Restore Twitter Account: টুইটার অ্যাকাউন্ট সাসপেন্ড হয়েছে? ফিরে পেতে এই তারিখ থেকে আবেদন করুন…

Twitter Latest Rules: যাদের অ্যাকাউন্ট সাসপেন্ড হয়েছে তারা 1 ফেব্রুয়ারি থেকে তাদের অ্যাকাউন্ট ফিরে পাওয়ার জন্য় আবেদন করতে পারবেন। তবে কোন কারণে আপনার অ্যাকাউন্ট সাসপেন্ড হয়েছিল টুইটার তা ভালভাবে যাচাই করবে।

Restore Twitter Account: টুইটার অ্যাকাউন্ট সাসপেন্ড হয়েছে? ফিরে পেতে এই তারিখ থেকে আবেদন করুন...
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2023 | 12:03 PM

Twitter New Rules: টুইটার তার সমস্ত ব্যবহারকারীদের জন্য একটি সুখবর নিয়ে এসেছে। টুইটারে এমন অনেক ব্যবহারকারী রয়েছেন যাদের অ্যাকাউন্ট কোনও না কোনও কারণে সাসপেন্ড হয়ে গিয়েছে। যার কারণে ব্যবহারকারীরা চরম বিরক্ত এবং চিন্তিত। তবে টুইটার সেই সব ব্যবহারকারীদের জন্য একটি নতুন ঘোষণা করেছে। টুইটার জানিয়েছে, যাদের অ্যাকাউন্ট সাসপেন্ড হয়েছে তারা 1 ফেব্রুয়ারি থেকে তাদের অ্যাকাউন্ট ফিরে পাওয়ার জন্য় আবেদন করতে পারবেন। তবে কোন কারণে আপনার অ্যাকাউন্ট সাসপেন্ড হয়েছিল টুইটার তা ভালভাবে যাচাই করবে। এতদিন অ্যাকাউন্ট বন্ধ করলে ব্যবহারকারীর দুঃখ প্রকাশ করা ছাড়া আর কোনও রাস্তা ছিল না। তবে এবার এই অ্যাকাউন্ট বন্ধকে কেন্দ্র করেই নতুন কিছু নিয়ম আনল টুইটার।

পুরনো নিয়মের অধীনে, যদি কেউ বার বার টুইটারের নীতিগুলি লঙ্ঘন করে তবে তার টুইটার অ্যাকাউন্ট সাসপেন্ড করা হবে। এছাড়াও কোনও অ্যাকাউন্ট যদি বেআইনি বিষয়বস্তু বা কার্যকলাপের সঙ্গে জড়িত থাকে তবে সেই টুইটার অ্যাকাউন্টগুলিও স্থগিত করা হবে। তবে টুইটার আগের তুলনায় এখন কম অ্যাকশন নেবে। টুইটার বলেছে যে, এই নতুন নিয়মের অধীনে, কোম্পানিটি ভবিষ্যতে অ্যাকাউন্ট সাসপেনশনের চেয়ে কম কঠোর পদক্ষেপ নেবে। অর্থাৎ যে ব্যবহারকারীরা এখন এই মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্মের নীতি লঙ্ঘন করবেন, সেই ব্যবহারকারীদের টুইটের অ্যাক্সেস সীমিত করা হবে। এর সঙ্গে, ব্যবহারকারীদের তাদের টুইটগুলি মুছতে বলা হবে।

কেন নিয়ম পরিবর্তন করল টুইটার ?

2022-এর ডিসেম্বরে, কিছু সাংবাদিক টুইটারের সিইও ইলন মাস্কের বিমান সম্পর্কে জনসাধারণের মধ্য়ে ডেটা প্রকাশ করেছিলেন। এতে মাস্ক ক্ষুব্ধ হন এবং তিনি বেশ কয়েকজন সাংবাদিকের অ্যাকাউন্ট স্থগিত করেন। যদিও পরে ওই সাংবাদিকদের অ্যাকাউন্টও পুনরুদ্ধার করে সংস্থাটি। এ ঘটনার পর অ্যালান মাস্কের বিরুদ্ধে ব্যাপক বিরোধিতা শুরু হয় এবং সমালোচনার ঝড় ওঠে। ব্যবহারকারীরা কোম্পানির সাসপেনশন নিয়ম নিয়েও প্রশ্ন তুলেছেন। এসব দেখে টুইটার তার নিয়ম পরিবর্তন করেছে বলে মনে করা হচ্ছে।