করোনায় নয়া সঙ্গী চান? ই-স্কুটারের বাজার ধরতে হিরোর সঙ্গে জোট বেঁধেছে গোগোরো!

বাজারে এখন স্কুটারে ছয়লাপ। কিন্তু কোনটা ভাল, কোনটা মাইলেজ কম দেয়, তা জানার অবকাশ থাকে না অনেকেরই। ভারতের ই-স্কুটার বাজারকে ধরতে হিরোর সঙ্গে হাত মিলিয়েছে তাইপেই- সংস্থা গোগোরো।

করোনায় নয়া সঙ্গী চান? ই-স্কুটারের বাজার ধরতে হিরোর সঙ্গে জোট বেঁধেছে গোগোরো!
গোগোরো সংস্থার নয়া ব্যাটারি চালিত স্কুটার
Follow Us:
| Updated on: Apr 23, 2021 | 1:13 PM

করোনার জেরে ফের মন্দা দেখা গিয়েছে গাড়ি ব্যবসায়। কিন্তু নিত্য নতুন স্টাইলের গাড়ি লঞ্চ করা বন্ধ করছে না সংস্থাগুলি। কারণ, ট্রেন, বাসের ভিড় এড়াতে এখন সস্তা ও হালকা ধরণের গাড়িই ট্রেন্ড। তাই ভারতে ই-স্কুটারের বাজারকে ধরতে হিরো মটোকর্পের সঙ্গে জোট বাঁধল তাইওয়ানের গোগোরো সংস্থা।

বুধবার এই নামী সংস্থা থেকে বলা হয়েছে, ভারতে ব্যাচারি চালিত স্কুটার তৈরি করতে ও বিক্রি বাড়াতে হিরোর মটোকর্পের সঙ্গে হাত মিলিয়েছে তাইওয়ানের ইলেকট্রিক স্কুটার মেকার গোগোরো। প্রসঙ্গত, এই সংস্থার মোটরসাইকেল তাইওয়ানে বেশ জনপ্রিয়। বিশেষ করে ব্যাটারি চালিত দু চাকার গাড়ি তৈরির জন্য এই সংস্থার নামডাক রয়েছে। বিশ্বের বৃহত্তম দু-চাকা গাড়ির উত্‍পাদনকারী সংস্থা হিরোর সঙ্গে হাত মিলিয়ে এবার ভারতের বাজারেও ব্যাটারি চালিত গাড়ি বিক্রির স্বপ্ন দেখছে এই বিদেশি সংস্থাটি। ভারতের সব শহরের হিরোর শোরুমে মিলবে এই নয়া ব্যাটারি-চালিত স্কুটার।

হিরোর চেয়ারম্যান পবন মুঞ্জল জানিয়েছেন, ‘ইলেকট্রিক ভেহিকলস হিরোর একটি অন্যতম অংশ। তবে শুধুমাত্র বিদ্যুতের উপর নির্ভরশীল এমন পণ্য সরবরাহকারী বাহন বিক্রি করে না এই সংস্থা।’ অন্যদিকে, গোগোরো সংস্থার মালিক ও সিইও হোরেস লুক জানিয়েছেন, দুটি সংস্থার মধ্যে যৌথ চুক্তি হয়েছে। যেখানে গোগোরো সংস্থার উত্‍পাদন ভারতে ও ভারতে উত্‍পাদনকারী জিনিস তাইওয়ানে বিক্রি করবে দুই সংস্থা।’ এর মধ্যে দিয়ে বিশ্বের একটি বিশেষ জায়গায় নিয়ে যাওয়া যাবে বলে আশা প্রকাশ করেছেন হোরেস লুক ও পবন মুঞ্জল।

প্রসঙ্গত, ইউরোপ ও জাপানেও ব্যাটারি চালিত স্কুটার বিক্রির তোরজোড় শুরু করেছে তাইপেই-সংস্থা গোগোরো।