চলতি বছরে স্যামসাংয়ের তৃতীয় ‘গ্যালাক্সি আনপ্যাকড’ ইভেন্ট, গ্যালাক্সি বুক ল্যাপটপ লঞ্চের সম্ভাবনা

নতুন ল্যাপটপের মধ্যে শোনা যাচ্ছে, স্যামসাং গ্যালাক্সি প্রো এবং গ্যালাক্সি বুক প্রো ৩৬০, এই দু'টি নতুন মডেল লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। এই দু'টি মডেলই গ্যালাক্সি বুক- এর অন্তর্ভুক্ত বলে শোনা গিয়েছে।

চলতি বছরে স্যামসাংয়ের তৃতীয় 'গ্যালাক্সি আনপ্যাকড' ইভেন্ট, গ্যালাক্সি বুক ল্যাপটপ লঞ্চের সম্ভাবনা
ভারতীয় সময় সন্ধে সাড়ে সাতটায় আগামী ২৮ এপ্রিল শুরু হবে স্যামসাং গ্যালাক্সির এই আনপ্যাকড ইভেন্ট।
Follow Us:
| Updated on: Apr 14, 2021 | 2:17 PM

স্যামসাংয়ের ‘গ্যালাক্সি আনপ্যাকড ২০২১’ ইভেন্ট আয়োজিত হতে চলেছে আগামী ২৮ এপ্রিল। কোভিড সতর্কতায় ভার্চুয়াল লঞ্চের মাধ্যমেই হবে এই ইভেন্ট। চলতি বছরে এই নিয়ে তৃতীয়বারের জন্য ‘গ্যালাক্সি আনপ্যাকড’ ইভেন্টের আয়োজন করেছেন স্যামসাং কর্তৃপক্ষ। কিন্তু কী লঞ্চ হবে এই ইভেন্টে? শোনা যাচ্ছে, নতুন গ্যালাক্সি বুক ল্যাপটপের পাশাপাশি নেক্সট জেনারেশনের ক্রোমবুকের ঝলক মিলতে পারে স্যামসাংয়ের এই ইভেন্টে। এর আগের দু’টি ‘গ্যালাক্সি আনপ্যাকড’ ইভেন্টে নতুন স্মার্টফোন লঞ্চ করেছিলেন স্যামসাং কর্তৃপক্ষ।

যদিও ২৮ তারিখের ইভেন্টে কী কী গ্যাজেট লঞ্চ হতে পারে সে ব্যাপারে আনুষ্ঠানিক ভাবে এখনও কিছু জানাননি স্যামসাং কর্তৃপক্ষ।

তবুও সম্ভাব্য কী কী লঞ্চ হতে পারে একবার সেদিকে নজর বুলিয়ে নেওয়া যাক।

জানা গিয়েছে, ভারতীয় সময় সন্ধে সাড়ে সাতটায় আগামী ২৮ এপ্রিল শুরু হবে স্যামসাং গ্যালাক্সির এই আনপ্যাকড ইভেন্ট। স্যামসাংয়ের ইউটিউব চ্যানেল এবং নিউজরুম সাইটের মাধ্যমে গোটা অনুষ্ঠানের লাইভ স্ট্রিমিং করা হবে। ইতিমধ্যেই একটি টিজার ভিডিয়ো লঞ্চ করেছে স্যামসাং। আর সেটা দেখেই অনুমান করা হয়েছে, সম্ভবত নেক্সট জেনারেশনের কম্পিউটিং ডিভাইস লঞ্চ হবে আসন্ন ‘আনপ্যাকড’ ইভেন্টে। ওই টিজারে বলা হয়েছে ‘দ্য মোস্ট পাওয়ারফুল গ্যালাক্সি’ প্রকাশ্যে আনা হবে লঞ্চ ইভেন্টে।

নতুন ল্যাপটপের মধ্যে শোনা যাচ্ছে, স্যামসাং গ্যালাক্সি প্রো এবং গ্যালাক্সি বুক প্রো ৩৬০, এই দু’টি নতুন মডেল লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। এই দু’টি মডেলই গ্যালাক্সি বুক- এর অন্তর্ভুক্ত বলে শোনা গিয়েছে।

আরও পড়ুন- অ্যাপেলের ‘লঞ্চ ইভেন্ট’ আগামী ২০ এপ্রিল, লঞ্চ হতে পারে নেকস্ট জেনারেশন আইপ্যাড প্রো

কী কী সম্ভাব্য ফিচার থাকতে পারে এই দু’টি ল্যাপটপে

১। গ্যালাক্সি বুক প্রো এবং গ্যালাক্সি বুক প্রো ৩৬০, দু’টি মডেলের ক্ষেত্রে ১৩ এবং ১৫ ইঞ্চি সাইজ হতে পারে ল্যাপটপের। সেখানে থাকতে পারে 11th জেনারেশন ইনটেল কোর প্রসেসর।

২। দু’টি ল্যাপটপের ক্ষেত্রেই AMOLED ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও থাকতে পারে Thunderbolt 4 ports এবং LTE wireless connectivity।

৩। গ্যালাক্সি বুক প্রো ৩৬০ মডেলে S Pen stylus সাপোর্ট এবং 360-degree hinge ডিজাইন থাকার সম্ভাবনা রয়েছে।