গেমারদের জন্য বেশ কিছু বিধিনিষেধ চালু করেছে তারা।

আরও পড়ুন- সোনি সেন্টারে শুরু হচ্ছে প্লেস্টেশন ৫-এর প্রিবুকিং, গেমিং কনসোলের দাম কত?

১। বয়স ১৮ বছরের কম হলে দিনে মাত্র তিন ঘণ্টা গেম খেলার সুযোগ থাকবে।

২। অতি অবশ্যই মা-বাবার অনুমতি নিতে হবে। নাহলে ১৮ বছরের কম বয়সীরা ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম খেলতে পারবে না।

৩। গেম খেলার জন্য একটি ফোন নম্বর দিয়ে এন্ট্রি করতে হবে। সেক্ষেত্রে মা কিংবা বাবার নম্বর দিতে হবে। এছাড়া সন্তান যে গেম খেলছে সে ব্যাপারে মা-বাবার যেন সম্পূর্ণ ধারনা থাকে, সেই প্রমাণও প্রয়োজন।

৪। কোনওভাবে মা-বাবার অনুমতি ছাড়া যদি একজন ১৮ বছরের কম বয়সী গেম খেলার জন্য ব্যক্তিগত তথ্য শেয়ার করে থাকে, তাহলে সে ব্যাপারে অভিভাবক সরাসরি ক্র্যাফটন কর্তৃপক্ষকেও জানাতে পারবেন।

৫। ১৮ বছরের কম বয়সীদের জন্য গেম খেলার ক্ষেত্রে ৭০০০ টাকার সীমাবদ্ধতা জারি করা হয়েছে।