Amazon Echo Show 10: ভারতের সবচেয়ে বেশি দামের ইকো শো ডিভাইস, দেখুন দাম-ফিচার

ভারতে এই ডিভাইসের দাম ২৪,৯৯৯ টাকা। দেশের সবচেয়ে বেশি দামের অর্থাৎ এক্সপেনসিভ ইকো ডিভাইস এটি। আমেরিকার থেকেও এই ডিভাইসের দাম ভারতে বেশি।

Amazon Echo Show 10: ভারতের সবচেয়ে বেশি দামের ইকো শো ডিভাইস, দেখুন দাম-ফিচার
অ্যালেক্সা ভয়েস অ্যাসিসট্যান্স সাপোর্ট রয়েছে এই স্মার্ট ডিভাইসে।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 30, 2021 | 1:54 PM

অ্যামাজন ইকো শো ১০ (থার্ড জেনারেশন), এই নতুন গ্যাজেট লঞ্চ হয়েছে ভারতে। আসলে এটি একটি স্মার্ট ডিসপ্লে এবং স্পিকার। অর্থাৎ একটিই ডিভাইসে রয়েছে স্মার্ট ডিসপ্লে এবং স্পিকার। সেই সঙ্গে রয়েছে অ্যালেক্সা ভয়েস অ্যাসিসট্যান্স সাপোর্ট। অর্থাৎ এই ডিভাইসকে ভয়েস, অডিয়ো এবং ডিসপ্লে ভিত্তিক স্মার্ট ফিচার সম্পন্ন একটি ডিভাইস বলাই যায়। অ্যামাজন ইকো শো- তে রয়েছে ১০.১ ইঞ্চির একটী ডিসপ্লে। তার সঙ্গে যুক্ত রয়েছে ‘মোশন’ ফিচার। এই ফিচারের সাহায্যে ডিভাইসের স্ক্রিন অটোম্যাটিকালি ইউজারদের দেখার উপর ভিত্তি করে ঘুরে যায়। সেই সঙ্গে স্ক্রিনে ভিজ্যুয়াল কনটেন্ট দেখানো হলে ইউজারের দৃষ্টি আকর্ষণ করে।

ভারতে অ্যামাজন ইকো শো ১০ (থার্ড জেনারেশন)- এর দাম 

ভারতে এই ডিভাইসের দাম ২৪,৯৯৯ টাকা। দেশের সবচেয়ে বেশি দামের অর্থাৎ এক্সপেনসিভ ইকো ডিভাইস এটি। আমেরিকার থেকেও এই ডিভাইসের দাম ভারতে বেশি। আমেরিকায় ইকো শো ১০- এর দাম আনুমানিক ১৮,৬০০ টাকা। এই স্মার্ট ডিসপ্লে এবং স্পিকারের ডিভাইস একটিই রঙে, কালো রঙে পাওয়া যায়। ই-কমার্স সংস্থা অ্যামাজনের মাধ্যমে কেনা যায় এই ডিভাইস।

অ্যামাজন ইকো শো ১০ (থার্ড জেনারেশন)- এর বিভিন্ন ফিচার

  • এই ডিভাইসের বেস হল স্পিকার। তার উপর আলাদা করে লাগানো রয়েছে স্মার্ট ডিসপ্লে। এই ডিসপ্লে ১০.১ ইঞ্চির।
  • এই ডিভাইসে রয়েছে ‘মোশন’ ফিচার। এর সাহায্যে স্মার্ট ডিসপ্লের স্ক্রিন অটোম্যাটিকালি ঘুরে যায় বা রোটেট করে।
  • অ্যালেক্সা ভয়েস অ্যাসিসট্যান্টের সাপোর্ট রয়েছে এই ডিভাইসে। অ্যালেক্সা ভয়েস কম্যান্ডের সাহায্যে ডিভাইসে ইউজারের ‘ফেস টার্ন’ সম্ভব।
  • মোশন ফিচারের সাহায্যে ইউজারের পজিশন বোঝা যায়। এই পজিশন বলতে বোঝায় ডিসপ্লেতে ভিজ্যুয়াল কনটেন্ট চলাকালীন একজন ইউজার কোন দিকে তাকিয়ে রয়েছেন। অ্যামাজন ইকো শো ১০ (থার্ড জেনারেশন) ডিভাইসের মোশন ফিচারের সাহায্যে এটা বোঝা যায়।
  • এই ডিভাইসে যুক্ত স্মার্ট স্পিকারেও অ্যালেক্স সাপোর্ট ব্যবহার করা হয়। অর্থাৎ ডিসপ্লেতে কোনও টেকস্ট দেখা গেলে, অ্যালেক্সা ভয়েস অ্যাসিসট্যান্টের সাহায্যে সেটা পড়া সম্ভব।
  • এই স্মার্ট ডিসপ্লে বা স্ক্রিনে অ্যামাজন প্রাইমের সঙ্গে সঙ্গে নেটফ্লিক্সের কনটেন্টও দেখা যায়। ইউটিউবও দেখা যায় এই ডিসপ্লেতে থাকা ব্রাউজারের সাহায্যে।
  • স্ক্রিনে গান চলাকালীন অন্যান্য ভিডিয়ো, ছবি দেখা সম্ভব। ভিডিয়ো কলের জন্য এই স্মার্ট ডিসপ্লে আর স্পিকার খুবই ভাল কাজ করে। এক্ষেত্রে অ্যালেক্সা ভিডিয়ো কলিং সার্ভিস ব্যবহৃত হয়।
  • অ্যালেক্সা অ্যাপ যা অ্যানড্রয়েড এবং আইওএস, দুই ডিভাইসেই সাপোর্ট করে। এর সাহায্যেই অ্যালেক্সা ভয়েস অ্যাসিসট্যান্স ফিচার নিয়ন্ত্রিত হয়। এর সাহায্যে ইকো শো ১০- এর বিভিন্ন কমিউনিকেশন এবং হোম মনিটরিং ফিচারের অ্যাকসেস পাওয়া যায়।

আরও পড়ুন- Google Messages SMS App: ভারতীয় ইউজারদের জন্য চালু হচ্ছে দু’টি নতুন ফিচার