Water Bottle: অবাক জলপান! 279 টাকার বোতল, ফ্রিজে না রেখেই জল ঠান্ডা, LED ডিসপ্লে-টাচস্ক্রিনের মতো ফিচার

Hot & Cold Smart Vacuum Flasks: ফ্রিজে না রেখে জল ঠান্ডা করার কী কী উপায় আছে বলুন তো? হ্যাঁ, ঘরের এসি চালিয়ে রাখলেও আপনার বোতলের জল ঠান্ডা হবে। তা বলে কি তা বরফের মতো ঠান্ডা হবে? তাহলে আজ এক জলের বোতলের কাহিনি শুনে নিন।

Water Bottle: অবাক জলপান! 279 টাকার বোতল, ফ্রিজে না রেখেই জল ঠান্ডা, LED ডিসপ্লে-টাচস্ক্রিনের মতো ফিচার
হেভেনফোর্টের সেই জলের বোতল।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 12, 2022 | 8:45 AM

এই গরমে ক্ষণে-ক্ষণে পিপাসার্ত হয়ে পড়ি আমরা। দিনের বেলা হোক বা হোক সে সন্ধে, গলায় কয়েক একটু ঠান্ডা জল না পড়লে প্রাণটা আনচান করে। মানুষকে সেই তীব্র পিপাসার্ত অবস্থায় ঠান্ডা জল দিতে বাজারে এসেছে অনবদ্য একটি জলের বোতল (Water Bottle)। সেই বোতল ফ্রিজে না রাখলেও তার জল থাকবে ঠান্ডা। কীভাবে জানেন? কারণ, সেই বোতলে রয়েছে ছোট্ট একটি কুলার (Cooler)। জানলে অবাক হবেন, এই বোতলে জল রাখলে তা মুহূর্তের মধ্যেই এতটা ঠান্ডা হয়ে যায় যে, ডিপ ফ্রিজের অবস্থাকেও হার মানাতে পারে। কী নাম সেই জলের বোতলের, কীভাবে তা কাজ করে আর দামই বা কত, এই সব তথ্যগুলিই একবার জেনে নেওয়া যাক।

এই জলের বোতলটির নাম HeavenFort Stainless Steel Hot & Cold Smart Vacuum Flasks। অ্যামাজন থেকেই পেয়ে যাবেন হেভেনফোর্টের এই স্টেইনলেস স্টিল স্মার্ট ভ্যাকুম ফ্লাস্কটি। এর দামও খুব কম। মাত্র 999 টাকা খরচ হবে এই কুলার জলের বোতলটি ক্রয় করতে। শুধু তাই নয়। অ্যামাজনে হেভেনফোর্টের এই জলের বোতলের উপরে দেওয়া হচ্ছে 72% ছাড়। আর তাতে অসাধারণ এই ওয়াটার বটল ক্রয় করতে আপনার খরচ হবে মাত্র 279 টাকা।

আপনি ঠিক কোন তাপমাত্রার জল চান, তা-ও সেট করে রাখতে পারবেন এই জলের বোতলে। তার জন্য এতে রয়েছে একটি LED ডিসপ্লে। আপনি যেমন তাপমাত্রা সেট করবেন, সেই অনুযায়ী কাজ করবে বোতলটি। এই হট অ্যান্ড কোল্ড স্মার্ট ভ্যাকুম ফ্লাস্কের কাজ করার ধরন অনেকটাই এয়ার কুলারের মতো।

একাধিক ব্যাঙ্কের অফারও মিলছে এই বোতলে। CITI ব্যাঙ্কের ক্রেডিট এবং ডেবিট কার্ড ব্যবহারে 10% ছাড় পাওয়া যাবে। এছাড়াও, 10 দিনের রিটার্নেবল পলিসি বা ফেরতযোগ্য নীতিও এটিতে প্রযোজ্য। যদিও অ্যামাজন থেকে এই বোতলটি অর্ডার করার জন্য 65 টাকা আলাদা ডেলিভারি চার্জ দিতে হবে আপনাকে। তবে এর সঙ্গে অন্য কোনও আইটেম অর্ডার করলে অতিরিক্ত ডেলিভারি চার্জের প্রয়োজন হবে না।

এই বোতল ঘরের তাপমাত্রা অনুযায়ী নিজেকে সেট করে। ঘরের তাপমাত্রা থেকে জলের তাপমাত্রা 5 ডিগ্রি কমাতে 6 ঘন্টা সময় লাগে। 12 ঘণ্টা পরে জলের তাপমাত্রা 12 ডিগ্রি কমে যায়। এছাড়াও, 24 ঘণ্টার মধ্যে জলের তাপমাত্রা 16 ডিগ্রি কমে যায়। এই বোতলে 500ML পর্যন্ত জল সহজেই ধরে যায়। একটি টাচ স্ক্রিনও দেওয়া হয়েছে। ডিসপ্লে স্পর্শ করে বোতলের তাপমাত্রা উপরে বা নিচে পরিবর্তন করা যেতে পারে। এতে স্টেইনলেস স্টিল ব্যবহার করা হয়েছে।