এক লক্ষ টাকার ল্যাপটপ কিনুন সাড়ে 15 হাজারে; Chromebook থেকে Dell, পাবেন সবই

Laptop From Amazon: আপনি যদি একটি সস্তা ল্যাপটপ কিনতে চান, তাহলে 80-90 হাজার টাকার ল্যাপটপ 15-20 হাজার টাকায় কিনতে পারবেন। সেই সুযোগ আপনাকে দিচ্ছে ই-কমার্স প্ল্যাটফর্ম Amazon। এখান থেকে আপনি অর্ধেকেরও কম দামে ল্যাপটপ কিনে ফেলতে পারবেন। ভাবছেন তো কীভাবে? চলুন জেনে নেওয়া যাক।

এক লক্ষ টাকার ল্যাপটপ কিনুন সাড়ে 15 হাজারে; Chromebook থেকে Dell, পাবেন সবই
Follow Us:
| Updated on: Feb 02, 2024 | 1:02 PM

আজকাল ল্যাপটপ অফিসের কাজ থেকে শুরু করে পড়াশোনা, সব ক্ষেত্রেই প্রয়োজন। সেই সঙ্গে গেম খেলা বা অন্য যে কোনও কাজ তো রয়েইছে। তার সব সময় বেশি দাম দিয়ে ল্যাপটপ কেনা সম্ভব হয় না। ফলে কোম্পানিগুলো অনেক সস্তার ল্যাপটপ বাজারে আনে। আপনিও যদি একটি সস্তা ল্যাপটপ কিনতে চান, তাহলে 80-90 হাজার টাকার ল্যাপটপ 15-20 হাজার টাকায় কিনতে পারবেন। ভাবছেন তো কীভাবে? চলুন জেনে নেওয়া যাক।

এক কথায় আপনি সস্তায় দামি ল্যাপটপ কিনতে পারেন। সেই সুযোগ আপনাকে দিচ্ছে ই-কমার্স প্ল্যাটফর্ম Amazon। এখান থেকে আপনি অর্ধেকেরও কম দামে ল্যাপটপ কিনে ফেলতে পারবেন। তবে সেক্ষেত্রে আপনাকে সেকেন্ড হ্যান্ড ল্যাপটপ কিনতে হবে। Amazon থেকে আপনি সহজেই সেকেন্ড হ্যান্ড ল্যাপটপ কিনতে পারেন। দেখে নিন তালিকায় কোন কোন ল্যাপটপ রয়েছে।

HP Chromebook C640 (সেকেন্ড হ্যান্ড)

এই HP ল্যাপটপের আসল দাম 89,000 টাকা। কিন্তু আপনি এই ল্যাপটপের সেকেন্ড হ্যান্ড মডেলটি ই-কমার্স প্ল্যাটফর্ম Amazon থেকে মাত্র 15,500 টাকায় কিনতে পারবেন। অর্থাৎ এতে 82 শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। তার মানে আপনি 73,500 টাকা বাঁচাতে পারলেন। প্ল্যাটফর্ম অনুসারে, এই ল্যাপটপটি যেহেতু আগে ব্য়বহার করা হয়েছে। ফলে নতুনের মতো আশা না করাই ভাল। কিন্তু এই ল্যাপটপটি পেশাদারদের দ্বারা পরীক্ষা করা হয়েছে এবং এই ল্যাপটপটি দুর্দান্ত অবস্থায় রয়েছে বলেই দাবি কোম্পানির। প্ল্যাটফর্মটি ল্যাপটপে 6 মাসের ওয়ারেন্টিও দিচ্ছে।

Lenovo ThinkPad (সেকেন্ড হ্যান্ড)

এই ল্যাপটপের আসল দাম 89,999 টাকা। কিন্তু আপনি এটি 15,399 টাকায় কিনতে পারবেন। আপনি এই ল্যাপটপে 82 শতাংশ অর্থাৎ 74,600 টাকা বাঁচাতে পারবেন। Amazon-এর দাবি, এই ল্যাপটপটি দুর্দান্ত অবস্থায় রয়েছে। প্ল্যাটফর্মটি এই ল্যাপটপে 6 মাসের ওয়ারেন্টিও দিচ্ছে।

DELL LATITUDE 7390 (সেকেন্ড হ্যান্ড)

এই ল্যাপটপের আসল দাম 78,500 টাকা কিন্তু আপনি এটি 25,499 টাকায় কিনতে পারবেন। এতে আপনি 53,001 টাকা বাঁচাতে পারবেন। মনে রাখবেন, এই সমস্ত ল্যাপটপগুলি সেকেন্ড হ্যান্ড, আপনি প্ল্যাটফর্মে এই সমস্ত ল্যাপটপ সম্পর্কে সম্পূর্ণ বিবরণ পড়ে তারপরেই কিনবেন।