বাজার কাঁপানো বাজেট-বান্ধব স্কুটার কোনগুলি, দেখে নিন …

বিশ্বের সবচেয়ে বৃহত্তর স্কুটার মার্কেট হিসেবে ভারতের নাম শীর্ষে। এই বছর কিছু দুর্দান্ত স্কুটার লঞ্চ হলেও দামের দিক থেকে বেশ চড়া হাঁকডাক রয়েছে।

বাজার কাঁপানো বাজেট-বান্ধব স্কুটার কোনগুলি, দেখে নিন ...

যদি আপনি বাজেটের মধ্যেই স্কুটার কিনতে চান তাহলে তার একটি তালিকা দেওয়া যেতে পারে। ৬০০০০টাকা নীচে যে যে স্কুটারগুলি ভারতে বেশি জনপ্রিয় সেগুলি হল…

হন্ডা অ্যাক্টিভা (২০১৭-২০১৯ সালের মডেল)

নূন্যতম মাইলেজ- ২০,০০০ থেকে ২৫,০০০ কিমি

দেশে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে যে যে স্কুটার, তার মধ্যে হন্ডার এই মডেলটি অন্যতম। দুচাকার গাড়ি কিনতে গেলে অধিকাংশই এই অ্যাক্টিভার প্রতি বেশি আকৃষ্ট হয়। কারণ এই মডেলের গাড়ির দাম ৪৫ হাজার থেকে ৫০ হাজারের মধ্যেই ঘোরাফেরা করে।, অ্যাক্টিভা ৪জি ও অ্যাক্টিভা ৫জিত এই মডেলগুলিও বেশ জনপ্রিয়। সব উচ্চতার মানুষের জন্য অ্যাক্টিভা অনেক বেশি আরামদায়ক ও অ্যাকসেসবেল।

হন্ডা ডিয়ো (২০১৬-২০১৭ সালের মডেল)
নূন্যতম মাইলেজ- ১৫,০০০ থেকে ২০,০০০ মাইলেজ

নয়া প্রজন্মের কাছে অত্যন্ত জনপ্রিয় এই স্কুটার। স্টাইলিশ, সিটের উচ্চতাও স্বাভাবিক। যুবাদের কথা মাথায় রেখেই দুচাকার ডিজাইন করা হয়েছিল। বাজারে এই গাড়ির অনেক অপশন রয়েথে। অ্যাক্টিভার মতোই এই গাড়ির দাম মধ্যবিত্তদের কাছে বেশ পছন্দের। পাঁচ বছরের পুরনো ডিয়োর দাম প্রায় ৪০ হাজার থেকে ৪৫ হাজারের মধ্যেই পাওয়া যায়।

সুজু়কি অ্যাকসেস ১২৫ ( ২০১৭-২০১৮ সালের মডেল)
নূন্যতম মাইলেজ- ১৫,০০০ থেকে ২৫,০০০কিমি

স্কুটার মার্কেটের আন্ডারগড এটি। স্পোর্টি স্কুটার হিসেবেও পরিচিত। যদি একটু গতিসম্পন্ন স্কুটার চান তাহলে এই দুচাকার বাহনটিকে আপন করে নিতে পারেন। দাম মাত্র ৫০ হাজার থেকে ৫৫ হাজারের মধ্যে।

টিভিএস জুপিটার (২০১৭-২০১৯ সালের মডেল)
নূন্যতম মাইলেজ- ১৫০০০ থেকে ২৫০০০কিমি

বাজারে লঞ্চ করার পর থেকেই এর জনপ্রিয়তা তুঙ্গে। ২০২১ সালের মার্চেও এই স্কুটার বিক্রি হয়েছে ৫৭ হাজারের বেশি। জ্বালানিবান্ধব,দুর্দান্ত ইঞ্জিনের পাশাপাশি আরামদায়ক এই দুচাকার বাহনটি কলেজপড়ুয়া থেকে প্রবীণদের পছন্দের তালিকায় রয়েছে। তিন বছরের পুরনো এই মডেলের জন্য টাকা খরচ করতে পকেট খালি করতে হবে মাত্র ৩৫ হাজার টাকা।