সোনি সেন্টারে শুরু হচ্ছে প্লেস্টেশন ৫-এর প্রিবুকিং, গেমিং কনসোলের দাম কত?

সোনি সেন্টারের ওয়েবসাইট ছাড়া অন্য কোথাও এই প্লে-স্টেশন প্রি-বুক করা যাবে না।

সোনি সেন্টারে শুরু হচ্ছে প্লেস্টেশন ৫-এর প্রিবুকিং, গেমিং কনসোলের দাম কত?
দ্বিতীয়বার পিএস৫- এর জন্য প্রি-বুকিং শুরু হচ্ছে ভারতে।
Follow Us:
| Updated on: May 12, 2021 | 7:07 PM

ভারতে খুব দ্রুত রি-স্টক হতে চলেছে সোনির প্লে-স্টেশন ৫ বা পিএস৫। আগামী ১৭ মে থেকে শুরু হবে পিএস৫- এর প্রি-বুকিং। সোনির অথরাইজড ডিলার সোনি সেন্টারের তরফে এই দিন ঘোষণা করা হয়েছে। চলতি বছরে ফেব্রুয়ারি মাসে ভারতে লঞ্চ হয়েছিল সোনির এই গেমিং কনসোল। জানুয়ারি মাস থেকে শুরু হয়েছিল প্রি-বুকিং। সেই সময় জানা গিয়েছিল, প্রি-বুকিংয়ের প্রথম দিনই আউট অফ স্টক হয়ে গিয়েছিল পিএস৫।

এবার ফের সোনির সেই প্লে-স্টেশন রি-স্টক হতে চলেছে দেশে। আর সেই জন্যই দ্বিতীয়বার পিএস৫- এর জন্য প্রি-বুকিং শুরু হচ্ছে ভারতে। পিএস৫ লঞ্চ হয়েছিল স্ট্যান্ডার্ড এবং ডিজিটাল, এই দুই এডিশনে। তবে ভারতে কেবল স্ট্যান্ডার্ড এডিশনের গেমিং কনসোলই পাওয়া যাচ্ছে। সোনি সেন্টারের ওয়েবসাইটে একটি বিজ্ঞাপন দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে আগামী ১৭ মে দুপুর ১২টা থেকে শুরু হবে প্রি-বুকিং। স্ট্যান্ডার্ড এডিশনের পিএস৫ পাওয়া যাবে ৪৯,৯৯০ টাকায়। তবে কবে থেকে ডেলিভারি শুরু হবে, সে ব্যাপারে এখনও কিছু জানাননি সোনি কর্তৃপক্ষ। এছাড়া ডিজিটাল এডিশনের গেমিং কনসোলের প্রি-বুকিংয়ের ব্যাপারেও কোনও তথ্য জানা যায়নি।

সোনি সেন্টারের ওয়েবসাইট ছাড়া অন্য কোথাও এই প্লে-স্টেশন প্রি-বুক করা যাবে না। পাশাপাশি সোনি সেন্টার যেহেতু সোনি সংস্থার থার্ড পার্ট রিটেল পার্টনার, তাই সেখানকার প্রি-বুকিং ব্যবস্থা মূল কোম্পানির সঙ্গে যুক্ত নয়। অর্থাৎ পিএস৫- এর রি-স্টক হয়েছে কি না সে ব্যাপারে আনুষ্ঠানিক ভাবে কিছু জানায়নি সোনি। সোজা ভাষায় বললে, সোনি সেন্টারের ঘোষণা করা এই রি-স্টক কিন্তু মূল সংস্থা সোনির আনুষ্ঠানিক ঘোষণা নয়।

আরও পড়ুন- ‘ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’ গেমে থাকছে পাবজি মোবাইলের ‘স্যানহক ম্যাপ’

কিছুদিন আগে রিলায়েন্স ডিজিটালের তরফেও পিএস৫- এর প্রি-বুকিং শুরু হয়েছিল বলে শোনা গিয়েছিল। কিন্তু প্রি-বুকিং শুরুর খানিকক্ষণের মধ্যেই ক্রেতারা অভিযোগ জানিয়েছিলেন যে, তাঁদের অর্ডার ক্যানসেল হয়ে যাচ্ছে। জানুয়ারি মাসে ভারতে লঞ্চের পর থেকেই আউট অফ স্টক রয়েছে এই গেমিং কনসোল। অন্যদিকে আবার মূল সংস্থা সোনি সম্প্রতি জানিয়েছে, ২০২২ সাল পর্যন্ত প্লে-স্টেশন ৫- এর যোগানে ঘাটতি থাকবে।