‘ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’ গেমে থাকছে পাবজি মোবাইলের ‘স্যানহক ম্যাপ’

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম আনুষ্ঠানিক ভাবে লঞ্চের আগেই শুরু হবে প্রি-বুকিং। কেবলমাত্র ভারতেই এই গেম খেলা যাবে বলে জানিয়েছে ক্র্যাফটন।

'ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া' গেমে থাকছে পাবজি মোবাইলের 'স্যানহক ম্যাপ'
এই ম্যাপের ছবিই ফেসবুকে প্রকাশ করা হয়েছে।


ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া তাদের অফিশিয়াল ফেসবুক পেজে একটি নতুন ম্যাপের ছবি শেয়ার করেছে। এই ছবি দেখার পরই বেশ উৎসাহী গেমাররা। কারণ এই ছবি আসলে জনপ্রিয় স্যানহক ম্যাপের। নাম বদলে পাবজি মোবাইল ইন্ডিয়া ভারতে ফিরছে সেই খবর জানা গিয়েছে কয়েকদিন আগেই। নতুন গেমের নাম হয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। ইতিমধ্যেই গেমের একটি টিজার এবং লোগোও প্রকাশ পেয়েছে। তবে এই গেম কবে ভারতে রিলিজ হচ্ছে তা এখনও জানায়নি গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে স্যানহক ম্যাপ পাবজি মোবাইলের সঙ্গে যুক্ত হয়েছিল। সেই ম্যাপেরই নতুন ছবি দেখে গেমাররা মনে করছেন, পাবজি মোবাইল ইন্ডিয়ার সঙ্গে বেশ অনেক কিছুই মিল থাকবে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। আপাতত একটি ছোট ম্যাপ শেয়ার করেছেন গেম কর্তৃপক্ষ। তবে আসল ম্যাপের আয়তন এর তুলনায় অনেক বেশি।

নতুন এই ব্যাটেল রয়্যাল গেমের ক্ষেত্রে থাকবে একটি প্রিমিয়াম এবং AAA মাল্টিপ্লেয়ার গেমিং ফিচার। এছাড়া বিভিন্ন ইন-গেম ইভেন্ট, যেমন আউটফিট ও বিভিন্ন ফিচারের ক্ষেত্রে বজায় থাকবে এক্সক্লুস্লিভিটি। এছাড়াও ক্র্যাফটন কর্তৃপক্ষ জানিয়েছেন, ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ডেবিউ করবে নিজস্ব ই-স্পোর্টস ইকোসিস্টেম। এর মধ্যে থাকবে বিভিন্ন টুর্নামেন্ট এবং লিগের ব্যবস্থা। ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম আনুষ্ঠানিক ভাবে লঞ্চের আগেই শুরু হবে প্রি-বুকিং। কেবলমাত্র ভারতেই এই গেম খেলা যাবে বলে জানিয়েছে ক্র্যাফটন।

আরও পড়ুন- পাবজি মোবাইল গেমে এবার হাজির হচ্ছে কিংকং-গডজিলা, ৮ জুন পর্যন্ত চালু থাকবে এই গেমপ্লে

এর আগে যখন ভারতে পাবজি মোবাইল ইন্ডিয়া চালু ছিল, তখন গেম খেলার কারণে অনেক নাবালক বা নাবালিকার মৃত্যুর খবর পাওয়া যেত। কোথাও গেম নিয়ে বন্ধুর সঙ্গে মন কষাকষি, কোথাও বা মা-বাবা গেম খেলতে বাধা দেওয়ায় সন্তানের অভিমান মর্মান্তিক পরিণতির কারণ হয়ে দাঁড়িয়েছিল। সেই কারণে এবার নতুন গেম লঞ্চের আগে থেকেই সতর্ক রয়েছে নির্মাণ সংস্থা ক্র্যাফটন। ১৮ বছরের কম বয়সী গেমারদের জন্য বেশ কিছু বিধিনিষেধ চালু করেছে তারা।

Click on your DTH Provider to Add TV9 Bangla