২৩ এপ্রিল শাওমি ইন্ডিয়ার ‘বিগ ডে’, ৭৫ ইঞ্চির স্মার্ট টিভি লঞ্চ করতে চলেছে রেডমি

এই স্মার্ট টিভির সফটওয়্যার এবং হার্ডওয়্যারের ক্ষেত্রে ভারতীয় ক্রেতাদের কথায় মাথায় রাখা হয়েছে। সাম্প্রতিক কিছু 'প্যাচওয়াল' ফিচার যেমন এমআই হোম অ্যাপ এই নতুন টিভিতে ইনস্টল করা হয়েছে। ২৩ এপ্রিলের লঞ্চের পরই এমআই- এর এই টেলিভিশনে বাকি যাবতীয় খুঁটিনাটি ফিচার এবং দাম সম্পর্কে জানা যাবে।

২৩ এপ্রিল শাওমি ইন্ডিয়ার 'বিগ ডে', ৭৫ ইঞ্চির স্মার্ট টিভি লঞ্চ করতে চলেছে রেডমি
আগামী ২৩ এপ্রিল লঞ্চ হবে রেডমির এই স্মার্ট টিভি।
Follow Us:
| Updated on: Apr 14, 2021 | 3:59 PM

আগামী ২৩ এপ্রিল শাওমি সংস্থার ‘বিগ ডে’। ইতিমধ্যেই জানা গিয়েছে যে, ওইদিন একগুচ্ছ নতুন স্মার্টফোন লঞ্চ করতে চলেছে রেডমি। এবার জানা গেল, ওই একই দিনে অত্যাধুনিক স্মার্ট টিভি লঞ্চ করবে এমআই। জানা গিয়েছে, আগামী ২৩ এপ্রিল লঞ্চ হতে চলেছে Mi QLED TV। এই 4K টিভির ডিসপ্লে ৭৫ ইঞ্চির। ২০১৮ সালে ভারতে প্রথম স্মার্টটিভি লঞ্চ করেছিল এমআই। তারপর থেকে যত টিভি এমআই এদেশে লঞ্চ করেছে তার মধ্যে সবচেয়ে ‘এক্সপেনসিভ’ হতে চলেছে Mi QLED TV। এর আগে ২০২০ সালের ডিসেম্বর মাসে Mi QLED TV- র ৫৫ ইঞ্চি লঞ্চ হয়েছিল ভারতে। এটিই ছিল এমআই- এর ভারতে লঞ্চ করা প্রথম স্মার্ট টিভি।

সম্ভাব্য ফিচার এবং আনুমানিক দাম

মনে করা হচ্ছে, ভারতে Mi QLED TV- র দাম দেড় লক্ষ টাকার আশপাশে থাকবে। এই অ্যানড্রয়েড টিভির ফিচার সম্ভবত Mi TV Q1 75-inch- এর মতো হবে। ৭৫ ইঞ্চির QLED স্ক্রিনের এই টিভিতে থাকতে পারে অ্যানড্রয়েড ১০ ভার্সান। এছাড়াও গুগল অ্যাসিসট্যান্ট অ্যাকসেস, HDR ডলবি ভিশন এবং ডলবি অডিয়ো সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে এই টেলিভিশনে।

আরও পড়ুন- চলতি বছরে স্যামসাংয়ের তৃতীয় ‘গ্যালাক্সি আনপ্যাকড’ ইভেন্ট, গ্যালাক্সি বুক ল্যাপটপ লঞ্চের সম্ভাবনা

এই স্মার্ট টিভির সফটওয়্যার এবং হার্ডওয়্যারের ক্ষেত্রে ভারতীয় ক্রেতাদের কথায় মাথায় রাখা হয়েছে। সাম্প্রতিক কিছু ‘প্যাচওয়াল’ ফিচার যেমন এমআই হোম অ্যাপ এই নতুন টিভিতে ইনস্টল করা হয়েছে। ২৩ এপ্রিলের লঞ্চের পরই এমআই- এর এই টেলিভিশনে বাকি যাবতীয় খুঁটিনাটি ফিচার এবং দাম সম্পর্কে জানা যাবে। শাওমি জানিয়েছে, রেডমির এই ৭৫ ইঞ্চির স্মার্ট টেলিভিশন ভারতেই তৈরি করা হয়েছে।